Ola Electric Car ভারতে আসতে চলেছে 2024-এ, এবার এক চার্জেই কলকাতা টু পুরী!

Updated on 17-Aug-2022
HIGHLIGHTS

2024 সালে আসতে চলেছে Ola এর প্রথম ইলেকট্রিক গাড়ি

76 তম স্বাধীনতা দিবসের দিন উন্মোচিত হল এই গাড়ির পর্দা, ভারতের দ্রুততম গাড়ি হতে চলেছে এটি

500 কিলোমিটার রেঞ্জ থাকবে এই গাড়ির, এক চার্জেই যাওয়া যাবে কলকাতা থেকে পুরী

Ola Electric 15 আগস্ট 2022 এ পর্দা উন্মোচন করল Ola Electric Car এর। দেখা গেল ওলা কোম্পানির প্রথম ইলেকট্রিক গাড়ির গাড়ি এক ঝলক। তাদের মিশন ইলেকট্রিক 2022 প্রকল্পের আওতায় এই গাড়ির পর্দার উন্মোচন করা হল। ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal) এই গাড়ির পর্দা উন্মোচন করেন। একই সঙ্গে জানানো হয় এই গাড়ির বিষয় একাধিক তথ্য।

ভাবিশ জানান এই গাড়িতে কী কী ফিচার এবং স্পেসিফিকেশন থাকতে চলেছে। 2024 সালে এই গাড়িটি ভারতের বাজারে আসতে চলেছে বলেই জানা গিয়েছে। এই গাড়ির সব থেকে আকর্ষণীয় ফিচার কী জানেন? Ola Electric car এর আকর্ষণীয় ফিচার হচ্ছে এর অল গ্লাস রুফ, এছাড়া থাকছে অ্যাসিসটেড ড্রাইভ টেকনোলজি। কিলেস অপারেশন অর্থাৎ চাবি ছাড়াই এই গাড়ি চলবে বলে জানা গিয়েছে। কোম্পানির তরফে এই গাড়িটিকে স্পোর্টিয়েস্ট বলা হচ্ছে।

একবার পুরো চার্জ দিলে গাড়িটি 500 কিলোমিটার অবধি যেতে পারবে, অর্থাৎ এবার এক চার্জেই কলকাতা থেকে পুরী পৌঁছে যাওয়া যাবেন অন্যদিকে 0 থেকে 100 কিলোমিটার প্রতি ঘণ্টায় স্পিড তুলতে সময় লাগবে মাত্র 4 সেকেন্ড! আর কী থাকছে এই গাড়িতে? জানা গিয়েছে 0.21 এর ড্র্যাগ কোএফিশিয়েন্ট থাকতে চলেছে ওলা এর এই ইলেকট্রিক গাড়িতে।

ভাবিশ আগরওয়ালের মতে এটা এমনই একটা গাড়ি হতে চলেছে যা নতুন ভারতকে সংজ্ঞায়িত করবে। তিনি একই সঙ্গে জানান এই গাড়িটি ভারতের দ্রুততম গাড়ি হতে চলেছে। একই সঙ্গে দেশের স্পোর্টিয়েস্ট গাড়িও হতে চলেছে Ola Electric Car যা ভারতেই তৈরি হবে।

এই গাড়িতে আর কী কী থাকছে?

MoveOS সফটওয়্যার, ভাল ড্রাইভিং ক্ষমতা সহ অল গ্লাস রুফ থাকছে এই গাড়িতে। একই সঙ্গে এটি একটি চাবিহীন এবং হ্যান্ডেললেস গাড়ি হবে।

কবে লঞ্চ করছে এই গাড়ি?

Ola এর সিইও ভাবিশ আগরওয়াল জানান, 2024 সালেই ভারতের পথে হাজির হয়ে যাবে এই গাড়ি। কিন্তু 2024 এর কোন মাসে বা কোন সময় তা লঞ্চ হবে সেই বিষয়ে তিনি কিছু জানাননি।

Connect On :