Hyundai Tucson: হুন্ডাই নতুন SUV আনতে চলেছে, টাটা মাহিন্দ্রাকে টেক্কা দেবে এই গাড়ি

Hyundai Tucson: হুন্ডাই নতুন SUV আনতে চলেছে, টাটা মাহিন্দ্রাকে টেক্কা দেবে এই গাড়ি
HIGHLIGHTS

হুন্ডাই শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের নতুন প্রিমিয়াম SUV

এতে LED হেড এবং টেল ল্যাম্পের মতো ফিচার থাকছে

কেবিনেও থাকবে একাধিক ফিচার, হুইলবেসের লেন্থ 2755 মিলিমিটার হতে চলেছে

ভারতে এখন অধিকাংশ মানুষই হ্যাচব্যাকের বদলে SUV কিনতেই বেশি আগ্রহী। আর সেই SUV এর বাজারে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হচ্ছে হুন্ডা এবং মডেল হচ্ছে হুন্ডাই টাকশন। SUV প্রিমিয়াম বিভাগে এই গাড়িটা লঞ্চ হতে চলেছে শীঘ্রই। SUV এর জনপ্রিয়তার কথা মাথায় রেখেই Hyundai বাজারে এই নয়া SUV মডেল আনতে চলেছে। এই কোম্পানির নয়া ডিজাইন ফিলোসফির উপর এই নতুন SUV গাড়িটি তৈরি করা হয়েছে। এই গাড়ির আগের মডেলের তুলনায় এই নয়া মডেলে দেখা যেতে চলেছে একাধিক নতুন ফিচার। কোম্পানিটি গাড়ির ভিতরে এবং বাইরে সমস্ত ফিচার ঢেলে সাজিয়েছে। দক্ষিণ কোরিয়ার এই গাড়ি প্রস্তুতকারী সংস্থা ADAS বা Advance Driver Assistance System যোগ করেছে। এর ফলে এই গাড়িটা বাকি SUV গাড়ির তুলনায় অনেক বেশি সুরক্ষিত হবে।

বহুদিন বছর ধরেই হুন্ডাই ভারতের বাজারে SUV গাড়ি বিক্রি করছে। Hyundai Tucson গাড়িটি এই কোম্পানি 2005 সালে প্রথমবারের জন্য নিয়ে এসেছিল। তারপর গাড়িটিকে দুবার আপডেট করে বাজারে আনা হয়, একবার 2009 সালে আরেকবার 2016তে। তবে গাড়িটি Creta এর মতো জনপ্রিয়তা কখনই পায়নি। তবুও কোম্পানির তরফে এই গাড়ি বিক্রির উপর জর দেওয়া হচ্ছে সে যতই এই মডেলের গাড়ি কম বিকোক। এই নতুন হুন্ডাই টাকশনে থাকছে LED হেড লাইট, এবং টেল লাইট। একই সঙ্গে টেল লাইট দুটি একটি LED স্ট্রিপের মাধ্যমে যুক্ত থাকবে।

কবে বাজারে লঞ্চ করছে এই SUV গাড়িটি?

Hyundai Tucson এর লুকস সামনে এলেও গাড়িটি মুক্তি পেতে এখনও বেশ কয়েকদিন দেরি। আগামী মাসের 4 তারিখ লঞ্চ হতে চলেছে গাড়িটি। ভারতে 4 আগস্ট লঞ্চ হবে হুন্ডাই টাকশন। পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনে এই গাড়ি কিনতে পারবেন ক্রেতারা।

নতুন SUV টির সাইজ কেমন?

সূত্রের খবর অনুযায়ী, হুন্ডাই টাকশন এর দৈর্ঘ্য হচ্ছে 4630 মিলিমিটার, প্রস্থ হচ্ছে 1865 মিলিমিটার এবং উচ্চতা হচ্ছে 1665 মিলিমিটার। এই গাড়িতে দেওয়া হয়েছে 235/60 সেকশন টায়ার। সঙ্গে থাকছে 18 ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় হুইল।  এই গাড়িটির হুইলবেসের লেন্থ হল 2755 মিলিমিটার।

hyundai tucson

কী কী ফিচার থাকছে এই গাড়িটিতে?

হুন্ডাই টাকশনের কেবিন ঢেলে সাজানো হয়েছে। ড্রাইভারের সিটের সামনে থাকছে একটা 10.1 ইঞ্চির ডিজিটাল ডিসপ্লে। এছাড়া একটা 10.1 ইঞ্চির টাচস্ক্রিন Infotainment system। পাশাপাশি ওয়্যারলেস চার্জিং, অ্যাম্বিয়েন্ট লাইট, 360 ডিগ্রি ক্যামেরা, চাবি ছাড়া এন্ট্রি, ভেন্টিলেটেড সিটের মতো একাধিক অত্যাধুনিক সব ফিচার। পাশাপাশি ক্লাইমেট কন্ট্রোলের ফিচারও থাকছে এই গাড়িতে।

এই গাড়িটি 2.0 লিটার পেট্রোল ইঞ্জিন ভ্যারিয়েন্টে কেনা যাবে। এছাড়াও 2.0 লিটার ডিজেল ইঞ্জিনেও কেনা যাবে। প্রথম ভ্যারিয়েন্টে থাকবে 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন এবং এতে সর্বোচ্চ 192nm টর্ক পাওয়া যাবে এবং 156PS শক্তি তৈরি করতে সক্ষম হবে এই গাড়ি। অন্যদিকে আরেকটি ভ্যারিয়েন্টে 8 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন এর সুবিধা থাকবে যাতে 186 PS এর শক্তি এবং 416 nm এর টর্ক তৈরি হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo