এ বার ছবি তুলুন উড়ন্ত ক্যামেরায়, কেমন করে ? দেখে নিন এখানে…

Updated on 22-Feb-2017
HIGHLIGHTS

এ বার ছবি তুলুন উড়ন্ত ক্যামেরায়। চাইলে ভিডিও তুলতেও অসুবিধা নেই। একেবারে নতুন অ্যাঙ্গেল থেকে তোলা যাবে ছবি।

স্মার্টফোন তো এখন হাতে হাতে। আর সবাই চায় ভাল সেলফি তুলতে। কিন্তু সেলফি তোলা অত সহজ নয়। চাইলেও হাত আড়াল করা যায় না। সেলফি স্টিক ব্যবহারেও সমস্যা রয়েছে। সেলফি তোলার সময়ে স্টিক আড়াল করা যায় না। এখন তাই ও সব পুরনো। এখন ছবি তুলুন উড়ন্ত ক্যামেরায়। চাইলে ভিডিও তুলতেও অসুবিধা নেই। একেবারে নতুন অ্যাঙ্গেল থেকে তোলা যাবে ছবি।

সেলফি এবার তুলতে পারবেন ছোট্ট উড়ন্ত ক্যামেরায়। ‘এয়ার সেলফি’ নামের নতুন এই উড়ন্ত সেলফি ক্যামেরাটি আসলে একটা ছোট্ট ড্রোন এবং এটি এতটাই ছোট এবং হালকা যে, স্মার্টফোন এবং ড্রোন— দু’টোই এর খাপের মধ্যে রাখা যাবে। অ্যালুমিনিয়ামের তৈরি এই সেলফি ড্রোনের ওজন মাত্র ৫২ গ্রাম।

বাজারে আসার জন্য তৈরি এয়ার সেলফি। ইতিমধ্যেই ‘এয়ার সেলফি’ অর্ডার নেওয়া শুরু হয়েছে। মার্কিন বাজারে এর মূল্য ২৬০ ডলার। এই মুহূর্তে ভারতীয় টাকার হিসেবে খরচ মোটামুটি সাড়ে ১৭ হাজার টাকা। জানা গিয়েছে, মে মাস থেকে শিপিং শুরু হবে।

আরও দেখুন : স্যামসাং গিয়ার S3 ফ্রন্টিয়ার Tizen অপারেটিং সিস্টেম বিদ্যমান রয়েছে..

এই সেলফি ড্রোন ক্যামেরা থাকলে নিজের দুর্দান্ত সেলফি কিংবা গ্রুপ সেলফি তোলা যাবে সহজেই। ৫ মেগাপিক্সেল এইচডি ভিডিও ক্যামেরাযুক্ত ‘এয়ার সেলফি’ ডিভাইসটিতে রয়েছে ২৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। টানা ৩ মিনিটেরও বেশি সময় ধরে ডিভাইসটিকে ওড়ানো যাবে এবং ছবি তোলা যাবে। নতুন করে ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট। ডিভাইসটি মাটি থেকে ২০ মিটার পর্যন্ত উপরে উঠতে পারবে। স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে।

এই ডিভাইসে ৪ গিগাবাইট ইন বিল্ট স্টোরেজ এবং ওয়াই-ফাই সুবিধা রয়েছে। ওয়াই-ফাই এর মাধ্যমে স্মার্টফোনে ছবি পাঠানো যাবে। আবার মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমেও ছবি নেওয়া যাবে।

তবে যে কোনও ফোনই এই ডিভাইসের মাধ্যমে ছবি তুলতে পারবে না। আইফোন ৭, ৭ প্লাস, ৬এস, ৬এস প্লাস, গুগল পিক্সেল, স্যামসাং গ্যালাক্সি এস৭-সহ আরও কিছু স্মার্টফোন রাখা যাবে এয়ারসেলফির খাপে।

আরও দেখুন : HTC U আল্ট্রা, U প্লে ভারতে হল লঞ্চ, জানুন কি আছে বিশেষ ফিচর্স..

আরও দেখুন : আপডেটেড হোয়াটসঅ্যাপে পাবেন এই দুর্দান্ত সুবিধা, সঙ্গে রয়েছে অনেক কিছু..

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :