UIDAI এবার একটি নতুন MAADHAAR APP অ্যান্ড্রয়েড আর iOS য়ের জন্য আনল

Updated on 28-Nov-2019
HIGHLIGHTS

mAadhar অ্যাপের ব্যাবহার আধার কার্ড আর অফলাইনে eKYC ডাউনলোডের কাজ করবে

UIDAI বলেছে যে অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মে অ্যাপের নতুন ভার্সান বেশি সুরক্ষিত

mAadhaar App অ্যাপকে আরও বেশি সুরক্ষিত করার জন্য UIDAI এই অ্যাপের নতুন ভার্সান লঞ্চ করেছে, আর এটি অ্যান্ড্রায়েড আর iOS দুটি প্ল্যাটফর্মের জন্য আসবে। আর এই অ্যাপটি ইংরেজি সহ 12টি ভারতীয় ভাশা-বাংলা, ওড়িয়া, অহমীয়া, হিন্দি, উর্দু, তেলেগু, তামিল, মালায়ালম, কন্ন্র, গুজরাতি, মারাঠি সহ আরও 13টি ভাষা সাপোর্ট করবে। আর UIDAI অনুসারে গ্রাহকরা আগের ভার্সান সরিয়ে দিতে চাইলে তারা নতুন ভার্সান তাদের ফোনে তাড়াতাড়ি ডাউনলোড করে নিতে পারেন।

আর এয়ার মাধ্যমে এবার গ্রাহকরা আধার কার্ড ডাউনলোড করতে পারবেন, অফলাইন eKYC করতে অয়ারবেন আর QR কোডের মাধ্যমে স্ক্যান করতে পারবেন। আর এটির মাধ্যমে কার্ড রিপ্রিন্টের জন্য অ্যাপ্লাই করতে পারবেন। আর এর সঙ্গে অনলাইনে এটি আপনারা কোন স্ট্যাটাসে আছে তাও দেখতে পারবেন। আর এই mAadhaar Appয়ের মাধ্যমে আধারের বায়োমেট্রিক লক বা আনলক করা যাবে।

পার্সোনালাইজড আধার পরিষেবার সুবিধা নেওয়ায়র জন্য গ্রাহকদের mAadhaar App অ্যাপের প্রোফাইল রেজিস্ট্রি করতে হবে। আর আপনারা এই অ্যাপটি আপনাদের ফোনে ইন্সটল করতে পারবেন। আর আপনাদের ফোন নাম্বারের সঙ্গে UIDAI য়ের সঙ্গে রেজিস্টার্ড হতে হবে। আর এর পরে এটি সম্পূর্ণ হলে সেখানে আপনাদের বাকি ডিটেল ডেথ অফ বার্থ সহ দিতে হবে।

Connect On :