‘ইতি মেমোরিজ’-এ ফিরছে কোন স্মৃতি? সমদর্শীর পরিচালনায় কোন গল্প ফুটে উঠবে ওয়েব সিরিজে?

‘ইতি মেমোরিজ’-এ ফিরছে কোন স্মৃতি? সমদর্শীর পরিচালনায় কোন গল্প ফুটে উঠবে ওয়েব সিরিজে?
HIGHLIGHTS

অভিনেতা সমদর্শী পরিচালিত ওয়েব সিরিজ ইতি মেমোরিজ আসতে চলেছে

আগামী মাসে এই ওয়েব সিরিজ Klikk OTTতে মুক্তি পাচ্ছে

মৃত্যুর পরের স্মৃতি নিয়ে এক অন্য স্বাদের গল্প ফুটে উঠবে এই সিরিজে

এই ট্রেন্ড প্রথম নয়। এর আগেও বহু অভিনেতা ক্যামেরার পিছনে থেকে কাজ করেছেন, এবং সফল হয়েছেন। উদাহরণস্বরূপ বলা যেতে পারে অপর্ণা সেনের (Aparna Sen) কথা, কিংবা পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)। এবার সেই তালিকায় নাম লেখালেন অভিনেতা সমদর্শী। সমদর্শী দত্ত (Samadarshi Dutta) বাংলা বিনোদন জগতের এক অন্যতম উজ্জ্বল অভিনেতা। এবার তাঁকে দেখা যাবে অন্য ভূমিকায়। পরিচালকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। অবশ্য তাঁর বরাবর ইচ্ছে ছিল পরিচালনা করার, অবশেষে সেটা সফল হতে চলেছে। তাঁর পরিচালনায় তৈরি ওয়েব সিরিজ 'ইতি মেমোরিজ' আগামী মাসে মুক্তি পেতে চলেছে। এই অন্য স্বাদের ওয়েব সিরিজটি Klikk OTT প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

বর্তমান ওয়েব। সিরিজগুলোর দিকে নজর দিলে দেখা যাবে কম বেশি প্রায় সব কটি ওয়েব সিরিজ এখন থ্রিলার, রহস্য থ্রিলার, ক্রাইম থ্রিলার ঘরানার। সেটা দেশের কোনও প্রান্তের ওয়েব সিরিজ হোক কিংবা বিদেশের, ঘরানা একই থাকছে মোটামুটি। দর্শকরাও এই ধরনের কাজ পছন্দ করছেন, অগত্যা নির্মাতারাও এই ধরনের কাজ করছেন। তবে সমদর্শী কিন্তু স্রোতে গা ভাসাননি। উল্টে তাঁর সিরিজে দেখা যাবে আবেগ, আর আবেগ যে মানুষকে দিয়ে কী করাতে পারে, এক জীবনের স্রোত থেকে টেনে অন্য জীবনে নিয়ে যায় সেটাই এই গল্পে দেখা যাবে। এই সিরিজের মূল বিষয় হচ্ছে স্মৃতি, বা ঐতিহ্যবাহিত হয়ে আমরা সকলেই জন্ম নিই এবং তারপর নতুন করে সঞ্চয় গড়ে তুলি। এই কারণেই পরিচালক এই ছবির নাম রেখেছেন 'ইতি Memories'।

iti memories

এই ওয়েব সিরিজের গল্প আবর্তিত হবে আহেরি এবং মল্লারকে কেন্দ্র করে। এঁরাই মুখ্য চরিত্র, তাঁরা একত্রে সংসার করতে চায়। মল্লার বাইরে থাকে কলকাতার। বিয়ের জন্য সে শহরে ফেরে। কিন্তু মল্লারের ফেরার আগে পথ দুর্ঘটনার শিকার হয় আহেরি। প্রাণ হারায় সে। কিন্তু মৃত্যুর পর কি সব থেকে গেল? না, কিছুই থামল না, শেষ হল না কিংবা তাঁদের যোগাযোগ বন্ধ হল না। শুধু আগে যাঁদের সঙ্গে সামনাসামনি কথা হতো, যোগাযোগ হতো তাঁরা স্মৃতিতে হাত রাখেন। মল্লারের জীবনেও তাই। আহেরি তাঁর জন্য পাঁচটা মেমোরি কার্ড আর কিছু ভিডিও রেখে গেছে স্মৃতি হিসেবে। এরপর শুরু হয় এক অন্য গল্প। সেটা কি? সেটা তো ওয়েব সিরিজ দেখলেই জানা যাবে।

সমদর্শী পরিচালিত ওয়েব এই ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা যাবে সৌম্য মুখোপাধ্যায় ( Soumya Mukherjee), তনিকা বসু (Tanika Basu), অভিজিৎ দত্ত ( Abhijit Dutta), সুদীপা বসু, দেবপ্রসাদ হালদার, দীপক হালদার, মিঠুন দেবনাথ, কৌশিক শীল, প্রমুখকে। এখন কেবল এটাই দেখার বাংলা বিনোদন জগতের এই চেনা মুখেদের হাত ধরে কী করে স্মৃতি ফিরে আসে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo