কর্মচারিদের জন্য গুগল “স্পেশাল সফটোয়্যার” তৈরি করল

কর্মচারিদের জন্য গুগল “স্পেশাল সফটোয়্যার” তৈরি করল
HIGHLIGHTS

গুগলের তরফে তাদের নতুন সফটোয়্যার তৈরি করার কথা বলা হয়েছে, যা তাদের কর্মচারিদের জন্য তৈরি করা হয়েছে আর এই নতুন স্টার্ট আপ গুগলের তিনজন পূর্বতন কর্মচারি শুরু করেছিল যার মধ্যে AI য়ের ব্যাবহার করা হয়েছে

বৈশিষ্ট্য

  • Ex-Google য়ের মাধ্যমে এই সফটোয়্যার তৈরি করা হয়েছে
  • সফটোয়্যারটি Humu নাম দেওয়া হয়েছে
  • Humu তে AI ব্যাবহার করা হয়েছে

 

অফিস কর্মচারিদের তাদের কাজে সন্তুষ্টি দেওয়ার জন্য গুগল তার কর্মচারিদের জন্য আলাদা একটি জিনিস শুরু করেছে। আসলে Google য়ের তিনজন এক্স কর্মচারিরা একটি স্টার্ট আপ তৈরি করেছে যার নাম  Humu দেওয়া হয়েছে। আর আপনাদের জানিয়ে রাখি যে এই স্টার্ট আপে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) ব্যাবহার করা হয়েছে। আর এটি কী করে কাজ করে আমরা আপনাদের বলব। আসলে এটি এমন একটি প্রসেস যা কর্মচারিদের ছোট কাজের জন্য উৎসাহিত করবে। আর এর সঙ্গে কর্মচারিরা সন্তুষ্টি বাড়ানোর জন্য আর ভাল টিমওয়ার্ক করতে পারবে।

আপনাদের বলে রাখি যে Humu email আর টেক্সট মেসেজ ব্যাবহার করে কর্মচারিদের সেই সব ছোট কাজ করতে উৎসাহিত করবে যা থেকে তারা বড় লক্ষ্যর দিকে এগিয়ে যেতে পারবে। Humu machine লার্নিং ব্যাবহার করে ডাটা বিশ্লেষণ করে আর এর সঙ্গে কর্মচারিদের বলে যে কোন ক্ষেত্রে তারা নিজেদের উন্নতি করলে আরও ভাল করতে পারবে।

‘দ্যা নিউ ইয়র্ক টাইমস’ য়ের রিপোর্ট অনুসারে Humu র প্রধান কার্যালয় গুগলের হোমটাউমে হবে আর এটি people analytics প্রোগ্রাম নির্ভর, আর এর মধ্যে ইন্টারনেট বিশেষজ্ঞ গুগলের অভিজ্ঞতা আছে। আপনাদের বলে রাখি যে Humu ‘nudge engine’ নির্ভর যা কোম্পানির পাস ট্রেডমার্ক।

যদি রিপোর্ট সত্যি হয় তবে স্টার্ট-আপ Richard Thaler য়ের নোবেল প্রাইজ জেতা রিসার্চের ওপর নির্ভর করে জানা গেছে যে মানুষ অনেক সময়ে এই ভিত্তিতে সিদ্ধান্ত নেয় যে,তাদের জন্য কি সহজ আর এই ভিত্তিতে ন্য যে তাতে তাদের কতটা ভাল। আর এই জন্য সময়ে দেওয়া হয়েছে যে যাতে এটা খেয়াল রাখা যায় যে তারা ভাল করতে সাহায্য করে। আর এই কাজ সফটোয়্যার করবে। আর এর মানে এই যে এর সাহায্যে কর্মচারিদের টাকা বাঁচবে এখানে খাবার নষ্ট না করার মতন বিষয়েও বলা হবে। আর আপনাদের বলে রাখি যে এখনও পর্যন্ত Humu কাস্টমার্স হিসাবে 15 টি কোম্পানি এটি ব্যাবহার করে।

Digit.in
Logo
Digit.in
Logo