এবার অ্যামাজনে ক্রেডিট কার্ড ছাড়া এভাবেও EMI য়ের সুযোগ পাওয়া যাবে! মানতে হবে কিছু শর্ত

Updated on 21-Sep-2018
HIGHLIGHTS

অ্যামাজন গ্রাহকদের জন্য নতুন এক সুযোগ নিয়ে এসেছে, এবার EMI তে জিনিস কেনার ক্ষেত্রে ক্রেডিট কার্ডের বদলে ডেবিট কার্ডও ব্যাবহার করা যাবে

অ্যামাজন গ্রাহকদের জন্য নতুন এক সুযোগ নিয়ে এসেছে। এবার EMI তে জিনিস কেনার ক্ষেত্রে ক্রেডিট কার্ডের বদলে ডেবিট কার্ডও ব্যাবহার করা যাবে। এই নতুন ফিচারের মাধ্যমে আরও বেশি গ্রাহক আকর্ষিত হবে বলেই অনুমান করা হচ্ছে।

তবে আপনাদের এও বলে রাখি যে এই পরিষেবা পেতে গেলে কিছু শর্ত পালন করতে হবে। আর এর সঙ্গে এও জানিয়ে রাখি যে এই পরিষেবা আপাতত কিছু নির্দিষ্ট গ্রাহকদের জন্যই দেওয়া হচ্ছে।

ক্যাপিটয়েল ফ্লোটের সঙ্গে চুক্তি করে এই ফিচার এনেছে অ্যামাজন। আপাতত এই পরিষেবা HDFC,ICICI , Kotak মহিন্দ্রা ব্যাঙ্ক আর কানাড়া ব্যাঙ্কের গ্রাহকদের জন্য এসেছে। মানে এই পরিষেবা এখন এই সব ব্যাঙ্কের ডেবিট কার্ড যাদের কাছে আছে তারা পাবেন। আর এর সঙ্গে অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহকরাও এই সুযোগ পাবেন। EMI য়ের এই নতুন পরিষেবার ক্ষেত্রে গ্রাহকরা সর্বনিম্ন 3 মাস থেকে সর্বাধিক 12 মাস পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

এই পরিষেবা পেতে গেলে আপনাদের এই জন্য নিজেদের রেজিস্টার করতে হবে। আসুন তবে দেখা যাক যে কী ভাবে এই রেজিস্ট্রেশান করা সম্ভব হবে।

কী ভাবে এই পরিষেবার জন্য রেজিস্টার করবেন?

আপনাদের আমরা আগে ওপরে বলেছি যে আপাতত কিছু নির্দিষ্ট গ্রাহকই এই সুবিধা পাবেন। আর এবার আপনাদের কাছে এই বিষয়ে একটি ইনভিটেশান যাবে। আর এই ইনভিটেশান গেলে তবে ডেবিট কার্ডে EMI য়ের সুবিধা পাওয়া যাবে। আর প্যান নাম্বারের সঙ্গে আধার নম্বরের মাধ্যমে এটি রেজিস্টার করতে হবে। আধার  নম্বরের সঙ্গে লিঙ্ক থাকা এই মোবাইল নম্বর এখানে দিতে হবে আর সেই নম্বরে একটি OTP যাবে আর তার পরে সেই OTP আপনাদের রেজিস্ট্রেশানের সময়ে দিতে হবে।

তবে এই ক্ষেত্রে ক্রেডিট লিমিট অ্যামাজন ঠিক করবে না। আর অটো রি পেমেন্টের জন্য অ্যামাজনে ডেবিট কার্ডের লিঙ্ক করে রাখতে হবে।

আর এক্ষেত্রে মিনিমান 8000 টাকার কেনাকাটা করতে হবে, তবেই এই EMI য়ের সুবিধা পাওয়া যাবে। আর এক্ষেত্রে কোন এক্সচেঞ্জ অফার থাকলে এই সুযোগ নেওয়া যাবে না আর এখানে পেমেন্টের জন্য অ্যামাজন পে ব্যালেন্স মোড সিলেক্ট করতে হবে।

এখানে ক্রেডিট লিমিট ক্যাপিটাল ফ্লো ঠিক করে দেবে। জুয়েলারি বা অ্যামাজন পে রিচার্জ বা গ্লোবাল স্টার থেকে কিনলে তাতে এই EMI য়ের সুযোগ পাওয়া যাবে না। আপাতত কিছু গ্রাহকদের জন্য এই পরিষেবা এলে পরে সব গ্রাহকদেরই এই পরিষেবা আসবে বলে অনুমান করা হচ্ছে।

 

Connect On :