টয়লেট সিটের থেকে ১০ গুন বেশি নোংরা হয় মোবাইল ফোন

Updated on 31-Aug-2017
HIGHLIGHTS

টয়লেট সিটে ব্যাক্টেরিয়ে মাত্র ৩ শতাংশ পাওয়া যায় আর আমাদের মোবাইল ফোন সেটা ১০-১২ শতাংশ মতন থাকে

সবাই নিজের মোবাইল ফোনের সঙ্গে ব্যস্ত থাকেন, এমন কোন সময় থাকে না যে আমরা আমাদের ফোন নিজেদের থেকে দূরে রাখি। আসলে এমনও দেখা যায় যে খাবার খাওয়ার সময়ও অনেকেই নিজেদের ফোনে ব্যাস্ত থাকেন আবার অনেকে তো মোবাইল নিয়ে টয়লেটেও যান। কিন্তু আপনারা জানেন কি যে মোবাইল ফোন আসলে টয়লেট সিটের থেকেও বেশি প্রায় ১০ গুন বেশি নোংরা হয়। আজকের সেরা ডিল নিয়ে এল অ্যামাজন

ডেলাইটের একটি রিপোর্ট অনুসারে, টয়েলেট সিটে ব্যাক্টেরিয়া থাকে ৩ শতাংশ আর সেখানে একটা ফোনে ব্যাক্টেরিয়ার পরিমাণ থাকে ১০-১২ শতাংশ। রিসার্চে দেখা গেছে যে মোবাইল স্ক্রিনে ই-কোলাইড আর ফিকলের মতন ভয়ানক ব্যাক্টেরিয়া দেখা গেছে।

এই রিপোর্ট অনুসারে এই ক্ষতিকারন জীবানু আপনার হাতের মাধ্যমে আপনার ফোনে পৌছায়। একটি সার্ভে অনুসারে, আমেরিকায় মানুষ এক দিনে কম করে ৪৭ বার নিজেদের মোবাইল ফোন চেক করে, আর যাতে এই জীবানু তাদের ফোনে প্রবেশ করে।

রিপোর্টে এও দেখা গেছে যে হাই স্কুল স্টুডেন্টদের মোবাইল ফোনে ১৭,০০০’র থেকে বেশি ব্যাক্টেরিয়াল জিন পাওয়া গেছে। অ্যারিজোন ইউনিভার্সিটির রিসার্চ অনুসারে মোবাইল ফোনে টয়লেট সিটের থেকে ১০ গুন বেশি জীবানু থাকে।

ইউনিভার্সিটি অফ সার্দান ক্যালিফোর্নিয়ার প্রফেসার ডক্টর ইউলিয়ামের রিপোর্ট অনুসারে, মোবাইল ফোনে জীবানু ১০-১২ শতাংশ থাকে, আর টয়লেট সিটে তা ৩ শতাংশ মতন থাকে। তাঁর টিম টয়েল্ট সিটের তুলনায় মোবাইল ফোনে কত বেশি ব্যাক্টেরিয়া থাকে তা জানার জন্য কোম্পানি মোবাইল স্ক্রিন থেকে নমুনা কালেক্ট করেছে।  

অনেকেই সবসময় অনলাইন থাকার জন্য খাবার খাওয়ার সময়ও মোবাইল ব্যবহার করে। আপনিও যদি সেই দলে থাকেন তবে এই খবরটি পাওয়ার পরে সাবধান হয়ে যান। কারন আপনার এরকম কাজের জন্য আখেরে ক্ষতি হচ্ছে আপনারই। আপনি যদি রোগ ভোগের হাত থেকে বাচতে চান তবে নিজের এই ধরনের আচরন এখনই ঠিক করে নিন।

আজকের সেরা ডিল নিয়ে এল অ্যামাজন

সোর্সঃ 

Connect On :