Ola S1 Electric Scooter ভারতে লঞ্চ, এক চার্জেই চলবে 131km, জেনে নিন দাম

Ola S1 Electric Scooter ভারতে লঞ্চ, এক চার্জেই চলবে 131km, জেনে নিন দাম
HIGHLIGHTS

Ola S1 স্কুটার লঞ্চ হল ভারতে, মাত্র 499 টাকায় বুক করা যাবে

এই ইলেকট্রিক স্কুটারটির দাম 1 লাখ টাকারও কম

2024 সালে Ola Electric Car বাজারে আসতে চলেছে

Ola Electric এর তরফে লঞ্চ করা হল Ola S1 Electric Scooter। তাদের যে মিশন ইলেকট্রিক 2022 এর ইভেন্ট চলছে তাতেই এই বাইকটি আনা হল ভারতে। ভারতের 76 তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে  লঞ্চ করা হল এই স্কুটারটি। Ola এর তরফে আগেই জানানো হয়েছিল যে তারা একটা কিছু আনতে চলেছে, হয় সেটা বাজেট ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটার অথবা গাড়ি। Ola S1 লঞ্চ করার পাশাপাশি কোম্পানির তরফে জানানো হল তারা 2024 সালে তাদের ইলেকট্রিক গাড়িটি বাজারে আনতে চলেছে। এছাড়া তারা লিমিটেড এডিশন হিসেবে খাকি রঙের Ola S1 Pro স্কুটার এনেছে, 1947 টি ইউনিট এসেছে এই স্কুটারের। ওলা এস1 প্রো এর থেকেও সস্তায় ওলা এস1 কে আনা হল। এই স্কুটারে ওলা এস1 প্রো এর মতোই ডিজাইন থাকবে।

ভারতে Ola S1, Ola S1 Pro এর দাম কত?

Ola S1 স্কুটারের দাম 99,999 টাকা ভারতে, অন্যদিকে Ola S1 Pro এর দাম শুরু হচ্ছে 1.39 লাখ টাকা থেকে। কেউ যদি এই স্কুটার বুক করতে চান তাহলে Ola Electric App বা কোম্পানির ওয়েবসাইটে গিয়ে 499 টাকা দিয়ে এই স্কুটার বুক করতে পারেন। তবে সেটা 15 আগস্ট থেকে 31 আগস্টের মধ্যেই বুক করতে হবে। যাঁরা আগে বুক করবেন তাঁরা 1 সেপ্টেম্বর থেকেই কিনতে পারবেন এই ইলেকট্রিক স্কুটার। বাকিদের জন্য 2 সেপ্টেম্বর থেকে অ্যাভেলেবল হবে এই স্কুটার।

যাঁরা EMI তে এই স্কুটার কিনতে চান তাঁদের EMI অপশন শুরু হচ্ছে 2,999 টাকা থেকে। এছাড়া এই স্কুটারে 5 বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। এই ওয়ারেন্টি থাকছে ব্যাটারি, স্কুটারের বিভিন্ন পার্টের উপর এবং মোটরের উপর। যাঁরা চান তাঁরা এই ওয়ারেন্টি নিতে পারেন।

ola s1

এই স্কুটারের কী কী ফিচার আছে?

জানা গিয়েছে Ola S1 Pro এর মতো এই স্কুটারেও আছে এক ডিজাইন। পাঁচটি রঙে পাওয়া যাবে এই স্কুটার। এই রঙগুলো হল লাল, জেট ব্ল্যাক, পর্সিলিন সাদা, নিও মিন্ট, এবং লিকুইড সিলভার। Ola S1 Pro তে যে সফটওয়্যার ছিল এই স্কুটারেও সেই একই সফটওয়্যার ব্যবহার করা হয়েছে অর্থাৎ MoveOS। এবং এই দীপাবলিতে যে MoveOS 3.0 লঞ্চ হতে হতে চলেছে সেগুলো এই স্কুটার সাপোর্ট করবে।

এছাড়া এতে আছে 3kWH ব্যাটারি ক্যাপাসিটি আছে। এই স্কুটারের ARAI সার্টিফায়েড রেঞ্জ হচ্ছে 131 কিলোমিটার এবং ইকো মোডে চললে 128 কিলোমিটার। অন্যদিকে স্পোর্ট মোডে থাকবে 90কিলোমিটারের রেঞ্জ। এই স্কুটারটি গত বছরের স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হয়েছিল কিন্তু বিতর্কের জেরে চলতি বছরের জানুয়ারিতে বিক্রি বন্ধ হয়ে যায়। তখন কোম্পানি পুরোপুরি Ola S1 Pro স্কুটারের উপর মনোনিবেশ করে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo