Netflix-র নতুন চমক, সস্তার প্ল্যান আনছে OTT প্ল্যাটফর্ম, থাকবে YouTube-র মতো অ্যাড

Updated on 16-Oct-2022
HIGHLIGHTS

Netflix এবার যেন তেন প্রকারেন গ্রাহক ধরে রাখতে চাইছে

নতুন পন্থা অবলম্বন করে সংস্থা আনল নতুন প্ল্যান

ইউটিউবের মতো অ্যাড দেখানো হবে এবার নেটফলিক্সে

Netflix এর গ্রাহক সংখ্যা হুহু করে কমছে। আর এই পতন 2022 সালের শুরু থেকেই লক্ষ্য করা যাচ্ছে। নানান উদ্যোগ নিয়েও কোনও ভাবে গ্রাহক ধরে রাখতে অথবা নতুন গ্রাহক আকর্ষণ করতে পারছে না এই সংস্থা। এর ফলে আবার নতুন করে প্ল্যান লঞ্চ করল এই স্ট্রিমিং সংস্থা। দারুন সস্তায় গ্রাহকদের জন্য প্ল্যান আনল Netflix। তবে এই সস্তার প্ল্যানটি গ্রাহকদের বিজ্ঞাপন দেখাবে, যেমনটা ইউটিউবে দেখানো হয়ে থাকে।

এই প্ল্যান ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশে ঘোষণা হয়ে গিয়েছে, যেমন অস্ট্রেলিয়া, কানাডা, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, ইতালি, কোরিয়া, মেক্সিকো, ইত্যাদিতে। 6.99 মার্কিন ডলার অথবা ভারতীয় মূল্যে প্রায় 570 টাকায় Netflix এর এই নতুন প্ল্যান আমেরিকায় পাওয়া যাচ্ছে। আগামী 3 নভেম্বর থেকে প্ল্যানটি আমেরিকায় উপলব্ধ হয়ে যাবে, কিন্তু কানাডা ও মেক্সিকোতে চালু হবে 1 নভেম্বর থেকে। যদিও ভারতে কত দামে আর কবে থেকে এই প্ল্যান শুরু হবে সেই বিষয়ে এখনই কিছু জানা যায়নি।

OTT প্ল্যাটফর্ম Netflix এর তরফে একটি বিবৃতির মাধ্যমে তাদের এই বেসিক প্ল্যানের বিষয়ে জানানো হয়েছে। এই প্ল্যানে গ্রাহকরা সমস্ত সুবিধা পাবেন কিন্তু তাঁদের Youtube এর মতো বিজ্ঞাপন দেখতে হবে। কানেকটেড ডিভাইস সংখ্যা বা ব্যক্তিকরণ গ্রাহক সংখ্যা সহ ইত্যাদি বিষয়ে বেসিক প্ল্যান এবং এই সদ্য লঞ্চ হওয়া অ্যাড সমেত বেসিক প্ল্যানের মধ্যে কোনও তফাৎ নেই।

বিজ্ঞাপন সহ এই বেসিক প্ল্যানে গ্রাহকদের 4-5টি বিজ্ঞাপন দেখতে হবে। আগামী মাস থেকে বিশ্বের 12টি দেশে এই প্ল্যান উপলব্ধ হয়ে যাবে বলে জানানো হয়েছে Netflix এর তরফে। HD ভিডিও স্ট্রিম করতে পারবেন গ্রাহকরা এই প্ল্যানে।

বেসিক প্ল্যান এবং বিজ্ঞাপন সহ বেসিক প্ল্যান যে দেশগুলোতে লঞ্চ করতে চলেছে নভেম্বরে সেগুলো হল অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, মেক্সিকো, আমেরিকা, ইতালি, জাপান, কোরিয়া প্রভৃতি। 4.99 ইউরো বা 400 টাকাতেই লন্ডনের বাসিন্দারা এই প্ল্যানের সুবিধা পেতে পারবেন। 5.99 কানাডিয়ান ডলার অথবা 360 টাকা খরচ করে কানাডায় এই প্ল্যান নেওয়া যাবে। আপনি যদি এই দেশগুলির একটিতেও থেকে থাকেন এবং এই সুবিধা পেতে চান তাহলে আপনাকে Netflix এর যে হেল্প সেন্টার ওয়েবপেজ আছে সেখানে যেতে হবে।

Netflix এর সমস্ত প্ল্যান দেখতে বা জানতে চাইলে ওয়েবসাইটে লগইন করুন। তবে এটা মনে রাখবেন। নতুন প্ল্যান এলেও পুরনো প্ল্যানের কোনও বদল হয়নি।

Connect On :