এবার ইনকামিং কলেও চার্জ দিতে হতে পারে

এবার ইনকামিং কলেও চার্জ দিতে হতে পারে
HIGHLIGHTS

প্রিপেড সিম ইউজার্সদের এবার প্রতি মাসে রিচার্জ করতে হবে, আর এরকম না করলে তাদের সমস্যা হতে পারে আসলে নিয়মিত রিচার্জ না করলে ইনকামিং কলে চার্জ দিতে হবে

Airtel, Vodafone, আর Idea ইউজার্সদের এবার একটি মিনিমাম অ্যামাউন্ট নিজদের ফোনে রিচার্জ করতে হবে। আর এই নিয়ম প্রিপেড গ্রাহকদের জন্য করা হয়েছে। আর গ্রাহকরা যদি প্রিপেড সিমজ ব্যাবহার করেন আর প্রতি মাসে তাতে রিচার্জ না করেন তবে এও হতে পারে যে ইনকামিং কলের জন্য তাদের টাকা দিতে হবে।

এমন একটা সময় ছিল যখন ইউজার্সরা ‘ইনফিনিটি ভ্যালিডিটি’র সুবিধা নিতেন আর সেই সময়ে পোস্টপেড প্ল্যানের তুলনায় প্রিপেড প্ল্যান বেশি দামি ছিল। আর এই স্পেশাল ভ্যালিডিটির জন্য শুধু প্রতি 6 মাসে 10টাকার রিচার্জ করতে হত। আর এর পড়ে স্মার্টফোন গুলি নিজেদের প্রিপেড ইউজার্সদের পরিষেবা দিত তবে এবার ইউজার্সদের প্রতি মাসে রিচার্জ করতে হবে আর তা না হলে তাদের সিম ডিঅ্যাক্টিভেট হয়ে যাবে। আর এবার মান্থলি রিচার্জ ছাড়া টেলিকম কোম্পানি ইউজার্সদের ফ্রি ইনকামিং কলের সুবিধা দেবে না।

ইউজার রিপোর্ট অনুসারে কিছু কাস্টমার দের সঙ্গে এরকম হচ্ছে। আর একজন ইউজার্সরা বলেছে যে কোন রকমের অ্যালার্ট ছাড়া এয়ারটেল প্রিপেড প্ল্যানে পরিবর্তন করেছে। আর আউটগোয়িং কল্র বন্ধ করার পড়ে রিচার্জ করার পরেও আউটগোয়িং কল অ্যাক্টিভ হয়নি, আর এর পরে এয়ারটেলে অভিযোগ করার পরে ইউজারকে বলা হয় যে এই সময়ে ব্যালেন্স না থাকায় এরকম করা হয়েছে আর আবার 35 টাকার রিচার্জ করতে হবে।

The Mobile India র রিপোর্ট অনুসারে এই ক্ষেত্রে এয়ারটেল এক্সিকিউটিভ Nayab Babu বলেছেন যে সেই সব ইউজার্স  যাদের ব্যালেন্স এক মাসের বেশি ফ্রি ইনকামিং কলের সুবিধা পাচ্ছেন তাদের প্রতি মাসে 35 টাকার রিচার্জ করতে হবে আর তবেই তারা বাকি প্ল্যানের সুবিধা নিতে পারবেন। আর তিনি এও বলেন যে এরকম না করলে 30 দিনের মধ্যে ইউজার্সরা আউটগোয়িং কল বন্ধ করা হবে  আর এর 15 দিনের মধ্যে ইনকামিং কলের পরিষেবাও বন্ধ করা হবে। আর এই ভাবে এয়ারটেল ইউজার্সদের প্রতি মাসে 35 টাকার রিচার্জ করতে হবে। কোম্পানি এও বলেছেন যে বাকি রিচার্জ প্ল্যানও আছে যার মধ্যে 65 টাকা আর 95 টাকার প্ল্যান গুলি টাটা ডোকোমোর প্ল্যানের মতনই।

Digit.in
Logo
Digit.in
Logo