iOS 11’র এই নতুন কাজের ফিচারটি কীভাবে ব্যবহার করবেন তা জানুন

Updated on 02-Nov-2017
HIGHLIGHTS

iOS 11 এরমেসেজ অ্যাপ আইপওএস ১০ এর তুলনায় আরও বেশি ভাল, তাও এটি যে আলাদা তা এক নজরে দেখে বোঝা যায়না, আমরা এখান আপনাদের iOS 11’র নতুন ফিচারের বিষয়ে বলবে যা আপনাদের জানা দরকার

আইওএস ১০ এর সঙ্গে, অ্যাপেল মেসেজ অ্যাপের নতুন ফিচার্স যুক্ত করতে অনেক বেশি সময় নিয়ে নিয়েছিল। iMessage App Store থেকে নিয়ে স্ক্রিন আর মেসেজ এফেক্টারের জন্য ড্রইং টুল এসবের ক্ষেত্রেই একথা বলা যায়।

 

 

 

আইওএস ১১ র সঙ্গে, অ্যাপেল মেসেজ অ্যাপ্লিকেশান রিফাইন করেছে, কিছু ফিচার এতে যুক্ত করেছে আর তা বেশ সহজ। যাতে ইউজার্সদের এটি ব্যবহার করতে কোন সমস্যা না হয়।

iOS 10 এ  iMessage অ্যাপ লুকিয়ে ছিল আর এর ব্যবহার কমপ্লিকেটেড ছিল। iOS 11 এ আপনি যখন প্রতিবার কনভার্সেশান করার জন্য ওপেন করেন তখন স্ক্রিন নিচের দিকে একটি অ্যাপ ডক দেখাবে।

বেশি অ্যাপ দেখানোর জন্য বা দিকে আরও একটু স্ক্রল করুন এখানে ডককে বড় করার জন্য একটি লিস্ট আছে তা কিছুক্ষণের জন্য প্রেস করে রাখুন। অ্যাপ্লিকেশানের আইকন খোলার জন্য তার ওপর ট্যাপ করুন। আর ইন্সটল করা অ্যাপের লিস্টও দেখতে পাবেন। এটি একটি সহজ ও দ্রুত প্রক্রিয়া।

আরও একটি স্টপলাইট iOS 11 তে নতুন দেওয়া হয়েছে। এটি দিয়ে একজন বন্ধুর সঙ্গে দুষ্টুমি করার একটি ভাল ও মজার উপায়। যখন স্টপলাইট একটি মেসেজ বা ফটোর ওপর দৃষ্টি আকর্ষণ করার বিষয়টি সুনিশ্চিত করে।

কনভার্শেসান মিউট করাও একটি ভাল উপায়। আপনি যদি গ্রুপ চ্যাটে আসতে থাকা মেসেজ থেকে বিরক্ত হন বা কোন বন্ধু আপনাকে প্রায়ই এক গাদা মেসেজ পাঠাতে থাকে তবে হাট্রাট অ্যালার্ট নোটিফিকেশান মিউট করতে পারেন। এর জন্য মেসেজ অ্যাপটি ওপেন করে বা দিকে সোয়াইপ করুন আর তার পরে হাইট্রাট অ্যালার্ট এ ওপর ট্যাপ করুন। যখন আপনার কনভার্শেসান মিউট হয়ে যাবে তখন হাফ মুন এর চিহ্ন দেখা যাবে।

অ্যাপেল ঘোষনা করেছে যে সমস্ত অ্যাপেল ডিভাইসে মেসেজ সিঙ্ক করার ক্ষমতা আইওএস ১১ তে থাকবে। তবে, বিটা প্রসেসারের সময় অ্যাপেল মেসেজ সিঙ্ক সরিয়ে দেওয়া হয়েছিল, আর ভবিষ্যতে আপডেট হবে বলে আশা করা হচ্ছে। তবে ড্রু মেসেজ সিঙ্ক এখানও অব্দি তৈরি হয়নি এটা একটু হলেও নিরাশাজনক। বলা হচ্ছে যে অ্যাপেল এর ওপর কাজ ক্রচে আর আমরা আশা করি যে খুব তারাতারিই এটি পাওয়া যাবে।

সোর্সঃ 

Connect On :