‘মোমো চ্যালেঞ্জ’ থেকে বাঁচতে এবার করা হচ্ছে রাজ্য সরকার!

Updated on 28-Aug-2018
HIGHLIGHTS

আমাদের রাজ্যে এর মধ্যে দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সঙ্গে এই মোমো চ্যালঞ্জের যোগাযোগ থাকতে পারে বলেও জানা গেছে

অনলাইন আর বিভিন্ন মেসেঞ্জিং অ্যাপ যখন আমাদের সঙ্গী ঠিক তখনই বিভিন্ন বিপদ বারে এই সব অনলাইন সাইটে। কখনো অনলাইন সাইট হ্যাকিংয়ের ভয় আবার কখনও বা বিভিন্ন সুইসাইডাল গেমের ভয়।

গত বছর সারা বিশ্ব আতঙ্ক সৃষ্টিকারী ব্লুহোয়েল চ্যালেঞ্জ নামের গেমের কথা নিশ্চই ভুলে যাননি। আর এসবের মধ্যে ‘মোমো চ্যালেঞ্চ’ নামের চ্যালেঞ্জ এখন নতুন আতঙ্কের সৃষ্টি করেছে।

আমাদের রাজ্যে এর মধ্যে দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সঙ্গে এই মোমো চ্যালঞ্জের যোগাযোগ থাকতে পারে বলেও জানা গেছে।

আর এবার রাজ্য সরকার এই চ্যালেঞ্জ গেমের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা ঘোষনা করেছে। এক সরকারি আধিকারিক পিটিআই কে জানিয়েছেন যে প্রত্যেক স্কুলে ছাত্র-ছাত্রী দের স্বভাবের ওপরে করা  নজর রাখার কথা বলা হয়েছে।

তিনি আরও বলেন যে “ প্রতিদিন এই গেমটি জনপ্রিয়তা লাভ করছে। ব্লু হোয়েলের পরে এই নতুন মোমো চ্যালেঞ্জ এবার হোয়াটসঅ্যাপের মাধ্যেম ছড়িয়ে পড়ছে। আমরা প্রত্যেক জেলার আধিকারিদের এই বিষয়ে সতর্কতা জারি করেছি।“

শুধু মাত্র স্কুলের ঘটনা নয় সম্প্রতি শহর কলকাতার এক আইটি কর্মির কাছেও এই নিয়ে মেসেজ আসে। আর তিনি সঙ্গে সঙ্গে কলকাতা পুলিশের কাছে এই বিষয় রিপোর্ট করেন।

সাধারনত ফেসবুক বা সোশাল সাইটে ডিপ্রেসিভ পোস্ট করলে এই মেসেজ বেশি আসছে বলে জানা গেছে। আর একজন সাইবার স্পেশালিস্টের মতে এই গেম থেকে বাঁচতে হলে কোন অজানা লিঙ্কে ক্লিক না করা উচিৎ। আর এর সঙ্গে যদি এই বিষয়ে কোন মেসেজ আসে তবে তা সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশ কে জানানোর কথা বলা হয়েছে।

 

Connect On :