Ola S1 এবং S1 Air এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ, সিঙ্গেল চার্জে দৌড়াবে 165km, জানুন দাম কত

Ola S1 এবং S1 Air এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ, সিঙ্গেল চার্জে দৌড়াবে 165km, জানুন দাম কত
HIGHLIGHTS

ভারতে এসে গেল Ola S1 এবং S1 Air -এর নতুন ভ্যারিয়েন্ট

তিনটি নতুন ভ্যারিয়েন্ট উপলব্ধ হয়েছে Ola S1 Air -এর এই নতুন রেঞ্জ যুক্ত মডেল

অন্যদিকে Ola S1- এর ক্ষেত্রে নতুন রেঞ্জ নিয়ে একটি নয়া মডেল লঞ্চ করা হয়েছে

ভারতে এখন দিনদিন ইলেকট্রিক গাড়ির চাহিদা বেড়েই চলেছে। আর এর মধ্যে দুই চাকার জনপ্রিয় ইলেকট্রিক ভেহিকেল ব্র্যান্ড হল Ola Electric। এদের সব থেকে সস্তার ইলেকট্রিক স্কুটারটি হল Ola S1 Air। এই Ola S1 Air -এর একটি নতুন রেঞ্জের মডেল লঞ্চ করা হল দেশে। এই নতুন রেঞ্জ যুক্ত Ola S1 Air ইলেকট্রিক স্কুটারটিতে আবার তিনটি নতুন ভ্যারিয়েন্ট রাখা হয়েছে। এই ভ্যারিয়েন্টগুলো হল 2Kwh, 3Kwh এবং 4Kwh। একই সঙ্গে Ola S1 -এর একটি নতুন রেঞ্জের ভ্যারিয়েন্ট আনা হয়েছে এই সংস্থার তরফে। এখানে থাকবে 2kwhব্যাটারি।

এই নতুন Ola S1 ইলেকট্রিক স্কুটারটির দাম 99,999 টাকা। এটিকে একবার চার্জ দিলে এটি 91 কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। অন্যদিকে Ola S1 Air -এর যে তিনটি নতুন মডেল লঞ্চ করা হল সেগুলোর বেসিক দাম রাখা হয়েছে 84,999 টাকা। আর টপ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে 1,09,999 টাকা। এখানে গ্রাহকরা ব্যাপক ড্রাইভিং রেঞ্জ পাবেন। এক চার্জে 85 কিলোমিটার থেকে 165 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে এই স্কুটারগুলো।

Ola Electric -এর সিইও ভাবিশ আগারে জানিয়েছে যে ভারতীয়দের কাছে এই ইলেকট্রিক গাড়ির চাহিদা দিন দিন বাড়ছে। জনপ্রিয় হচ্ছে এই ইভি। প্রিমিয়াম স্কুটার বিভাগে Ola S1 এবং Ola S1 Pro নিজেদের একটা পাকাপাকি জায়গা বানিয়ে নিয়েছে। তাই তিনি দাবি করেন এই স্কুটারগুলোর হাত ধরেই ভারতকে সেরা ইলেকট্রিক ভেহিকেলের বাজার হিসেবে গড়ে তুলছে Ola Electric। তাঁর কথা অনুযায়ী এই S1 মডেলের একটি নতুন ভ্যারিয়েন্ট এবং S1 Air -এর তিনটি নতুন ভ্যারিয়েন্ট সস্তা থেকে মোটামুটি দামের মধ্যে থাকার কারণে অনেকেই ইলেকট্রিক ভেহিকেলের দিকে সরে আসবেন। এই নতুন মডেলগুলো লঞ্চ করার পর তিনি এমনটাই জানান।

Ola S1 যেমনটি বলা হল একটি নতুন ভ্যারিয়েন্টে উপলব্ধ হয়েছে। কিন্তু এখানে রঙের অপশন মিলবে অনেকগুলো। মোট 11টি রঙে পাওয়া যাবে এই ইলেকট্রিক স্কুটার। এই রঙগুলো হল ম্যাট ব্ল্যাক, গেরুয়া, মিডনাইট ব্লু, জেট ব্ল্যাক, কোরাল গ্ল্যাম, মিলেনিয়াল পিঙ্ক, মার্শমেলো, ইত্যাদি রঙ। জানা গিয়েছে Ola S1 -এর যে নতুন ভ্যারিয়েন্ট বাজারে আনা হল সেটার বুকিং দ্রুত শুরু হয়ে যাবে। অন্যদিকে আগামী মার্চ মাস থেকেই এটার ডেলিভারি শুরু হবে। তবে Ola S1- এর নতুন মডেল দ্রুত চলে আসবে বলে জানা গেলেও, Ola S1 Air- এর নতুন মডেল আসতে এবং সেটার টেস্ট ড্রাইভ শুরু হতে কিছু সময় লাগবে বলে জানা গিয়েছে। এটার ডেলিভারি হবে 2023 সালের জুলাই মাসে।

Ola launches new variant of Ola S1 and S1 Air

তবে এই সংস্থা যে কেবল ইলেকট্রিক স্কুটারে সীমাবদ্ধ থাকছে এমনটা মোটেই না। তারা শীঘ্রই একটি ইলেকট্রিক বাইক আনতে চলেছে। এমনটাই সংস্থার সিইও জানিয়েছেন। তিনি তাঁর একটি প্রেজেন্টেশনের মাধ্যমে সেই E-Bike -এর এক ঝলক দিয়েছেন। তিনি জানিয়েছেন দেশের যে ইলেকট্রিক ভেহিকেল মার্কেটের সংজ্ঞা আছে সেটা বদলে দেবে।  আর সেটার জন্য তাঁরা টেকসই মোবিলিটি পন্থা বেছে নিয়েছেন। জানা গিয়েছে Ola Electric -এর তরফে তাদের যে ফিউচার ফ্যাক্টরি আছে সেখানে উৎপাদনের মাধ্যমেই এটি করছেন। গোটা পৃথিবীর মধ্যে এটাই সব থেকে বড় টু হুইলার ফ্যাক্টরি। এছাড়াও ভাবিশ আগরওয়াল জানিয়েছেন যে তাঁরা এই ছবিটার মার্চের মধ্যেই গোটা দেশ জুড়ে 100-500টি মতো এক্সপিরিয়েন্স সেন্টার গড়ে তুলতে চলেছে।

Ola Electric Bike

এই বাইকের ব্যাপারে বেশ কিছু কথা জানানো হয়েছে সংস্থার তরফে। জানা গিয়েছে তারা একসঙ্গে মোট 5টা বাইক লঞ্চ করবে। সেই 5টা বাইকের টিজার প্রকাশ্যে এসেছে। এখনও পর্যন্ত Ola Electric- এর তরফে কেবল ইলেকট্রিক স্কুটার বিক্রি করা হয়। সেখানে এই ইলেকট্রিক বাইকগুলো যোগ করে নিজেদের আরও ব্যাপ্ত করতে চাইছে এই সংস্থা। তবে কেবল ইলেকট্রিক বাইক নয়। একটি ইলেকট্রিক গাড়িও নাকি এই বছর লঞ্চ করার কথা ভাবছে।

তবে Ola যতই তাদের ইলেকট্রিক বাইকের কথা ঘোষণা করুক, টিজার প্রকাশ্যে আনুক এখনও এটার ব্যাপারে তেমন কিছু জানায়নি। কিন্তু টিজার থেকে এটা জানা গিয়েছে যে এটিতে LED ডেটাইম রানিং লাইট থাকবে। এছাড়া এক ঝলক দেখে এটিকে একটি স্ক্র্যাম্বলার, নেকেড, অ্যাডভেঞ্চার ট্যুর বাইক বলে মনে হয়েছে। একই সঙ্গে ক্যাফে রেসারও বটে। কিন্তু এখন এই বাইকগুলো ডেভলপমেন্ট পর্যায় আছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo