2 এপ্রিল থেকে বন্ধ হবে Google Plus

Updated on 04-Feb-2019
HIGHLIGHTS

4 ফেব্রুয়ারির পরে ইউজার্সরা গুগল প্লাসের নতুন অ্যাকাউন্ট বানাতে পারবেন না আর 2 এপ্রিল থেকে বন্ধ হবে এই সোশাল মিডিয়া

গত বছর গুগল তাদের সোশাল নেটওয়ার্কিং সাইট Google+ বন্দ করার কথা জানিয়েছিল। আর এবার কোম্পানি গুগল প্লাসের সাপোর্ট পেজে আপডেট দিয়েছে যাতে এই পরিষেবার শেষ ডেট জানা গেছে।

গুগল জানিয়েছে যে গুগল প্লাস কঞ্জিউমার ভার্সান 2 এপ্রিল 2019 থেকে বন্ধ করা হবে। কোম্পানির 5 কোটির বেশি ইউজার্সদের ডাটা সুরক্ষাতে সন্দেহ লাগার পরে গুগল প্লাস বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর আগে এই পরিষেবা আগস্টে বন্ধ করার কথা বলা হয়েছিল তবে এবার সিকিউরিটি বাগের কারনে এটি এপ্রিলেই বন্ধ হয়ে যাবে।

একটি অফিসিয়াল পোস্টে কোম্পানি জানিয়েছে যে, ‘দোসরা এপ্রিল থেকে আপনার গুগল অ্যাকাউন্ট আর গুগল প্লাসের অনেক পেজ ওপেন, ক্রিয়েট বন্ধ হয়ে যাবে। আর আমরা আপনাদের গুগল প্লাসের অ্যাকাউন্ট থেকে কনটেন্ট ডিলিট করা শুরু করে দেব। গুগল প্লাসের এম্বলেম আইকন্ট থেকে আপনার ছবি আর ভিডিওর সঙ্গে এই পেজ ডিলিট করা হবে। ইউজার্সরা এপ্রিলেয়ার আগে তাদের কন্টেন্ট ডাউনলোড করে সেভ করতে পারবেন। আর সেই সব ছবি ডিলিট হবে না যেগুলির ব্যাকআপ গুগল ফটোজে আছে”।

4 ফেব্রুয়ারি মানে আজ থেকে ইউজার্সরা গুগল প্লাসে নতুন অ্যাকাউন্ট ওপেন করতে পারবেনা। Google প্লাসের সাইন ইন বটন গুগল সাইন ইন থেকে রিপ্লেস করে দেবে। আর কোম্পানি এই বিষয়ে FAQ পেজও তৈরি করেছে যেখানে এই বিষয়ে সব প্রশ্নের উত্তর দেওয়া হবে।

Connect On :