Ola Electric Car: আসছে ওলার ইলেকট্রিক কার, 15 আগস্ট লঞ্চ হবে এই গাড়িটি

Updated on 07-Aug-2022
HIGHLIGHTS

ভারতের 76 তম স্বাধীনতা দিবস এবার সাড়ম্বরে পালিত হবে দেশ জুড়ে

তার আগেই ওলা চমক দিল দেশবাসীকে, তারা কী ভাবে স্বাধীনতা দিবস পালন করবে জানাল

আগামী 15 আগস্ট লঞ্চ হবে ওলার নতুন ইলেকট্রিক গাড়ি

আগামী 15 আগস্ট ভারতের 76 তম স্বাধীনতা দিবস পালন করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। ওলা কোম্পানিও (Ola) জানিয়ে দিল তারা কী ভাবে উদযাপন করবে এই শুভ দিনটি। ওলা জানিয়েছে আগামী 15 তারা তাদের নতুন ইলেকট্রিক গাড়ি (Electric Vehicle) ভারতের বাজারে আনতে চলেছে। ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা ওলা এতদিন ইলেকট্রিক স্কুটার এনেছে ভারতের বাজারে। এবার তারা আনতে চলেছে ইলেকট্রিক গাড়ি।

গত বছর এই সময় ওলা কোম্পানি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার অর্থাৎ Ola S1 Pro নিয়ে হাজির হয়েছিল ভারতে। লঞ্চ করেছিল এই স্কুটার। আর ঠিক এক বছর পর নিয়ে আসতে চলেছে ঝাঁ চকচকে চার চাকা। বেশ কিছুদিন ধরেই ওলার তরফে এই গাড়ির বিষয়ে অল্প অল্প করে জানানো হচ্ছিল। তবে মনে করা হচ্ছিল আগামী বছর অর্থাৎ 2023 এই হয়তো লঞ্চ হবে গাড়িটি। তবে Ola কোম্পানির CEO ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal) টুইট করে জানান 15 আগস্ট দারুন কিছু ঘোষণা করবে তাঁর সংস্থা।

ভাবিশ টুইটারে লিখেছেন 15 আগস্ট ঘোষণা করতে চলেছেন নতুন প্রোডাক্ট। এটা নিয়ে তাঁরা দারুন উত্তেজিত বলেই জানিয়েছেন। এছাড়াও ওই একই দিনে ওলার ভবিষ্যতের একাধিক প্ল্যানের কথা জানাবেন বলেই জানিয়েছেন তিনি। Ola Electric কেন্দ্রীয় সরকারের সঙ্গে একটি PLI scheme এর চুক্তিতে স্বাক্ষর করেছে, এর সাহায্যে এই কোম্পানি ভারতে লিথিয়াম আয়ন ব্যাটারি তৈরি করবে ইলেকট্রিক গাড়িগুলোর জন্য। ওলা সেই লিথিয়াম আয়ন সেলটিকে প্রকাশ্যে এনেছে। এখন তাঁর ঘোষণার পর মনে করা হচ্ছে 15 আগস্ট হয়তো ওলার তরফে ব্যাটারি সেল টেকনোলজি তৈরি করার জন্য বড় কারখানা তৈরির কথাও জানানো হবে। 

আসন্ন ইলেকট্রিক গাড়িটির এক ঝলক চলতি বছরের জুন মাসেই দেখা গিয়েছিল। ওলা কাস্টমার ডের দিনই এই গাড়িটির ঝলক সামনে আনা হয়েছিল। কোম্পানির সিইও জানিয়েছেন আগামী 15 আগস্ট এই বিষয়ে আরও তথ্য সামনে আনা হবে।
একটি ভিডিও করে ওলার তরফে হিন্ট দেওয়া হয়েছিল যে গাড়িটি কেমন হতে চলেছে। সেখানে দেখা গিয়েছিল যে গাড়িটির রেড হিউ, LED DRLs, ফ্রন্ট এবং রিয়ার ডিজাইন এবং সাইড প্রোফাইল দেখা গিয়েছিল। সেখানে গাড়িটির ফ্রন্ট এবং রিয়ার পোর্শনে এই কোম্পানির লোগো দেখা গিয়েছিল।

বর্তমানে Ola electric এর তরফে ইলেকট্রিক গাড়ির জন্য 1000 একরের জমির সন্ধান করা হচ্ছে। এই জমি পাওয়া গেলেই এই কোম্পানির নতুন ফ্যাক্টরি আগের থেকে আরও বড় হবে বলে বলেই জানা গিয়েছে। এই বিষয়ে উল্লেখযোগ্য এখন যে ফ্যাক্টরি আছে সেখানে বর্তমানে Ola S1 Pro স্কুটার তৈরি হয়।

Connect On :