TRAI Rules য়ের মধ্যে টিভি চ্যানেলের নতুন প্যাকের দাম জানুন

TRAI Rules য়ের মধ্যে টিভি চ্যানেলের নতুন প্যাকের দাম জানুন
HIGHLIGHTS

TRAI য়ের তরফে যে নতুন নিয়ম করা হয়েছে তা অনুসারে এবার ভারতের সমস্ত DTH আর কেবেল টিভি অপারেটাররা তাদের চ্যানেলের দাম জানিয়েছে, আর এতে ইউজারসদের ডেন নেটওয়ার্কের এমন একটি প্যাক পাবেন যার প্রাথমিক দাম মাত্র 4 টাকা

বৈশিষ্ট্য

  • সমস্ত বড় DTH আর টিভি অপারেটাররা দামের বিষয়ে জানিয়েছে
  • Airtel Digital TV, Dish TV, Hathway য়ের দাম পরিবর্তিত হল
  • Dish TV তাদের চ্যানেল ইউশ প্রাইস লিস্ট নিয়ে এসেছে

 

ভারতের টেলিকম রেগুলেটারি অথারিটি বা TRAI একটি নিয়ম করে যেখানে বলা হয় যে DTH আর কেবেল টিভি অপারেটারদের নতুন চ্যানেল প্যাক কেমন হবে। আর ট্রাইয়ের অনুসারে এবার ইউজার্সদের কোন চ্যানেল যা তারা দেখতে চায় না তার টাকা দিতে হবেনা। ইউজার্সরা শুধু সেই সব চ্যানেলের টাকাই দেবেন যা তারা দেখেন বা দেখতে চান। আর Airtel Digital TV আর Dish TV সবার আগে প্রত্যেক চ্যানেলের দামের বিষয়ে জানিয়েছে।

TRAI য়ের লেটেস্ট ফ্রমওয়ার্ক অনুসারে কেবেল টিভি ডিস্ট্রিবিউটার আর মাল্টি সিস্টেম অপারেটাররা তাদের চ্যানেলের নতুন দাম নিয়ে এসেছে। এর মধ্যে Den Networks, Hathway Cable আর Siti Cable আছে। আর আপনাদের বলে রাখি যে Dish TV আলাদা করে তাদের চ্যানেলের দামের তালিকা নিয়ে এসেছে। এই লিস্টে তারা আলাদা আলাদা চ্যানেলের হাইলাইট করেছে।

এই চ্যানল গুলিতে ইউজার্সদের জন্য English News, Hindi Movies, Lifestyle/ Fashion আর Sports চ্যানেল আছে। আর এর সঙ্গে এই লিস্টে স্টার ইন্ডিয়ার তরফে Hindi HD Premium, Hindi HD Value আর Telugu Value; Times Network এর তরফে Times Bouquet 1 HD আর Times Bouquet 2 HD; Turner International  য়ের তরফে Turner Family Pack আর Turner Kids Pack from আর Sony Pictures Networks এর তরফে Happy India 31, Happy India Platinum আর Happy India HD ও এই লিস্টে আছে।

Airtel Digital TV চ্যানেল প্যাকের দাম

আপনাদের বলে রাখি যে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে Airtel Digital TV তে চ্যানেলের দামের বিষয়ে বলা হয়েছে। কোম্পানি Star Sports, Sony আর Zee Café র  মতন রপিমিয়াম চ্যানেলের জন্য মাসে 20-22 টাকা চার্জ করবে। আর এর সঙ্গে ডিশ টিভিতে Airtel Digital TV, Star Value আর Sony Happy India র মতন নতুন প্যাকও নিয়ে এসেছে।

Hathway চ্যানেলের প্যাকের দাম

কেবেল অপারেটাররা Hathway তে ইউজার্সদের আকর্ষিত করার জন্য চ্যানেল প্যাকের বিষয়ে জান্যেছে। কোম্পানির তরফে 272 টাকাতে Namma Kannada, 275 টাকায় Mana Telegu,401 টাকায় Premium Kannada আর 271 টাকাতে অ্যাপেল চয়েসের মতন মান্থলি প্যাক লঞ্চ করা হয়েছে।

Den Networks আর Siti Cable য়ের নতুন চ্যানেল প্যাক

Den Networks প্রাথমিক প্যাকের দাম 4 টাকা থেকে শুরু হয়ে 145 টাকা পর্যন্ত যাবে। আর এই দামে এরা ইউজার্সদের আকর্ষিত করছে। আর এর সঙ্গে Siti Cable ও ইউজার্সদের জন্য আলাদা আলাদা প্যাক লঞ্চ করেছে। প্রাথমিক প্যাকের দাম 52 টাকা থেকে শুরু হয়ে 166 টাকা পর্যন্ত যাচ্ছে। আর মান্থলি প্যাক চাহ্রা কেবেল সার্ভিস প্রোভাইডার আর DTH অপারেটাররা 100টি ফ্রি টু এয়ার চ্যানেলের জন্য মাসে সর্বাধিক 130 টাকাতে চ্যানেল কিনতে পারে।

আপনাদের বলে রাখি যে TRAI সাবস্ক্রাইবারদের জন্য 31 জানুয়ারি পর্যন্ত নিজদের পছনের চ্যানেল বাছার সময় দিয়েছে।

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo