ফোল্ডেবেল স্মার্টফোনের পড়ে এবার ফোল্ডেবেল ট্যাবলেট

ফোল্ডেবেল স্মার্টফোনের পড়ে এবার ফোল্ডেবেল ট্যাবলেট
HIGHLIGHTS

লেনোভো আর LG চুক্তি করেছে আর 13 ইঞ্চির ট্যাবলেট আনারা তোড়জোড় করছে

ফোল্ডেবেল ফোন আসার পরে এবার সময় হয়েছে ফোল্ডেবেল ট্যাবলেটের আর এখন এই নিয়েই চারিদিকে আলোচনা চলছে। আসলে Lenovo আরLG এক সঙ্গে এই নিয়ে তোড়জোড় করছে। আর এর পরে এর ব্যাবহার Lenovoর ট্যাবলেটে করা হবে। আর কোম্পানি আশা করছে যে এবার এটি সেকেন্ড হাফে লেনোভোর ট্যাবলেট প্যানেল পাওয়া যাবে। আর এর পরে লেনোভো নিজেই ডিভাইস ম্যানুফ্যাকচার করবে।

বলা হচ্ছে যে LG ডিসপ্লে লেনোভোর সঙ্গে একটি নন ডিসক্লোযার এগ্রিমেন্ট সাইন করছে, আর এর পরে অফিসিয়ালি প্রোজেক্ট শুরু করা হয়েছে। আর এই ডিসপ্লে একটি OLED প্যানেল যুক্ত হবে, আর যা সহজেই দুটি আলাদা ভাগে ভাগ করা যাবে। Samsung আর Huawei এই সময়ে ফোল্ডেবেল ফোনের ওপরে কাজ করছে, যা আনফোল্ড করা যাবে আর ট্যাবলেট হিসাবে ব্যাবহার করা যাবে। আর এই ফোনটি 7-8 ইঞ্চির ডিসপ্লের সঙ্গে আসবে আর এটি আগামী ফোল্ডেবেল ট্যাবলেটের থেকে একটু বড় হবে।

Samsung যেখানে 7.3 ইঞ্চির ফোল্ডেব্লে প্যানেলের ওপরে কাজ করছে আর সেখানে Huawei BOE র সঙ্গে কাজ করছে আর তাদের এই ফোল্ডেবেল ডিসপ্লের সাইজ 8 ইঞ্চির হওয়ার সম্ভবনা আছে। আর বলা হচ্ছে যে LG র ডিসপ্লে Dell আর LG ইলেক্ট্রনিক্সের ডিসপ্লের সাইজ বাড়ানোর কথা ভাবছে। আর LG একটি ফোল্ডেবেল ডিসপ্লে প্রোডাক্ট মার্কেটে নিয়ে আসবে বলে জনিয়েছে। আর CES 2017 তে LG 18 ইঞ্চির ফোল্ডেবেল ডিসপ্লে প্রোটোটাইপের কথা জানিয়েছে। আর এর সঙ্গে কোম্পানি 65 ইঞ্চির UHD সোলওভার OLED ডিসপ্লে নিয়ে এসেছে। আর 2013 র অক্টোবরে দক্ষিণ কোরিয়াতে কোম্পানি একটি ফ্লেক্মসিবেল ফোন LG G Felx রিলিজ করে যাতে P-OLED ডিসপ্লে ছিল।

বলা হচ্ছে যে Huawei প্রথম ফোল্ডেব্লে ফোনের একটি উইপ্রো ( ওয়ার্ল্ড ইন্টেলুকচাল প্রপার্টি অর্গানাইজেশান) য়ে পেটেন্ট ফাইল করেছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo