এভাবে SMS য়ের মাধ্যমে প্যানকার্ড আর আধার লিঙ্ক করুন

Updated on 26-Mar-2019
HIGHLIGHTS

এই সহজ উপায়ে আপনারা নিজেদের প্যান কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করতে পারবেন

বেশ কিছুকাল যাবতই আধার আর প্যান কার্ড লিঙ্ক করার বাধ্যতামূলক হয়েছে। আপনারা যদি আপনাদের আধার আর প্যান কার্ড এখনও লিঙ্ক করে না থাকেন তবে চিন্তার কিছু নেই কারন আপনাদের কাছে এখনও সময় আছে। আর আজকে বাড়িতে বসে সহজে কি করে এই কাজ করবেন সেই বিষয়ে আমরা আপনাদের বলব।

এবার আপনারা একটি মাত্র SMS য়ের মাধ্যমে প্যান কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করতে পারবেন। আর খেয়াল রাখতে হবে যে আপনারা আধার আর প্যান কার্ডের দেওয়া ডিটেল যেন আলাদা আলাদা না হয়। ডিটেলে গড়মিল থাকলে কিন্তু লিঙ্ক প্রক্রিয়া হবে না। আর এর জন্য আপনাদের প্রথমে যে কোন একটির ডিটেল বদলে দুটিতে একই সঠিক তথ্য দিতে হবে।

একটি SMS য়ের মাধ্যমে প্যান কার্ড আর আধার কার্ড লিঙ্ক করুন

  • আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড SMS য়ের মাধ্যমে লিঙ্ক করার সব থেকে সহজ উপায় আপনার ফোনে UIDPN টাইম করে স্পেস দিতে হবে প্রথমে।
  • এবার আধার নাম্বার দিন।
  • এবার আরও একটি স্পেস দিয়ে প্যান নাম্বার টাইম করুন। যেমন – UIDPN -space- Aadhar no. Pan no)।
  • এবার এই মেসেজটিকে 567678 বা 56161 য়ে পাঠিয়ে দিন। আর এর পরে আপনারা আধার আর প্যান কার্ড লিঙ্ক হয়ে যাবে।

দুটি লিঙ্ক হওয়ার বিষয়ে খবর আপনি আপনার ফোনে SMS য়ের মাধ্যমে পেয়ে যাবেন। আর খেয়াল রাখতে হবে যে সব অক্ষর ক্যাপসে দিতে হবে। আর এভাবে নিজের আধারের সঙ্গে Pan কার্ড লিঙ্ক করুন SMS য়ের আমধ্যমে আর এছাড়া আপনারা বাড়ি থেকে অনলাইনের মাধ্যমেও আধার আর প্যান কার্ড লিঙ্ক করতে পারবেন।

এখন আধার আর প্যান কার্ড লিঙ্ক করানো অনিবার্য আর আপনারা তা না করলে মুস্কিল হতে পারে। আপনি ইনকাম ট্যাক্স দিতে পারবেন না। আয়কর ডিপার্টমেন্টের তরফে আপনাকে নোটিস পাঠানো হতে পারে। আর এর সঙ্গে জরিমানাও দিতে হতে পারে। আর এছাড়া আপনার ব্যাবসাতে হওয়া লোকশানও হতে পারে। ITR ফাইল করার পরে যদি আপনি রফান্ড পান তবে তাতে সমস্যা হতে পারে। আর আপনাকে বেশি ট্যাক্সও দিতে হতে পারে। আর আরও অনেক ধরনের সমস্যায় পড়তে হতে পারে। এবার এই সব থেকে বাঁচতে একটি SMS য়ের মাধ্যমেই আপনারা আধার আর প্যান কার্ড লিঙ্ক করতে পারবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :