Whtsapp ওয়েবে এবার PiP মোড এল

Updated on 30-Jan-2019
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ ওয়েবে এবার PiP মোড মানে ইউজার্সরা চ্যাট ইউন্ডোতেই ফেসবুক, ইউটিউব আর ইন্সটাগ্রামের ভিডিও দেখতে পারবেন

হোয়াটসঅ্যাপের ওয়েবেও এবার ফেসবুক, ইউটিউব আর ইন্সটাগ্রামের জন্য ভিডিও সাপোর্ট এসেছে। এই ফিচার প্রথম গত বছরের ডিসেম্বর মাসে এসেছিল তবে এই ফিচার ইউজার্সদের কনভার্সেশান চ্যাটিংয়ের সঙ্গে শেয়ার ভিডিওতেও আছে।

WAbetalnfo র একটি রিপোর্ট অনুসারে এই ফিচারের লেটেস্ট ভার্সান 0.3.2041। আর একবার ভিডিও লিঙ্ক ওপেন হওয়ার পরে হোয়াটসঅ্যাপের ভিডিও প্রিভিউ দেখা যাবে। আর লিঙ্কে ট্যাপ করলে ভিডিও নিজে থেকে পিকচার ইন পিকচার মোডে শুরু হবে। হোয়াটসঅ্যাপ ইউজার্সরা কোন PiP মোড বন্ধ করে চ্যাটে সুইচ করতে পারবেন।

রিপোর্টে এও বলা হয়েছে যে ইউজার্সরা ভিডিও লিঙ্কে সেন্ড করার পরে কিছু সেকেন্ডের জন্য থামতে হবে যার মধ্যে হোয়াটসঅ্যাপ ভিডিও প্রিভিউ লোড করা, না হলে PiP মোড প্রেজেন্ট হবেনা। আর আপডেটে কিছু সিকিউরিটি পিক্স আর নতুন আর উন্নতও আছে। হোয়াটসঅ্যাপ ওয়েব সাইট অটোমেটিকালি আপডেট চিনে নেবে বা ইউজার্সদের এরকম করার জন্য ব্রাইজার ক্যাশ ক্লিয়ার করতে হবে।

এর মধ্যে এও জানা গেছে যে হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি তাদের অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য ডার্ক মোড ফিচার নিয়ে আসবে। আর এর মধ্যে থেকে নাম থেকেই বোঝা যাচ্ছে যে এটি ডার্ক ফিচার ব্যাবহার করা হবে বানে ডার্ক বা অন্ধকারের সঙ্গে এই ফিচারটি যুক্ত। আর এই ফোনে স্ক্রিনের ব্যাকগ্রাউন্ড কালো হয়ে যাবে। মানে এই ফিচারের মাধ্যমে আপনারা আপনাদের বন্ধু বা আত্মিয় সজনদের অন্ধকারে বসে মেসেজ করেন তবে সেই সময়ে কাজে আসবে। তবে এই ক্ষেত্রে চ্যাটের ব্যাকগ্রাউন্ড ডার্ক মোডের হবে আর এর মেসেজ ইত্যাদি কন্ট্যাক্ট স্ক্রিনে ডার্ক হবেনা। বরং এই ফোনের মেসেজ আর কন্টেন্ট সবই সাদা রঙে দেখা যাবে।

Connect On :