সম্পূর্ণ ঋণমুক্ত হল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, ঘোষনা করল মুকেশ আম্বানি

Updated on 19-Jun-2020
HIGHLIGHTS

রিলায়েন্স ইন্ডাস্ট্রি এখন পুরোপুরি ঋণেমুক্ত, এমনটি ঘোষনা করেছে Mukesh Ambani

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের উপর মোট ১,৬১,০৩৫ কোটি টাকার ঋণ ছিল

১১টি কোম্পানির সাথে মেগা ডিল করেই ঘরে নিয়ে এসছে ১১৫,৬৯৩.৯৫ কোটি টাকা মুকেশ আম্বানি

লকডাউনের মধ্য়ে নতুন চমক নিয়ে হাজির Reliance Industries। ভারতের কোটিপতি ব্যবসায়ী এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি শুক্রবার ঘোষণা করেছেন যে তাঁর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রি এখন পুরোপুরি ঋণেমুক্ত (Reliance Industries Debt-Free)। তিনি জানিয়েছেন যে নির্ধারিত সময়ের আগেই রিলায়েন্স কোম্পানি ঋণের টাকা শোধ করতে পেরেছে। সংস্থাটির উপর তার NET সম্পত্তির উপর এখন কোনও ঋণ নেই।

দেশের তেল বাজার থেকে শুরু টেলিকম সেক্টরে হস্তক্ষেপকারী রিলায়েন্স ২০২১ সালের ৩১ শে মার্চের মধ্যে ঋণমুক্ত হওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল। এই সুখবরের বেশিরভাগটাই সফল হয়েচে Jio-র জন্য়। এর সাথে রয়েছে রাইটস ইস্যু। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের উপর মোট ১,৬১,০৩৫ কোটি টাকার ঋণ ছিল। অন্য়দিকে ১১টি কোম্পানির সাথে মেগা ডিল করেই ঘরে নিয়ে এসছে ১১৫,৬৯৩.৯৫ কোটি টাকা মুকেশ আম্বানি। 

এছাড়া রাইট্স ইস্য়ু থেকে কোম্পানি কামিয়েছে ৫৩,১২৪.২০ কোটি টাকা ৷ সব মিলিয়ে মাত্র ৫৮ দিনের মধ্য়েই ১৬৮,৮১৮ কোটি টাকা কামিয়ে নিল রিলায়েন্স কোম্পানি।

রিলায়েন্সের তরফ থেকে শুক্রবার এক বিবৃতিতে বলা হয়, “এত কম সময়ে কোনও সংস্থায় এতটা মূলধন জমা করতে পারার উদাহরণ সারা বিশ্বে বিরল। ভারতের কর্পোরেট ইতিহাসে এমন ঘটনা কখনও ঘটেইনি, এই সংস্থা একটা নতুন দৃষ্টান্ত স্থাপন করলো ব্যবসার দুনিয়ায়। কোভিড-১৯ মহামারীর কারণে যখন বিশ্বজুড়ে লকডাউন চলছে, তারই মধ্যে এই সাফল্য পাওয়া সম্ভব হয়েছে, এটা তাই আরও বেশি তাৎপর্যপূর্ণ। এর বাইরেও রিলায়েন্সের স্টেকহোল্ডার ভারত পেট্রোলিয়ামের তরফে আরও ১ লক্ষ ৭৫ হাজার কোটি টাকার লগ্নি করানো সম্ভব হয়েছে। সব মিলিয়ে কার্যত অসম্ভবকে সম্ভব করা হয়েছে”।

Connect On :