OTT প্ল্যাটফর্ম প্রতিযোগিতায় Hotstar কে ছাপিয়ে যেতে Netflix দিল দুর্দান্ত খবর!

Updated on 22-Aug-2022
HIGHLIGHTS

Netflix এর সাবস্ক্রিপশন নেওয়ার জন্য অনেক টাকাই খরচ করতে হয়

সঙ্গে থাকে একাধিক ঝামেলা, সেক্ষেত্রে Hotstar বেশ অনেকটাই এগিয়ে থাকে

এবার Hotstar কে টেক্কা দিতে এবং গ্রাহকদের আকর্ষিত করতে Netflix জানাল দারুন এক খবর!

Netflix মানেই একাধিক ঝক্কি! বিপুল অঙ্কের টাকা খরচ করার পর মেলে এই OTT প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন। তার সঙ্গে ক্রেডিট-ডেবিট কার্ডের ঝামেলা তো আছেই। এই কারণেই জায়েন্ট স্ট্রিমিং সংস্থার সাবস্ক্রাইবারের সংখ্যা কমছিল হুহু করে। তাই সাবস্ক্রাইবারদের ধরে রাখার জন্যই Netflix এর তরফে একটা বড় ঘোষণা করা হল। জানা গিয়েছে Netflix যতই বিজ্ঞাপন সহ সাবস্ক্রিপশনের কথা ঘোষণা করুক, এই নিয়ম বাচ্চাদের কোনও অনুষ্ঠানের ক্ষেত্রে মানা হবে না।

Disney+ Hotstar মে মাসেই জানিয়ে দিয়েছিল যে তারা ছোটদের কোনও অনুষ্ঠানে অপ্রয়োজনীয় বিজ্ঞাপন চালাবে না। এবার Netflixও সেই পথ অনুসরণ করল। কিন্তু Netflix এর তরফে এখনও কিছু ঘোষণা করা হয়নি। কিন্তু জানা গিয়েছে এই সংস্থাও বিজ্ঞাপন মুক্ত রাখবে ছোটদের সমস্ত অনুষ্ঠান।

কেন এমন সিদ্ধান্ত?

ছোটদের মনে তাদের বয়সের তুলনায় বড় বিজ্ঞাপন দেখলে খারাপ বা কুপ্রভাব পড়ে। তাদের মানসিক বোধ নষ্ট হতে পারে, বিঘ্নিত হতে পারে তাদের স্বাভাবিক বোধ। এই কারণেই আমেরিকার সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশন ছোটদের কোনও অনুষ্ঠানের শুরুতে কিংবা শেষে অথবা মাঝখানে বিজ্ঞাপন না রাখার অনুরোধ করেছিল। Netflix এখন সেই অনুরোধ বিবেচনা করে দেখছে বলেই জানা গিয়েছে।

2020 থেকে, অর্থাৎ যবে থেকে করোনা তার প্রকোপ দেখাতে শুরু করে তবে থেকেই প্রযোজকদের ভরসা হয়ে ওঠে OTT প্ল্যাটফর্মগুলো। জনপ্রিয়তার শীর্ষে পৌঁছয় তারা। কারণ তখন বিনোদনের মূল মাধ্যম এটাই ছিল। সিনেমা হল এড়িয়ে ওটিটিতে ভিড় জমিয়েছেন অনেকেই। পরিস্থিতি বুঝে অনেক তাবড় তাবড় তারকারাও তাঁদের ছবি, সিরিজ প্রকাশ করেছেন ওয়েব মাধ্যমে। আর এই সময় যখন Amazon Prime, Disney+ Hotstar তাদের ব্যবসায় গতি আনছে, তুঙ্গে উঠেছে ব্যবসা, তখন কার্যত Netflix এর তরী ডুবছে। তাই এই ভরাডুবি বাঁচাতেই Netflix এর কর্মীরা কোনও ফাঁক ফোঁকর রাখতে চান না। একাধিক পন্থা নেওয়া হচ্ছে, দর্শক বা গ্রাহক কাউকে তারা হাতছাড়া করতে চান না।

Connect On :