Ola-র নতুন চমক, ইলেকট্রিক স্কুটারের পর এবার Ola Car আসছে বাজারে

Ola-র নতুন চমক, ইলেকট্রিক স্কুটারের পর এবার Ola Car আসছে বাজারে
HIGHLIGHTS

ইলেকট্রিক স্কুটারের পর এবার ইলেকট্রিক গাড়ি আনছে ওলা

জানা গিয়েছে 2023 সালের দ্বিতীয় ভাগে তারা দুটি ইলেকট্রিক গাড়ি নিয়ে আসতে চলেছে বাজারে

তবে তার আগে ব্যাটারি প্লান্টের কাজ শেষ করতে চায় এই ভারতীয় স্টার্ট আপ কোম্পানিটি

Ola-র পর চলা শুরু রাইড শেয়ারিং অ্যাপ হিসেবে। বেশ কয়েক বছর আগে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার কথা জানিয়েছিল ওলা। এরপর তারা বাজারে বেশ কিছু ইলেকট্রিক স্কুটার নিয়েও আসে। এবং দারুন সাফল্য পায়। সাফল্য পাওয়ার মূল কারণ হচ্ছে কম দামে গ্রাহকদের কাছে তারা দারুন সব স্কুটার পৌঁছে দিতে পেরেছে। কিন্তু এই স্টার্ট আপ কোম্পানিটি এখানেই থেমে থাকতে রাজি নয়। 

স্কুটারের পর এবার ইলেকট্রিক গাড়ির চিন্তা ভাবনা করছে ওলা। সম্প্রতি ওলার ইলেকট্রিক গাড়ি কেমন দেখতে হবে তার এক ঝলক প্রকাশ্যে এসেছে। ভারতীয় রাস্তার জন্য বিশেষ ভাবে গাড়িটির ডিজাইন করা হয়েছে। 

2023 সালে ওলার ইলেকট্রিক গাড়ি ভারতের লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। আপাতত দুটি মডেল লঞ্চ করতে চলেছে ওলা, তার মধ্যে একটি sedan এবং আরেকটি SUV মডেল থাকছে। শোনা যাচ্ছে যে ওলার নিজস্ব ব্যাটারি প্লান্ট সাফল্যের সঙ্গে কাজ করা শুরু করে দিলেই এই গাড়িগুলোর উৎপাদন শুরু হয়ে যাবে। 

ola

শুধু ইলেকট্রিক গাড়ি নয়, আরও কম দামে ইলেকট্রিক স্কুটার আনার কথাও ভাবছে এই স্টার্ট আপ কোম্পানিটি। মধ্যবিত্ত গ্রাহকদের আরও কাছে পৌঁছে যেতে তারা এমন সিদ্ধান্ত নিয়েছে বলেই মনে করা হচ্ছে। যদিও ওলা এবার স্কুটার থেকে টাচস্ক্রিন বাদ দিতে চলেছে। এবং যেহেতু দাম কমছে, তাই খরচ কমানো এবং ব্যালেন্স রাখার জন্য স্কুটার থেকে বেশ কিছু যন্ত্রাংশ বাদ যেতে পারে বলেই মনে করা হচ্ছে। নতুন এই স্কুটারটি চ্যাসিস ডিজাইনের হতে পারে বলে সূত্রের খবর। 

ওলা আপাতত দুটি ইলেকট্রিক গাড়ি তৈরি নিয়ে কাজ কাজ করছে বলে জানিয়েছেন টিপস্টার যোগেশ ব্রার। ওলার ইলেকট্রিক গাড়িতে পাওয়া যাবে লম্বা রেঞ্জ। আগে SUV মডেল লঞ্চ হবে ওলা ইলেকট্রিক গাড়ির, তারপরেও সেডান। কিন্তু ওলা এই ইলেকট্রিক গাড়িগুলো উৎপাদনের আগে ব্যাটারি প্লান্ট তৈরির কাজ শেষ করবে। 

গত বছর, 2021 সালে স্কুটার S1 প্রো, ওলার ফ্ল্যাগশিপ স্কুটার লঞ্চ হয়েছিল। স্কুটারের ক্ষেত্রে দারুন সাড়া মেলার পর আপাতত এই ভারতীয় কোম্পানিটি ইলেকট্রিক গাড়ি লঞ্চের কাজ শুরু করে দিয়েছে। 

চলতি বছরের মে মাসে স্কুটার বিক্রির নিরিখে ওলা S1 pro ভারতে সেরা দশের মধ্যে নিজের জায়গা করে নিয়েছিল। এখন তাই তারা শুধু ভারতের বাজারেই আটকে থাকতে চায় না। আর কয়েকমাসের মধ্যেই হয়তো তারা S1 সিরিজের স্কুটারগুলোকে বিদেশে রপ্তানি শুরু করে দেবে। 

শোনা যাচ্ছে যে লাতিন আমেরিকার বিভিন্ন দেশ সহ নিউজিল্যান্ডে পাড়ি দেবে এই ভারতীয় কোম্পানির S1 এবং S1 pro স্কুটারগুলো।

Digit.in
Logo
Digit.in
Logo