Soumitra Chatterjee: কিংবদন্তি অভিনেতার জীবনী ‘Abhijaan’ এর নতুন পোস্টার, সিনেমা রিলিজ এপ্রিল মাসে

Updated on 31-Mar-2022
HIGHLIGHTS

Soumitra Chatterjee এর জীবনী নিয়ে তৈরী হচ্ছে 'Abhijaan'

'অভিযান' সিনেমাতে Soumitra Chatterjee-এর ভূমিকায় দেখা যাবে Jishu Sengupta-কে

15 এপ্রিল সিনেমা থিয়েটারে মুক্তি পেতে চলেছে 'অভিযান'

একজন কিংবদন্তি অভিনেতার সারা জীবনের মুল্যবান মুহূর্তগুলো এক ফ্রেমে ফুটিয়ে তোলা খুবই কঠিন একটি কাজ। আর এই কঠিন কাজকেই সহজ করে দেখালো 'Abhijaan' সিনেমার প্রোডাকশন টিম। বাংলা সিনেমার ইতিহাসের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা, Soumitra Chatterjee-এর জীবনী বড় পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিরই আরেক জনপ্রিয় অভিনেতা Parambrata Chatterjee। Soumitra Chatterjee এর জীবনী নিয়ে তৈরী হচ্ছে 'Abhijaan', আর এই অভিযানের নতুন পোস্টারই বাংলা দর্শকদের করে তুলেছে আবেগপ্রবণ।

'অভিযান' সিনেমাতে Soumitra Chatterjee-এর ভূমিকায় দেখা যাবে Jisshu Sengupta-কে। সিনেমাটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল, Soumitra তাঁর বয়সকালের চরিত্রটি তিনি নিজেই করেছিলেন। 30 মার্চ ছবির পোস্টার রিলিজ হয়। যেখানে একদিকে Jishu Sengupta  আরেকদিকে Soumitra Chatterjee, একদিকে রিল লাইফের সৌমিত্র আরেকদিকে রিয়েল লাইফের সৌমিত্র। রিল লাইফের সৌমিত্রের রূপে দেখা যাচ্ছে Jisshu -কে, অন্যদিকে চিরাচরিত চেনা হাসিমুখে রিয়েল Soumtra Chatterjee।

এর আগে মুক্তি পেয়েছে সিনেমার ট্রেলার। এছাড়াও, অসংখ্য ছবি ও ছোট ছোট ভিডিওতে ভরে গেছে সোশ্যাল মিডিয়া। বাংলার নায়ককে রুপোলী পর্দায় দেখতে অপেক্ষা করে আছেন গোটা পশ্চিমবঙ্গ ।

Soumitra Chatterjee-এর 'অভিযান'

Parambrata এর আগেই জানিয়েছিলেন যে, এই সিনেমাতে Soumitra Chatterjee-র জীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরা হবে। শুধুমাত্র তাঁর বড় পর্দার অভিযান নয়, এই সিনেমাতে দেখা যাবে কীভাবে রুপোলি পর্দার পাশাপাশি নাট্যমঞ্চেরও কিংবদন্তি ছিলেন তিনি। শুধু তাই নয় এই সিনেমায় সাধারণ মানুষ জানতে পারবেন তাঁর ব্যক্তিগত জীবনের এবং রাজনৈতিক জীবনের অনেক অজানা ঘটনাও। স্কুল-কলেজের বালক থেকে পৌঢ় জীবন, মানুষের জীবনের এই লম্বা অভিযানকে একটি সিনেমায় তুলে ধরার কঠিন চ্যালেঞ্জ নিয়েই মাঠে নেমেছিলেন Parambrata। Parambrata জানিয়েছেন যে, বাংলার গর্বকে নিয়ে তিনি কোনো বাণিজ্যিক সিনেমা বানাতে চাননি। তিনি Soumitra Chatterjee কে সংরক্ষণ করতে চেয়েছেন। ট্রেলারে সে কথা নিজে মুখে বলেওছেন। তিনি জানিয়েছেন," এই ছবির মাধ্যমে অচেনা সৌমিত্রকে জানবেন দর্শকরা। কিংবদন্তি মানুষটির জীবনের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে গোটা সিনেমায়।"

Abhijaan এর ট্রেলারও Parambrata Chatterjee নিজের সোশ্যাল মিডিয়া পেজগুলিতে শেয়ার করেছিলেন। যেখানে, Paran Bandyopadhyay, Siddhartha Chatterjee, Lili Chakraborty, Kaushik Sen এবং বাংলা ইন্ডাস্ট্রির খ্যাতনামা অনেক মানুষ Soumitra Chatterjee-এর সাথে নিজেদের অমূল্য অভিজ্ঞতা শেয়ার করেছেন। এক বছর আগে সিনেমার ট্রেলার লঞ্চ হলেও, করোনা প্যান্ডেমিকের কারণে 'অভিযান' সিনেমার রিলিজ আটকে যায়। অবশেষে,15 এপ্রিল সিনেমা থিয়েটারে মুক্তি পেতে চলেছে 'অভিযান' (Abhijaan)।

Connect On :