Royal Enfield Bullet 350: বাজারে আসতে চলেছে রয়েল এনফিল্ডের নতুন বুলেট, জেনে নিন ফিচার্স

Royal Enfield Bullet 350: বাজারে আসতে চলেছে রয়েল এনফিল্ডের নতুন বুলেট, জেনে নিন ফিচার্স
HIGHLIGHTS

বাজারে আবারও নতুন বাইক আনতে চলেছে রয়েল এনফিল্ড

Royal Enfield Bullet 350 লঞ্চ হতে যাচ্ছে এই কোম্পানির নতুন বাইক হিসেবে

টেস্ট ড্রাইভের সময় পথে দেখা মেলে এই বাইকের

বাইক প্রেমীদের আলাদা করে রয়েল এনফিল্ডের নাম বা তাদের বুলেট মডেলটি চিনিয়ে দিতে হবে না। এই বাইকটি অনেকের কাছে শুধু বাইক নয়, তার থেকে অনেক বেশি। আবেগ বলা যায়। এবার সেই Royal Enfield Bullet এর নতুন মডেল বাজারে আনার তোড়জোড় শুরু করল এই কোম্পানি। চলতি বছরেই Royal Enfield এর Scram 411 বাজারে লঞ্চ হয়েছে। এখন এই চেন্নাইয়ের সংস্থাটি তাদের পরবর্তী বাইক রয়েল এনফিল্ড বুলেট 350 বাজারে আনার জন্য তোড়জোড় শুরু করেছে। শোনা যাচ্ছে সব যদি ঠিক চলে তাহলে আগামী মাসে, অর্থাৎ আগস্টেই লঞ্চ হতে পারে এই বাইক। এন্ট্রি লেভেলে নিজেদের জায়গা আরও একটু পাকা করে নিতে বাজারে এই বাইকটি লঞ্চ করতে চলেছে  রয়েল এনফিল্ড।

শুধুই Royal Enfield Bullet 350 নয়, এই কোম্পানির পরিকল্পনা আছে বাজারে শীঘ্রই একে একে Hunter 350, Himalayan 450, এবং New Cruiser 650 আনার। হিমালয়ান 450তে 450সিসির ইঞ্জিন থাকবে এবং নিউ ক্রুজার বাইকে থাকবে 650 সিসির ইঞ্জিন। এখন রয়েল এনফিল্ড বুলেট 350 টেস্ট ড্রাইভ প্রক্রিয়া শুরু করেছে। আর তখনই এই বাইকটিতে রাস্তায় দেখা যায়। আর সেই ভিডিও পোস্ট হয় সোশ্যাল মিডিয়ায়। টেস্ট ড্রাইভের সময় এই বাইকের মডেলে দেখা যায় গোল বা বৃত্তাকার হেড ল্যাম্প। একই সঙ্গে এই মোটর বাইকে দেখা যায় বৃত্তাকার ক্ল্যাসিক ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়াও এই বাইকের হ্যান্ডেলবারে থাকবে রেট্রো লুক।

royal enfield bullet 350

কী কী ফিচার থাকছে এই বাইকে?

Royal Enfield Bullet 350 তে থাকছে সিঙ্গেল পিস সিট। সঙ্গে থাকছে সেন্ট্রাল ফুট পেগ। এর ফলে আরোহী খুব আরামদায়ক ভাবে বাইকটি চালাতে পারবেন। এই নতুন বুলেট মডেলে এর আগে Classic 350 এবং Meteor 350 তে যে সাসপেনশন, প্ল্যাটফর্ম এবং ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে মনে করা হচ্ছে এতেও সেই একই জিনিস ব্যবহার করা হবে। Royal Enfield এর J series প্ল্যাটফর্মে এই নতুন RE Bullet 350 ডিজাইন করা হবে বলে মনে করা হচ্ছে। এই বাইকে থাকতে চলেছে দারুন পারফরমেন্স সঙ্গে কম কম্পন। Air cooled ইঞ্জিন থাকতে চলেছে 349 সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে। এর আগে Meteor এবং Classic এও একই জিনিস ব্যবহার করা হয়েছিল। এই ইঞ্জিন ম্যাক্সিমাম 20.2 bhp এবং 27nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। বুলেট 350 ইঞ্জিনে 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন থাকতে পারে। এছাড়াও এই বাইকের সামনে থাকতে পারে টেলিস্কোপিক ফর্ক। পিছনে থাকবে টুইন ফর্ক অ্যাবসর্বার। এর সঙ্গে বুলেট 350 তে থাকবে ডিস্ক ব্রেক সামনে এবং ড্রাম ব্রেক পিছনে। সিঙ্গেল চ্যানেল ABSও থাকতে পারে। তবে এই নতুন গাড়ির Instrument Cluster এ কোনও পরিবর্তন দেখা যায়নি। নতুন বুলেট 350 তে থাকছে রেট্রো লুক এর ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo