Alia Bhatt এর ‘Gangubai Kathiawadi’ OTT রিলিজ পিছিয়ে গেল এই কারণে

Alia Bhatt এর ‘Gangubai Kathiawadi’ OTT রিলিজ পিছিয়ে গেল এই কারণে
HIGHLIGHTS

Gangubai Kathiawadi সিনেমাটি বড় পর্দায় রিলিজ করেছে 25 শে ফেব্রুয়ারি।

সিনেমাটি বড় পর্দার পাশাপাশি OTT প্ল্যাটফর্ম Netflix এও রিলিজ করবে।

এই মুহূর্তে OTT তে আসছেনা সিনেমাটি।

 

Sanjay Leela Bhansali পরিচালিত Gangubai Kathiawadi সিনেমাটি বড় পর্দায় রিলিজ করেছে 25 শে ফেব্রুয়ারি। ইতিমধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছে Alia Bhatt, Shantanu Maheswari এর অসাধারণ অভিনয়। এর আগে শোনা গেছিল, সিনেমাটি বড় পর্দার পাশাপাশি OTT প্ল্যাটফর্ম Netflix এও রিলিজ করবে। ফলে বলিউড দর্শকদের এক অংশ অপেক্ষা করে আছেন OTT প্ল্যাটফর্মে রিলিজ করার। কিন্তু সম্প্রতি Gangubai এর প্রোডাকশন টিম এবং Netflix জানিয়েছে, এই মুহূর্তে OTT তে আসছেনা সিনেমাটি। শোনা যাচ্ছে যে, Netflix এ সিনেমাটি আসবে এক মাস পর। এই খবরটি জানার পরেই হতাশ হয়েছেন ভারতীয় জনতাদের একটি বড় অংশ। এই বিষয় Gangubai টিমের তরফে জানানো হয়েছে, যেহেতু সিনেমাটি বড় পর্দায় বেশ ভালো রেসপন্স পেয়েছে। এখনই যদি OTT তেও মুক্তি পায় সিনেমাটি, তাহলে থিয়েটার হলে দর্শকদের যাওয়া কমে যাবে অনেকটাই। ফলে ক্ষতির মুখে পরতে হবে তাদের। তারা মনে করছেন এক সাথে দুই জায়গায় সিনেমাটি লঞ্চ করলে, বক্স অফিসে তারা বড়সড় ধাক্কা খাবে এবং আর্থিক ক্ষতি হবে দুই তরফেই ।

Gangubai kathiwadi সিনেমাটি Hussain Zaidi এর লেখা ''Mumbai Mafia King" উপন্যাসের একটি গল্পকে নিয়ে তৈরী হয়েছে। গল্পটি Gangubai Harjivandas এর সত্য ঘটনাকে তুলে ধরে। বায়োগ্রাফিকাল ক্রাইম-ড্রামা সিনেমা Gangubai kathiwadi-তে, কম বয়সী Ganga (Alia Bhatt) ফিল্ম কেরিয়ার বানানোর আশায়, তার প্রেমিকের ফাঁদে পা দেয়৷ এর ফলে সে জড়িয়ে পরে মুম্বাই আন্ডারওয়ার্ল্ডের অন্ধকার দুনিয়ায়। এর পরে তার জীবনে আসে অনেক উত্থান-পতন। কীভাবে সে কঠিন দুনিয়ার সাথে লড়াই করে সেটাই তুলে ধরেছেন পরিচালক Sanjay Leela Bhansali। সিনেমাতে Alia এর পাশাপাশি দেখা যাবে Varun Kapoor, Indira Tiwari, Vijay Raaz কে। এছাড়াও স্পেশাল চরিত্রে রয়েছেন, Ajay Devgn এবং একটি গানে রয়েছেন Huma Qureshi। সিনেমাটি ইতিমধ্যে বক্স অফিসে লাভ করেছে 80 কোটি টাকা। রিলিজের দ্বিতীয় সপ্তাহে এই সিনেমার চাহিদা বেড়েছে অনেকটাই। রিপোর্ট অনুযায়ী, ধীরে ধীরে বাড়ছে Gangubai এর বক্স অফিসের কালেকশন।

সিনেমা হলে ভালো রেসপন্সের জন্যেই Netflix কে অনুরোধ জানানো হয় বলে জানা গেছে। সিনেমাটি কিছুদিন পরে Netflix এ রিলিজ করলে লাভ হবে দুই পক্ষেরই। Gangubai এর প্রোডিউসারদের যুক্তিযুক্ত অনুরোধেই পরের মাসে রিলিজ করার কথা ঘোষণা করে Netflix। এর ফলে একদিকে যেমন সিনেমাটি থিয়েটার হলেও লাভ করবে, তেমনই OTT প্ল্যাটফর্মেও সিনেমাটির চাহিদা বৃদ্ধি পাওয়ায় Netflix ও লাভের মুখ দেখবে। এর পাশাপাশি এই ঘটনার জন্যে বলিউডের আরও একটি পজিটিভ দিক উঠে এসেছে। গত কয়েক বছরে OTT এর সাথে সিনেমার যে বিরোধিতা ও ঝামেলা, এই সিনেমার ক্ষেত্রে অন্তত কাজ করে নি। ফলে অনেকেই মনে করছেন, এই সিনেমাটি বলিউডের এক নতুন দিক দেখিয়ে দিল। ভবিষ্যতে সিনেমা ও OTT প্ল্যাটফর্ম একইসাথে তাল মিলিয়ে কাজ করতে পারে, এমন আভাসই পাওয়া গেল Gangubai Kathiawadi এর জন্যে।

Digit.in
Logo
Digit.in
Logo