2025 সালের মধ্যে সমস্ত Jaguar Land Rover গাড়িতে পাওয়া যাবে Nvidia Drive Hyperion 8

2025 সালের মধ্যে সমস্ত Jaguar Land Rover গাড়িতে পাওয়া যাবে Nvidia Drive Hyperion 8
HIGHLIGHTS

কোল্যাবোরেশন এর প্রধান উদ্দেশ্য হল Jaguar Land Rover গাড়িগুলিতে অটোমেটেড ড্রাইভিং ফিচার আনা।

JLR গাড়িগুলিকে NVIDIA AI end-to-end এর মাধ্যমে ডেভেলপ করা হবে।

DRIVE Orin, DRIVE AV এবং DRIVE IX সফটওয়্যার স্ট্যাক সহ Nvidia Drive Hyperion 8 প্ল্যাটফর্মে বিভিন্ন উপাদান রয়েছে।

বর্তমানে বেশ কয়েকটি সেরা টেকনোলজি ফিচার, গাড়িতে অটোমেটেড সলিউশন আনার জন্য সম্পূর্ণ ফোকাস করেছে। এই বিষয়টি মাথায় রেখেই, Nvidia এবং Jaguar Land Rover তাদের পার্টনারশিপ এর কথা ঘোষণা করেছে, যেখানে NVidia এর Drive Hyperion 8 প্ল্যাটফর্মটি পরবর্তী গাড়িগুলিতে ব্যবহার করা হবে। এই প্ল্যাটফর্মটিকে গাড়িগুলির কেন্দ্র বিন্দু বানিয়ে, JLR গাড়িগুলিকে NVIDIA AI end-to-end এর মাধ্যমে ডেভেলপ করা হবে। পার্টনারশিপটির প্রথম কাজ, 2025 সালে JLR গাড়ি হিসাবে দেখা যাবে।

এই কোল্যাবোরেশন এর প্রধান উদ্দেশ্য হল Jaguar Land Rover গাড়িগুলিতে অটোমেটেড ড্রাইভিং ফিচার আনা। এই সলিউশন, প্রিমিয়াম লাক্সারি গাড়িগুলিতে এক্টিভ সেফটি, অটোমেটেড ড্রাইভিং এবং পার্কিং সিস্টেমের পাশাপাশি ড্রাইভার এসিস্টেন্ট সিস্টেম  হিসাবে কাজ করবে। এছাড়াও, Nvidia এর প্ল্যাটফর্ম গাড়ির ভিতরে AI ফিচারগুলিকে এনেবেল করবে, যার মধ্যে রয়েছে ড্রাইভার এবং অকুপেন্ট মনিটরিং এবং এডভান্স ভিজ্যুয়ালাইজেশন।

DRIVE Orin, DRIVE AV এবং DRIVE IX সফটওয়্যার স্ট্যাক সহ Nvidia Drive Hyperion 8 প্ল্যাটফর্মে বিভিন্ন উপাদান রয়েছে। এর মধ্যে, DRIVE Orin সেফটি এবং অটোমেটেড ড্রাইভিং সিস্টেমের উপর ফোকাস করবে, DRIVE AV ড্রাইভার এসিস্টেন্স সিস্টেম ইনেবেল  করবে এবং DRIVE IX গাড়ির মধ্যে AI-কন্ট্রোল্ড ফিচার নিয়ে আসবে।

ভবিষ্যতের Jaguar এবং Land Rover গাড়ির সফ্টওয়্যার-ডিফাইন্ড ফিচারগুলি JLR-এর রি-ইম্যাজিন স্ট্র‍্যাটেজির অংশ হিসাবে আসবে এবং এই গাড়িগুলির ইউজারদের এক্সপিরিয়েন্স বাড়ানোর উদ্দেশ্যে করা হচ্ছে। Nvidia কোম্পানিটি জানিয়েছে যে, এই গাড়িগুলি একটি 'unified computer architecture' এর উপর বানানো হবে, যাতে AI ফিচারগুলি গ্রাহকের ভ্যালু এবং নতুন বিজনেস মডেল অনুসারে ইনেবেল করা যায়। Nvidia আরও জানিয়েছে, সেন্ট্রালাইজড কম্পিউট এবং ওভার এয়ার আপগ্রেডগুলি, আরও ভালো সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে সাহায্য করবে।

ভবিষ্যতের JLR গাড়িগুলি বানানোর পদ্ধতি

Nvidia প্ল্যাটফর্মের উপর বেস করে একটি গাড়ির ডেভেলপমেন্ট, কোম্পানির ডেটা সেন্টারে শুরু হবে। কোম্পানিটি একটি ব্লগে জানিয়েছে "উভয় কোম্পানির ইঞ্জিনিয়াররা একসাথে, Nvidia data centre এর সলিউশনগুলি ব্যবহার করে নতুন অটোমেটেড ড্রাইভিং ফিচারগুলি ট্রেইন, টেস্ট এবং ভ্যালিডেট করার জন্য কাজ করবে।"

একবার ফিচারগুলি টেস্ট করা হলে, Jaguar Land Rover গাড়ি Nvidia Drive Hyperion-এ এই ফুল-স্ট্যাক সলিউশনটি ডিপ্লয় করবে। এছাড়াও ব্লগটিতে বলা হয়েছে, "Drive Hyperion-এ অটোনমাস ড্রাইভিং, পার্কিং এবং ইন্টেলিজেন্ট ককপিট অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করা সেফটি, সিকিউরিটি সিস্টেম, নেটওয়ার্কিং এবং সারাউন্ডিং সেন্সরগুলি ইনক্লুড করে।" NVIDIA এবং Jaguar Land Rover-এর সফ্টওয়্যার এবং AI ইঞ্জিনিয়াররা এই প্ল্যাটফর্মগুলিকে কন্টিনিউ ইম্প্রুভ করবে এবং ইঞ্জিনিয়াররা লাইফটাইম সাপোর্ট করতে থাকবে।

সমস্ত ডিটেইলস দেখার পর আমরা আশা করতে পারি যে, JLR fleet থেকে আমরা ভবিষ্যতে ভালো কিছু পেতে চলেছি।

Digit.in
Logo
Digit.in
Logo