এই বছরে ভারতে সব থেকে বেশি কিসের গুগল সার্চ হয়েছে

Updated on 18-Dec-2019
HIGHLIGHTS

বছর শেষে দেখা ভারতের সর্বাধিক গুগল সার্চ

PUBG গেম থেকে ফাসট্যাগ সব আছে এই তালিকায়

2019 সাল শেষ হতে চলেছে বছর শেষের দামামা বেজেছে চারিদিকে আর এই সময়ে আমরা যেমন নতুন বছরের রেজিলিউশান নিয়ে থাকি তেমনি আমরা সারা বছরে কি হল আর না হল তাও দেখে থাকি।

আর আজকে এখানে আমরা আপনাদের বলব যে এই বছরে মানে 2019 সালে গুগল সার্চে সব থেকে বেশি কি সার্চ করা হয়েছে? এই বছরে যেমন একাধিক দারুন সব ফোন বা গ্যাজেট লঞ্চ হয়েছে তেমনি এসেছে আরও একাধিক খবর। তবে এই বছরের সব থেকে বেশি সার্চের লিস্ট দেখলে আপনারা একটু অবাকও হতে পারেন।

গুগল সার্চের হিসাবে অনুসারে 2019 সালে ভারতে সব থেকে বেশি PUBG, চ্যানেল সিলেক্ট অপশান, চন্দ্রযান 2, ই সিগারেট, ফ্যাসট্যাগের মতন একাধিক আজব জিনিসের সার্চ হয়েছে। আর সঙ্গে আছে অবশ্যই নিয়ার বাই মোবাইল স্টোর বা ভোটার লিস্ট বা আধার বিষয়ে একাধিক সার্চ।

এই বছরে PUBG গেমের ক্রেজ দেখার মতন ছিল। আর এই সময়ে অনেকেই মোবাইল গেমিং পছন্দ করেন তবে অনেকেকি হুজুগে মাতলেও PUBG কি করে খেলতে হয় তা জানতে না তাই হাউ টু প্লে PUBG বলে অসংখ্য গুগল সার্চ হয়েছে।

আর এর পরে ট্রাইয়ের নতুন নিয়মে চ্যানেল সিলেক্ট করার বিষয়েও একাধিক সার্চ দেখা গেছে গুগলে। আর এসবের মধ্যে চন্দ্রযান -2 য়ের কথা ভুললে হবে না। আর তাই সারা দেশের সর্বাধিক সার্চে আছে সেই বিষয়ও। তাহলে একবার ভাল করে দেখা যাক যে ভারেত এই বছরে সব থেকে বেশি কি নিয়ে গুগল সার্চ হয়েছে- ফ্যাসট্যাগ কি আর কি করে পাওয়া যাবে? ফোনের দোকান কোথায় আছে? কি করে আধার আরফ প্যান লিঙ্ক করবেন? ভোটার কার্ডের নাম আছে কিনা কি করে জানেবন? এই ধরনের প্রশ্নই এই বছরে ভারতে সব থেকে বেশি গুগল সার্চে উঠে এসেছে।

Connect On :