বদলে যাচ্ছে ক্রোম! আসছে নতুন ভাবে! সামনের মাসেই হবে এটি

বদলে যাচ্ছে ক্রোম! আসছে নতুন ভাবে! সামনের মাসেই হবে এটি
HIGHLIGHTS

জানা গেছে যে ক্রোমের নতুন ডেক্সটপ নকশা আরও বেশি গোলাকার ও সাদা হবে

আমারা সবাই প্রায় রোজই কখনো না কখনো এর ব্যাবহার করি আর এবার সেই চিরপরিচিত ব্যাপারই বদলে যাচ্ছে! অবাক হচ্ছেন ভাবছেন কিসের কথা বলছি? আসলে আমরা ওয়েব ব্রাউজার গুগল ক্রোমের কথা বলছি। জানা গেছে যে সেপ্টেম্বর মাসেই নাকি নতুন রূপে আসবে গুগল ক্রোম।

গুগল ক্রোমের সর্বশেষ রিলিজ নোটে এই কথাই জানানো হয়েছে। বলা হয়েছে যে ক্রোমের 69টি আপডেট নকশায় বেশ কিছু পরিবর্তন দেখা যাবে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম  ‘ভার্জ’ য়ে এই নিয়ে একটি আর্টিকেলও লেখা হয়।

আর এবার সেই প্রশ্ন? কী পরিবর্তন হচ্ছে গুগল ক্রোমের নতুন লুকে? জানা গেছে যে ক্রোমের নতুন ডেক্সটপ নকশা আরও বেশি গোলাকার ও সাদা হবে। তবে iOS য়ের মোবাইল সংস্করনে আরও বেশি পরিবর্তন দেখা যাবে। এঙ্গিভেশান কন্ট্রোলের একদম নিচে থাকবে গুগল। আর এর জন্য ইউজার্সরা অনেক সুবিধা পাবেন। ডিসপ্লে আগের থেকে অনেকটাই লম্বা হবে বলে জানা গেছে আর এর সঙ্গে এও জানা গেছে যে ইউজার্সরা ডেক্সটপ আর মোবাইলে ক্রোম 69 আপডেটে এই পরিবর্তনে কিছু ফিচার্স চালু করতে পারবেন।

আর এর সঙ্গে এও বলা হয়েছে যে নকশার এই পরিবর্তন ইউন্ডোজ 10 নোটিফিকেশান, টাচপ্যাড জেসচার নেগিভেশান আর সাধারন আটোফিল ফিচার্স উন্নত করবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo