আধারকার্ডে পরিবর্তন করতে হলে এবার বেশি টাকা খরচ করতে হবে, নতুন নিয়ম চালু

আধারকার্ডে পরিবর্তন করতে হলে এবার বেশি টাকা খরচ করতে হবে, নতুন নিয়ম চালু
HIGHLIGHTS

আধারকার্ডে পরিবর্তনের জন্য এবার আপনাদের বেশি টাকা খরচ করতে হবে, তবে আপনাদের বলে রাখি যে এই পরিবর্তন যদি আপনারা অফলাইনে করেন তবে আপনাদের টাকা দিতে হবে, UIDAI তাদের নিয়মে আরও একবার পরিবর্তন করেছে আর এর ফলেই এই নতুন বিষয়টি তৈরি হয়েছে

আমাদের দেশে প্রায়ই UIDAI নিয়ম বদলাতে থাকে। আর আরও একবার তারা নিয়মে কিছু পরিবর্তন করেছে। আপনাদের বলে রাখি যে আমরা যদি আপনাদের আধারকার্ডের অফলাইনে কোন রকমের পরিবর্তন করতে চান তবে এই খবরটি আপনাদের জানা দরকার। আসলে এই পরিবর্তনে এবার টাকা দিতে হবে। মানে আর এই নিয়ম 2019 সালের 1 জানুয়ারি থেকে চালু হবে। আর এই নতুন নিয়মের ফলে এবার আপনাদের আধার কার্ডে কোন রকমের পরিবর্তন অফলাইনে করতে হলে বেশি টাকা দিতে হবে। মানে কোন রকমের সংশোধন এবার দামি হয়ে গেছে।

আধার কার্ডের সংশোধনের পরে কত টাকা দিতে হবে

আমরা আপনাদের বলেছি যে এবার আপনারা অফলাইনে যদি আধার কার্ডে কোন রকমের পরিবর্তন করেন তবে 2019 সালের 1 জানুয়ারি থেকে সেক্ষেত্রে আপনাদের টাকা দিতে হবে। আর আমরা যদি এই পরিবর্তনের বিষয়ে আপনাদের বলি তবে কোন রকমের বায়োমেট্রিক আপডেটের জন্য 100 টাকা দিতে হবে।আ র এছাড়া আপনারা যদি কোন ডেমোগ্রাফিক পরিবর্তন করেন তবে এর জন্য 50 টাকা দিতে হবে।

আর আমরা যদি আপনাদের কিছু পরিবর্তনের বিষয়ে বলি তবে আপনারা ই-KYC একটি পেজে প্রিণ্ট আউট নিতে হবে আর প্রায় 30 টাকা দিতে হবে। আর আপনারা যদি নিজেদের কার্ডে নিজেদের নাম বদলাতে চান বা নিজের কোন মোবাইল নম্বর বদলাতে চান তবে 50 টাকা দিতে হবে। আর এর আগে এই ফিসের মূল্য ছিল 25টাকার কাছাকাছি। 

Digit.in
Logo
Digit.in
Logo