বাজাজ পালসারের লঞ্চ ঘিরে জল্পনা এখন তুঙ্গে ভারতে, কেন জানেন কি?

বাজাজ পালসারের লঞ্চ ঘিরে জল্পনা এখন তুঙ্গে ভারতে, কেন জানেন কি?
HIGHLIGHTS

এতদিন বাজারে বাজাজ পালসারের যত মডেল এসেছে সব কটাই কালো রঙের পাওয়া গেছে, এক 250cc মডেলে এই সুবিধা ছিল না

এবার কি তবে 250cc মডেলও কালো রঙের মিলবে? সঙ্গে আর কী কী ফিচার থাকবে?

এই নানান বিষয় নিয়ে বাজাজ পালসারকে ঘিরে জল্পনা তুঙ্গে

বাজারে এখনও পর্যন্ত বাজাজ পালসারের যতগুলো মডেল এসেছে প্রায় সব কটি মডেলেই কালো রঙের অপশন ছিল, এক 250cc মডেল ছাড়া। এই মডেলটি একমাত্র ধূসর রঙেই পাওয়া যেত। এবার কি সেই ছবি বদলাতে চলেছে? সাম্প্রতিক একটি পোস্ট দেখে তেমনটাই মনে করা হচ্ছে। 

কালো রঙের যা কিছু তার জন্য পৃথিবীর অধিকাংশ মানুষের একটা বিশেষ দুর্বলতা আছে, আর সেটা যদি গাড়ি বা মোটরসাইকেল হয় তাহলে তো কথাই নেই। কিন্তু ভারত যেহেতু গ্রীষ্মপ্রধান দেশ, এখানে খুব গরম পড়ে তাই অনেকেই ইচ্ছা থাকলেও কালো রঙয়ের বাইক কিনতে পারে না। অন্য রঙের বাইক কেনেন। 

তবে এর পরেও, ভারতের রাস্তায় বিপুল সংখ্যক কালো বাইক দেখা যায়। সঠিক যত্নের মাধ্যমে বহুদিন পর্যন্ত কালো বাইকগুলোকে নতুনের মতো দেখতে লাগে। 

কিন্তু যারা বাজাজের পালসার সিরিজের বাইক ব্যবহার করে তাদের অনেককেই 250cc এর বাইক কিনতে হলে কালোর বদলে অন্য রঙের বাইক কিনতে হতো এতদিন। এর একটাই কারণ বাজাজ পালসার 250cc বিভাগে কালো রঙের বাইক পাওয়া যেত না। কিন্তু এবার মনে হয় সেই ছবি বদলাতে চলেছে। 

250cc এর বিভাগে দুটো নতুন বাইক নিয়ে হাজির হয়েছিল বাজাজ অটো। এর মধ্যে প্রথমটি হল পালসার N250 এবং দ্বিতীয়টি হল পালসার F250। এর মধ্যে পালসার N250  দুটি রঙে পাওয়া যায় আর F250 তিনটি রঙে। তার মধ্যে কালো রংটা ছিল না এতদিন। 

bajaj

সম্প্রতি ইনস্টাগ্রামে গ্রিড পোস্ট করে নতুন রঙে 250cc বাইকের টিজার পোস্ট করেছে বাজাজ অটো। এই বাইকের প্রতি ইন্টারেস্ট থাকলে রেজিস্ট্রেশন করার জন্য বাজাজ অটো একটা লিংকও দিয়েছে। 

কিন্তু বাজাজ পালসারের এই নতুন মডেলের নাম কী হতে পারে?

শোনা যাচ্ছে কালো রঙের এই বাইকের নামে Eclipse শব্দটি ব্যবহার হতে পারে। 

টিজার লঞ্চ হওয়ার পর এখন শুধু বাইকটি লঞ্চ হওয়ার অপেক্ষা। মনে করা হচ্ছে এই সপ্তাহেই নতুন রঙে এই বাইকটি হাজির হতে পারে। যদিও কবে বাজারে আসবে, কবে লঞ্চ হবে এসব নিয়ে এখনও দিনক্ষণ জানায়নি বাজাজ অটো। কালো রঙের ইয়ামাহা FZ2 এর দারুন কম্পিটিটর হবে এই বাইক। 

বাজাজ পালসার N250 এবং F250 দুটোই গ্রাহকদের মন জিতে নিয়েছিল। পালসার N250তে আছে স্ট্রিট ন্যাকেড স্টাইল এবং F250তে আছে জনপ্রিয় পালসার 220F এর মত স্টাইলিং। এই দুটো বাইকেই 249cc er সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন আছে। 8750rpmএ এই ইঞ্জিন সর্বোচ্চ 24.1 bhp এবং 6500 rpmএ সর্বোচ্চ 21.5Nm টর্ক  পাওয়া যায়। এই ইঞ্জিনে অয়েল কুল প্রযুক্তি ব্যবহার করেছে বাজাজ অটো। দুই চাকায় ডিস্ক ব্রেক আছে এই দুটো বাইকের। এর সঙ্গে সিঙ্গেল চ্যানেল ABS সিস্টেমও থাকছে।

Digit.in
Logo
Digit.in
Logo