Maruti Suzuki S-presso Facelift: নতুন মারুতি সুজুকি S-presso আসছে বাজার কাঁপাতে, দাম সহ স্পেসিফিকেশন জেনে নিন

Maruti Suzuki S-presso Facelift: নতুন মারুতি সুজুকি S-presso আসছে বাজার কাঁপাতে, দাম সহ স্পেসিফিকেশন জেনে নিন
HIGHLIGHTS

ফের আসছে মারুতি সুজুকি S presso, এবার নতুন সাজে আসছে সে

2019 সালে প্রথমবার লঞ্চ করে গাড়িটি

সেই বছরেই 75000 ইউনিট বিক্রি হয়েছিল মারুতি সুজুকি s presso

Maruti Suzuki S Presso লঞ্চ হওয়ার পরেই আপামর ভারতবাসীর মন জিতে নিয়েছিল তার দাম এবং ফিচার্সের কারণে। এর পারফরমেন্স সকলেরই নজর কেড়েছিল। প্রথমবার এই গাড়িটি লঞ্চ হয়েছিল 2019 সালে। সেই বছরেই এই গাড়িটি 75000 ইউনিট বিক্রি হয়েছিল। লঞ্চ হওয়ার বছরেই এত বিক্রি! শোনা যাচ্ছে এই মিনি SUV গাড়িটির নতুন ভার্সন আসতে চলেছে। বাড়ছে জল্পনা। এই গাড়ির বেস মডেল যেটি 2019 সালে লঞ্চ করেছিল সেটা শুধু ভারতে নয়, গোটা এশিয়া সহ আফ্রিকা এবং লাতিন আমেরিকার বিভিন্ন দেশে বিক্রি হয়।

SRK ডিজাইন ইতিমধ্যেই এই গাড়ির নতুন ভার্সনে কী কী আপডেট থাকতে পারে, কী কী বদল আসতে পারে সেটা ভেবে কাল্পনিক ভাবে একটি রেন্ডার তৈরি করেছে। শোনা যাচ্ছে 2023 সালে মারুতি সুজুকির S Presso গাড়ির নতুন ভার্সন বাজারে লঞ্চ করতে পারে। এই নয়া মডেলে ডিজাইন সহ একাধিক ফিচার এবং স্টাইল বদলাতে পারে বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী এই নতুন S Presso এর ডিজাইন Maruti Suzuki Brezza থেকে অনুপ্রাণিত হতে পারে।

কোন ডিজাইন দেখা যাবে মারুতি সুজুকি S Presso তে?

শোনা যাচ্ছে Brezza, যে মডেল সদ্য লঞ্চ হয়েছে, সেখানে যেমন ডিজাইন দেখা গিয়েছিল তেমনই ডিজাইন এই Maruti Suzuki S-pressoতেও দেখা যেতে পারে। হেড ল্যাম্পের ডিজাইন বদলাতে পারে নয়া S presso তে, আসতে পারে নতুন ডিজাইন। সঙ্গে বদলাবে বাম্পারও। ডুয়াল টোনের ফিনিশ থাকতে পারে মারুতি সুজুকি এর নতুন S Presso তে। টলবয় স্ট্যান্স দেখা যেতে পারে এই গাড়িতে SUV লুক দেওয়ার জন্য। তবে শুধু বাহ্যিক পরিবর্তনই নয়, গাড়ির অন্দরেও বদল আসতে পারে বলে মনে করা হচ্ছে।

SPresso

Maruti suzuki S Presso এর অন্দরে একাধিক নতুন আপডেট থাকতে পারে। ড্যাশবোর্ড ঢেলে সাজানো হবে বলেই মনে করা হচ্ছে এই গাড়িতে। ইনফোটেইনমেন্ট সিস্টেমে বদলে আনতে পারে কোম্পানি, মনে করা হচ্ছে ফ্লোটিং টাচস্ক্রিন Infotainment system থাকতে পারে মারুতি সুজুকি s presso তে। সঙ্গে থাকবে স্মার্টপ্লে স্টুডিও (snartplay studio) সাপোর্ট। অডিও এবং ভয়েস কন্ট্রোলের অপশন এই গাড়ির স্টিয়ারিংয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। বর্তমানে গাড়ির বাজারে যে Maruti Suzuki S-presso পাওয়া যায় তাতে 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এর সুবিধা আছে, সঙ্গে এই গাড়িতে 67 bhp এবং 90nm টর্ক  পাওয়া যায়। পুরনো মডেলের মতো শোনা যাচ্ছে নতুন মডেলেও 1 লিটার ইঞ্জিন থাকবে। এই গাড়িটি বর্তমানে CNG ভ্যারিয়েন্ট হিসেবেও বিক্রি করা হয়। CNG ভ্যারিয়েন্টটিতে 58bhp এবং 78 nm এর টর্ক পাওয়া যায়।

আর কোন ফিচার থাকবে এই গাড়িতে?

সূত্রের খবর অনুযায়ী নতুন মারুতি সুজুকি S presso তে 6টা এয়ারব্যাগ এর সুবিধা থাকতে পারে। কারণ ভারতের কেন্দ্রীয় সরকার এখন সমস্ত যাত্রীবাহী গাড়িতেই 6টি এয়ারব্যাগ এর ব্যবহার বাধ্যতামূলক করতে চলেছে। এর পাশাপাশি এই গাড়িতে রিয়ার পার্কিং সেন্সর সহ স্পিড অ্যালার্ট সিস্টেম, সিট বেল্ট রিমাইন্ডার এর মতো একাধিক ফিচার থাকবে।

Digit.in
Logo
Digit.in
Logo