অনলাইন প্রতারনার নতুন ফন্দি প্রতারকদের, এবার তারা গুগল ম্যাপের সাহায্য নিচ্ছে!

অনলাইন প্রতারনার নতুন ফন্দি প্রতারকদের, এবার তারা গুগল ম্যাপের সাহায্য নিচ্ছে!
HIGHLIGHTS

নতুন এই হ্যাকিংয়ের মাধ্যমে কেন্দ্র সরকারের EPFO স্কিম হ্যাক করছে হ্যাকাররা

এখন অনলাইন প্রতারনা কোন নতুন ব্যাপার না। প্রতারকরাও প্রযুক্তির সাহায্য একের পরে এক নতুন নতুন প্রতারনার টাইপ খুঁজে নিচ্ছে। আর সম্প্রতি গুগল ম্যাপের মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাক করার নতুন এক প্রতারনার বিষয়ে জানা গেছে।

তবে এই নতুন প্রতারনার জন্য গুগলের সুরক্ষা সমস্যা দায়ি না আসলে ইন্টারনেট ইউজার্সদের জন্য নতুন একটি ফিচার নিয়ে আসে গুগল, সেই ফিচারের অপব্যাবহারে এই কান্ড বাঁধাচ্ছে হ্যাকাররা।

নতুন এই হ্যাকিংয়ের মাধ্যমে কেন্দ্র সরকারের EPFO স্কিম হ্যাক করছে হ্যাকাররা। গুগল ম্যাপ দেখে কেউ যদি এই নাম্বারে ফোন করেন তবে হ্যাকাররা তাদের সমস্ত ব্যাক্তিগত তথ্য জেনে নিচ্ছে আর এর পরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিচ্ছে টাকা।

গুগল ম্যাপে দেখানো হেল্প লাইন নাম্বারে কল করে বিপদে পড়ছেন গ্রাহকরা। ফোন করার সময়ে গ্রাহকরা ভাবছেন যে এটি কেন্দ্র সরকারের অফিসের নাম্বার। কিন্তু প্রতারকরা গুগল ম্যাপের ফোন নাম্বার কী করে বদলে দিল তা এখনও জানা যায়নি।

গ্রাহকরা এই নম্বরে কল করলে ঐ নাম্বার থেকে ডিটেলস ভেরিয়ফিকেশানের নামে গ্রাহকের সব তথ্য জেনে তার অ্যাকাউন্ট হ্যাক করছে।

আবার অনেক সময়ে অনেক ব্যাঙ্কের ফোন নাম্বার বদলেও একই ভাবে প্রতারনা করছে প্রতারকরা। এই সমস্যার কথা জানতে পেরেছে গুগল সার্চ ইঞ্চিন আর এবার ফোন নাম্বার এডিট অপশানে বদল আনতে চলেছে গুগল সার্চ।

তাই ব্যাঙ্কের নামে কেউ ফোন করলে যেমন সাবধানতা অবল্মন করেন তেমনি অনলাইনে বা গুগলে দেওয়া নম্বরে ফোন করার আগে সাবধান।

Digit.in
Logo
Digit.in
Logo