Maruti Suzuki Grand Vitara: মারুতি সুজুকি আনছে দুর্দান্ত মাইলেজের SUV, প্রি বুকিং শুরু

Updated on 12-Jul-2022
HIGHLIGHTS

বাজারে আসছে মারুতি সুজুকি গ্র্যান্ড ভিতারা

এই গাড়ির প্রি বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে

SUV বিভাগে নিজেদের জমি আরও শক্ত করতেই এই গাড়িটি আনছে মারুতি সুজুকি

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে মারুতি সুজুকি এর Brezza মডেল। এই মডেলটি একটি সাব কমপ্যাক্ট SUV গাড়ি। কিছুদিন যেতে না যেতেই মারুতি ফের নয়া মিড সাইজের SUV গাড়ির বুকিং শুরু করে দিল। Maruti suzuki এর অফিসিয়াল সাইট থেকেই সোমবার, অর্থাৎ 11 জুলাই থেকে Maruti Suzuki Grand Vitara এর বুকিং অপশন খোলা হয়েছে। আগামী 20 জুলাই ভারতে এই গাড়িটি লঞ্চ হতে চলেছে। আপাতত মাত্র 11000 টাকার বিনিময়ে এই গাড়িটি কোম্পানির অফিসিয়াল সাইট থেকে বুক করা যাচ্ছে। Nexa ডিলারশিপ থেকে এই গাড়িটি বিক্রি হবে। তাই শুধুই কোম্পানির সাইট নয়, আপনার নিকটবর্তী যে কোনও Nexa ডিলারশিপে গিয়েও এই গাড়িটি বুক করা যাবে।

বর্তমানে ভারতের বাজারে মারুতি সুজুকির দুটো SUV মডেল আছে। এর মধ্যে একটি হচ্ছে S Cross আরেকটি হচ্ছে কদিন আগেই লঞ্চ হওয়া Brezza। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে এই SUV বিভাগের গাড়িগুলোর চাহিদা এবং জনপ্রিয়তা দুই বাড়ছে। আর সেই কথা মনে রেখেই Maruti এবার Grand Vitara আনতে চলেছে। এর ফলে Hyundai এবং Tata কে সরাসরি চ্যালেঞ্জ করবে এই কোম্পানি। একের পর এক নতুন গাড়ি নিয়ে আসছে তারা বাজারে। এর আগে মারুতি Vitara Brezza নামক একটি SUV বিক্রি করত কিন্তু সদ্য লঞ্চ হওয়া Brezza থেকে Vitara বাদ গিয়েছে। আর সেই থেকেই একই নামের আলাদা একটি মিড সাইজের SUV গাড়ির লঞ্চ নিয়ে জল্পনা বাড়ছিল।

ভারতের কর্ণাটকের Toyota Kirloskar Motor এর যে গাড়ির কারখানা আছে সেখানেই টয়োটার সঙ্গে জোট বেঁধে এই গাড়িটি তৈরি করবে মারুতি। গোটা বিষয় থেকে এটা স্পষ্ট একই ধরনের গাড়ি দুটো আলাদা নামে বাজারে আনতে চলেছে এই সংস্থা। এছাড়াও Toyota এর Urban Cruiser Hyryder প্রকাশ্যে এসেছে। এবার সেই গাড়িটি নাম বদলে মারুতির মিড সাইজ SUV হিসেবে Vitara নাম নিয়ে বাজারে আসতে চলেছে। এই গাড়িতে থাকছে মাইল্ড হাইব্রিড টেকনোলজির ব্যবহার। যা এই বিভাগের অন্যান্য গাড়ি থেকে এই গাড়িটিকে এগিয়ে রাখবে কয়েক কদম। 

 

শোনা যাচ্ছে এই গাড়িতে থাকতে পারে একাধিক প্রিমিয়াম ফিচার। হুন্ডাইয়ের Creta, Kia Seltos এর কম্পিটিটর হয়ে উঠবে এই গাড়িটি যে সেটা বোঝা যাচ্ছে। শোনা যাচ্ছে 1.5 লিটারের একটি পেট্রোল ইঞ্জিন থাকবে এই গাড়িতে। সঙ্গে একটি ইলেকট্রিক মোটর। দুটোই একসঙ্গে কাজ করবে। দুটো, অর্থাৎ পেট্রোল ইঞ্জিন এবং ইলেকট্রিক মোটর মিলিয়ে 105bhp শক্তি তৈরি করতে সক্ষম হবে এই গাড়ি। 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন থাকতে পারে মারুতি সুজুকির এই নতুন গাড়িতে।

Connect On :