85,000 টাকার কমে নতুন E-Bike আনছে Ola, এক চার্জেই যাবে 174 কিলোমিটার!

Updated on 06-Feb-2023
HIGHLIGHTS

একসঙ্গে তিনটি ইলেকট্রিক বাইক বাজারে নিয়ে আসছে Ola

এই তিনটি বাইকের নাম Ola Out of the World, Ola Performax, Ola Ranger

জানা গিয়েছে সব থেকে সস্তার ইলেকট্রিক বাইকটির দাম রাখা হবে 85,000 টাকা

Ola Electric এখন দেশের অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক ভেহিকেল ব্র্যান্ড। এদের দুচাকা যানগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইতিমধ্যেই Ola S1, Ola S1 Pro, ইত্যাদি ব্যাপক হারে বিকোচ্ছে দেশীয় বাজারে। দাপিয়ে ব্যবসা করছে এই ইলেকট্রিক বাইক দুটি। এছাড়া এই সংস্থার তরফে Ola S1 Air বহুদিন আগে লঞ্চ করলেও শীঘ্রই সেটার ডেলিভারি শুরু হবে বলে জানা গিয়েছে। এছাড়া নতুন খবর হিসেবে শোনা যাচ্ছে ফের একাধিক E-Bike আনছে এই সংস্থা। একসঙ্গে মোট তিনটি বাইক লঞ্চ করবে এটি। শুধু তাই নয়, এই বাইকগুলোর দামও নাকি বেশ কম রাখা হবে।

Ola Electric এর আসন্ন বাইকগুলোর নাম কী?

এই সংস্থার তরফে যে বাইকগুলো লঞ্চ করতে চলা হচ্ছে সেগুলোর নাম হল Ola Out of the World, Ola Performax, Ola Ranger। এমনটাই 91 মোবাইলসের তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে। জানা গিয়েছে এই তিনটি মডেলের মধ্যে বেস মডেল বা একদম সস্তার মডেল হবে Ola Ranger। অন্যদিকে সব থেকে প্রিমিয়াম মডেল হল Ola Out of the World। Ola Ranger মডেলটির দাম নাকি 85,000 টাকা রাখা হবে। অন্যদিকে 174 কিলোমিটারের রেঞ্জ মিলবে Ola Out of the World বাইকে।

Ola Out of the World

এই বাইকের দাম জানা গিয়েছে প্রায় 1,50,000 টাকা হতে পারে। এখানে 174 কিলোমিটারের রেঞ্জ মিলবে। অর্থাৎ এক চার্জে এটি 174 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। অন্যদিকে এখানে এক ঘণ্টায় সর্বোচ্চ 110 কিলোমিটার যাওয়া যাবে। এটাই এর সর্বোচ্চ গতি। গ্রাহকরা এখানে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম আছে।

Ola Performax

এটি হল মাঝারি মানের এবং দামের একটি ইলেকট্রিক বাইক হতে চলেছে। এখানে গ্রাহকরা আবার তিনটি সাব ভ্যারিয়েন্ট পেয়ে যাবেন। এর মধ্যে এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্টটিতে 91 কিলোমিটার রেঞ্জ মিলবে। এবং টপ ভ্যারিয়েন্টটিতে 174 কিলোমিটারের রেঞ্জ মিলবে। বেস সাব মডেলের দাম প্রায় 1,05,000 টাকা মতো হতে পারে বলে জানা গিয়েছে। দ্বিতীয় মডেলে 133 কিলোমিটারের রেঞ্জ মিলবে এটির দাম 1,15,000 টাকা মতো হবে। অন্যদিকে টপ মডেলের দাম প্রায় 1,25,000 টাকা মতো হতে পারে। এই তিনটি মডেলের মধ্যে বেস মডেলে সর্বোচ্চ গতি থাকবে 93 কিলোমিটার প্রতি ঘণ্টা, 95 কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড মিলবে বাকি দুই মডেলে।

Ola Ranger

এই বাইকটির দাম হবে 85,000 টাকা থেকে 1,05,000 টাকার মধ্যে। এখানেও থাকবে তিনটি ভ্যারিয়েন্ট। দাম শুনেই বুঝছেন যে এটি সব থেকে সস্তার মডেল হবে। এটির যে বেস মডেল হবে সেখানে 80 কিলোমিটার রেঞ্জ মিলবে। এরপরের ভ্যারিয়েন্টটিতে 117 কিলোমিটার যাওয়া যাবে এক চার্জে আর টপ ভ্যারিয়েন্টটিতে 153 কিলোমিটারের রেঞ্জ মিলবে। তিনটি ভ্যারিয়েন্টই এক ঘণ্টায় সর্বোচ্চ 91 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। এই তিনটি মডেলের দাম যথাক্রমে হল 85,000 টাকা, 95,000 টাকা এবং 1,05,000 টাকা।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :