এবার গাড়িতে করে উড়েই ধরা যাবে ট্রেন বা ফ্লাইট!

এবার গাড়িতে করে উড়েই ধরা যাবে ট্রেন বা ফ্লাইট!
HIGHLIGHTS

উবের একটি গাড়ির ম্যানুফ্যাকচারিংয়ের ওপরে লস অ্যাঞ্জেলাসে কাজ করছে, সেই কাজটি 2023সালের মধ্যে শেষ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে

সেই কোন যুগ থেকে মানুষের মনে আকাশে উরে ব্যারাবার ইচ্ছে। আকাশে পাখির মতন ডানা ফেলার স্বপ্ন উরান সফল হয়েছিল সেই দিন যেদিন পৃথিবীতে প্রথম তৈরি হয় এরোপ্লেন। সেই দিন যেন মানুষের আকাশ ছোঁয়ার ইচ্ছে প্রথম আস্বাদিত হয়। তবে সে দিন বা বলা ভাল সেই সময় পেরিয়ে এগিয়ে গেছে মানুষ অনেকটাই। আকাশ থেকে মহাকাশে পারি দিয়েছে আজকের মানব সভ্যতা।

তবে তাও কোন এক উদ্যম যেন আজও মানুষ কে টেনে নিয়ে যায় সেই আকাশের দিকে। বা বলা ভাল এ হয়ত মানুষের মনের সেই গোপ মুক্তির স্বাদ যা বার বার ভিন্ন রুপে তার সামনে এসে হাজির হয়। আর সেই স্বাদই মানুষ এবার পেতে চায় উরন্ত গাড়ির মাধ্যমে। মানুষের এই দীর্ঘ দিনের ইচ্ছে এবার হয়ত সত্যি হতে চলেছে।

সম্প্রতি জানা গেছে যে উবের একটি গাড়ির ম্যানুফ্যাকচারিংয়ের ওপরে লস অ্যাঞ্জেলাসে কাজ করছে, সেই কাজটি  2023সালের মধ্যে শেষ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে। প্লেন বিল্ডার এয়ারবাসয়ের প্রযুক্তি এই ফ্লাইং কার প্রোজেক্টে ব্যাবহার করা হচ্ছে।

আর সম্প্রতি Larry Page’s Kitty Hawk একটি গাড়ি দেখিয়েছে যা একটি সিঙ্গেল সিটের উরন্ত গাড়ি। আর এটি দেখতে ভাল আর প্রফ্রেসানাল, এটি একটি প্রোডাকশান রেডি মেশিন আর এটি এর গত বারের প্রোটোটাইপের থেকে একটু উন্নত। এখানে এর একটি ভিডিও যা প্রকাশ করা হয়েছে তা এই আর্টিকেলে ভেতরে আপনারা দেখতে পারবেন।

এই গাড়িটি 250 পাউন্ডের আর এটি 20mph পর্যন্ত তিন থেকে ১০ ফিট জলের মধ্যে দিয়ে যেতে পারে। আর এটি 20 মিনিট পর্যন্ত থাকে। আর এর সব থেকে বড় সব বৈশিষ্ট্য যে এর জন্য পাইলট রেজিস্ট্রেশান দরকার হয়না। এর মধ্যে একটি জয় স্টিক আছে আর তা দিয়েই এটি কন্ট্রোল করা যায় অন্য আর কিছু দিয়ে এটি কন্ট্রোল করতে হয়না।

আর তাহলে আর সেই দিন হয়ত বেশি দেরি নেই যখন শ্যামবাজার থেকে অফিস টাইমে শেয়ালদা স্টেশান বা দমদম এয়ারপোর্ট যেতে আর রাস্তার ট্র্যাফিক জ্যামের কথা চিন্তা না করলেও হবে। তবে এটি কবে থেকে বাজারে আসবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

ভায়াঃ

নোটঃ ফিচার্ড ইমেজটি একটি কাল্পিঙ্ক ইমেজ।

Digit.in
Logo
Digit.in
Logo