Model F E-Bicycle 80 কিলোমিটার যেতে পারে এক চার্জে, আবার ভাঁজ করে সঙ্গে নিয়ে যাওয়া যায়!

Updated on 23-Aug-2022
HIGHLIGHTS

বাজারে এল ইলেকট্রিক বাইক কোম্পানির একটা দুর্দান্ত ইলেকট্রিক সাইকেল

এক চার্জেই এই সাইকেল যেতে পারবে 80 কিলোমিটার

সব থেকে মজার কথা এই সাইকেল আপনি ভাঁজ করেও সঙ্গে করে নিয়ে যেতে পারবেন

বহু প্রতীক্ষিত ফোল্ডেবল ই-বাইসাইকেল (Foldable E-Bicycle) নিয়ে অবশেষে হাজির হল ইলেকট্রিক বাইক কোম্পানি (Electric Bike Company)। এই সাইকেলটির নাম হচ্ছে ক্রিস্টেন্ড মডেল এফ (Christened Model F)। এই ই-সাইকেলে আছে ক্রুজার ভাইব সহ স্টাইলিং ইথোজ, যেমনটা এই ইলেকট্রিক বাইক প্রস্তুতকারক সংস্থার অন্যান্য ই-বাইকে দেখা যায়। তবে যেটা আকর্ষণীয় বিষয় এই সাইকেলের সেটা হল, গোটা প্যাকেজটা বেশ ছোট এবং পোর্টেবল।

লো স্টেপ থ্রু হাইড্রোফর্মড অ্যালুমিনিয়াম চ্যাসিসে এই ই-সাইকেলটি তৈরি করা হয়েছে। এই ই-সাইকেলটির টায়ারগুলো 3 ইঞ্চির চওড়া, অর্থাৎ এই সাইকেলের টায়ারটি ফ্যাটি এবং ন্যারো টায়ারের মাঝামাঝি। এছাড়া এই ই-সাইকেলে আছে বেলুন টায়ার ক্যাটাগরির টায়ার, ট্রু ফ্যাট টায়ার দেওয়া হয়নি এক্ষেত্রে। এর ফলে যখন  ই-সাইকেলটি ভাঁজ করা হচ্ছে তখন এটা ভীষণ কমপ্যাক্ট হয়ে গিয়েছে ছোট টায়ার থাকার কারণে। এই কোম্পানি যেমন তাদের লার্জার ক্রুজার এর জন্য 26 ইঞ্চির হুইল এবং ছোট ক্রুজারের জন্য 20 ইঞ্চির হুইল দিয়ে থাকে এখানেও তাই করেছে, এটা সাধারণত সমস্ত ফোল্ডেবল বাইকেই দেখা যায়। ভাঁজ করা অবস্থায় না থাকলে এই ই-সাইকেলটি আপনাকে টিপিক্যাল ক্রুজার চড়ার অভিজ্ঞতাই দেবে।

এই সাইকেলটির ফ্রেমে আছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক। এই ফর্কটি একটি ইন্টিগ্রেটেড ব্যাটারি ব্যবহার করে যা সুরক্ষিত থাকবে ডাউনটিউব দ্বারা। গ্রাহক চাইলে এই ই-সাইকেলের ব্যাটারি লক করে রাখতে পারেন, আবার যখন বাইকে থাকবে  তখন সেটাকে চার্জ দেওয়া যেতে পারে। এমন সুযোগও রাখা হয়েছে এই নতুন ফোল্ডেবল ই-সাইকেলটির ক্ষেত্রে।

ইলেকট্রিক বাইক কোম্পানি জানিয়েছে এই ই-সাইকেলটিকে একবার চার্জ দিলেই সেটা 80 কিলোমিটার রেঞ্জ দেবে, অর্থাৎ এক চার্জেই এটি 80 কিলোমিটার অবধি চলতে পারবে। কিন্তু যদি গ্রাহক এই সাইকেল চালানোর সময় ফুল ইলেকট্রিক পাওয়ারের উপর চালাতে চান, প্যাডেল না করেন তাহলে সেক্ষেত্রে এই ই-সাইকেল মাত্র 40 কিলোমিটার রেঞ্জ দেবে আপনাকে। এতে থাকছে 750W মোটর যা এই ই-সাইকেলটির পাওয়ার সোর্স, এবং এটার সাহায্যে এই সাইকেল আপনাকে 40 কিলোমিটার প্রতি ঘণ্টায় সর্বাধিক স্পিড দিতে পারবে। এছাড়াও এতে আছে একটি শক্তিশালী হাইড্রোলিক ডিস্ক ব্রেক যা আপনাকে দেবে দারুন ব্রেকিং পারফরম্যান্স।

Connect On :