TRAI চ্যানেল বাছার সময়সীমা বাড়িয়ে 31 মার্চ পর্যন্ত করেছে

Updated on 14-Feb-2019
HIGHLIGHTS

TRAI সম্প্রতি ইউজার্সদের জন্য ‘বেস্ট ফিট প্ল্যান’ নিয়ে এসেছে যাতে এবার ইউজার্সরা সহজেই তাদের নির্দিষ্ট টাকায় সেরা চ্যানেল দেখতে পারবনে আর এর সঙ্গে প্রোভাইডাররা ইউজার্সদের মাল্টিপেল কানেকশান নিতে ছাড় দিয়েছে আর এই অপশান ট্রাই নিয়ে এসেছে

হাইলাইট

  • এবার চ্যানেল বাছার সময় বেড়ে 31 মার্চ হল
  • ট্রাই ‘বেস্ট ফিট প্ল্যান’ নিয়ে এসেছে
  • ইউজার্সদের অভিযোগের ভিত্তিতে ট্রাই সিদ্ধান্ত নিয়েছে

 

পছন্দের চ্যানেল বাছার জন্য ট্রাই ইউজার্সদের আর সার্ভি প্রোভাইডারদের সমস্যা বুঝে এবার চ্যানেল বাছার সময়সীমা আরও একবার বাড়িয়েছে। আর এবার এই সময় 31 মার্চ পর্যন্ত করা হবে। ট্রাই বলেছে যে অনেক ইউজার্সই এখনও নিজেদের পছন্দের চ্যানেল বাছতে পারেনি।

TRAI সার্ভিস প্রোভাইডারদের বলেছে যে তারা ইউজার্সদের চ্যানেল ব্ল্যাক আউট করতে পারেনা। আর এর সঙ্গে এমন চ্যানালের অপশান দেবে যা ইউজার্সরা নির্দিষ্ট টাকায় পেতে পারে।

আপনাদের জানিয়ে রাখি যে TRAI তাদের একটি বক্তব্যে একবার বলেছে যে প্রায় 100 মিলিয়ান ‘কেবেল সার্ভিস’ ব্যাবহার করা ইউজার্সরা 65% এই অপশান ব্যাবহার করেন আর সেখানে 67 মিলিয়ান ‘DTH’ ইউজার্স 35% চ্যানেল প্যাক সিলেক্ট করেছেন।

ইউজার্সদের জন্য সার্ভিস প্রোভাইডার দেওয়া ‘বেস্ট ফিট প্ল্যান’

TRAI বলেছে যে সার্ভিস প্রোভাইডার কোম্পানি আর কেবেল অপারেটাররা ইউজার্সদের আগে থেকে বাছাই করা প্যাক রাখতে পারে। আর এর সঙ্গে ইউজার্সদের জন্য প্রোভাইডার কোম্পানি আর কেবেল অপারেটারদের বেস্ট ফিট প্ল্যান তৈরি করতে হবে। আর এর জন্য চ্যানেল বাছার ডেট 31 মার্চ পর্যন্ত এক্সপেন্ড করা হয়েছে। কেবেল অপারেটার আর সার্ভিস প্রোভাইডারদের তরফে দেওয়া BFP অপশান বেছে ইউজার্সরা তাতে অন্য চ্যানেলও অ্যাড করতে পারবেন। আপনাদের বলে রাখি যে কোন ইউজার্সদের তরফে BFP বছারা পরে কেবেল অপারেটাররা 72 ঘন্টায় তা পরিবর্তন করবেন।

চ্যানেল বাছার সময়সীমা কেন বাড়ানো হল?

এর আগে TRAI ইউজার্সদের চ্যানেল বাছার জন্য প্রথমে জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছিল, আর এই সময়ে ইউজার্সদর অনেক সমস্যার সস্মুখিন হতে হয়েছে আর এই জন্য ট্রাইয়ের কাছে ইউজার্সরা অভিযোগ করে। আর এই অভিযোগ দেখে সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে ট্রাই 11 ফেব্রুয়ারি একটি বৈঠক করে এই সময়সীমা বাড়িয়ে 31 মার্চ করেছে।

সম্প্রতি ট্রাই একটি প্রেস রিলিজ নিয়ে এসেছে আর বলেছে যে সার্ভিস প্রোভাইডারা একটি লোকেশানে ইউজারকে মাল্টিপাল কানেকশান নিতে ছাড় দিতে পারেন আর এতে কোন ভাবে বাধা নেই। ট্রাই সার্ভিস প্রোভাইডারদের বলেছেন যে তাদের ওয়েবসাইটে দিতে বলেছিল।

Connect On :