বন্ধ হল Facebook এবং Instagram এর ফ্রি পরিষেবা! ব্লু টিকের জন্য প্রতি মাসে খরচ করতে হবে এত টাকা

বন্ধ হল Facebook এবং Instagram এর ফ্রি পরিষেবা! ব্লু টিকের জন্য প্রতি মাসে খরচ করতে হবে এত টাকা
HIGHLIGHTS

টুইটার এর দেখাদেখি মেটা (Meta)-ও গ্রাহকদের থেকে সার্ভিসের জন্য টাকা চার্জ করতে চলেছে

মেটা ঘোষনা করেছে যে Facebook এবং Instagram ব্লু টিক এর জন্য চার্জ করা শুরু করবে

Facebook এবং Instagram পেইড পরিষেবা শীঘ্রই ভারতেও চালু করবে

সোশ্যাল মিডিয়া সংস্থারগুলির তরফ থেকে এবার ফ্রি পরিষেবা বন্ধ হতে চলেছে। সম্প্রতি Twitter পেইড ব্লু টিক সার্ভিস শুরু করেছে। এর জন্য গ্রাহকদের প্রতি মাসে 11 থেকে 14 ডলার টাকা খরচ করতে হয়। এবার টুইটার এর দেখাদেখি মেটা (Meta)-ও গ্রাহকদের থেকে সার্ভিসের জন্য টাকা চার্জ করতে চলেছে। মেটা ঘোষনা করেছে যে Facebook এবং Instagram ব্লু টিক এর জন্য চার্জ করা শুরু করবে। অর্থাৎ আপনি যদি ফেসবুক বা ইন্সটাগ্রাম এর প্রিমিয়াম ভেরিফিকেশন সার্ভিস চান, তাহলে আপনাকে সাবস্ক্রিপশন মডেলে আসতে হবে।

প্রতি মাসে কত টাকা খরচ করতে হবে

মার্ক জুকারবার্গ ঘোষণা করেন যে তিনি মেটা-মালিকানাধীন ফেসবুক এবং ইনস্টাগ্রাম ভেরিফাইড সার্ভিসের জন্য ওয়েব ইউজারদের প্রতি মাসে $11.99 এবং iOS ইউজারদের $14.99 চার্জ করবেন। বর্তমানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এই সার্ভিস চালু হয়েছে। আশা করা হচ্ছে যে Facebook এবং Instagram পেইড পরিষেবা শীঘ্রই ভারতেও চালু করবে। বলে দি যে এখনও এই সার্ভিস সম্পূর্ণ বিনামূল্যে ছিল। জুকারবার্গ বলেছেন যে এটি একটি সাবস্ক্রিপশন সার্ভিস।

কী থাকবে বিশেষ

ইনস্টাগ্রাম এবং ফেসবুক পেইড সাবস্ক্রিপশন মডেলে ইউজারদের জন্য কিছু বিশেষ পরিষেবা দেওয়া যেতে পারে। এইচডি ভিডিও আপলোডের পাশাপাশি আরও অনেক পরিষেবা দেওয়া যেতে পারে। বলে দি যে এখনও পর্যন্ত ফেসবুক এবং ইনস্টাগ্রামে জনপ্রিয় বিখ্যাত ব্যক্তিদের ব্লু টিক ভেরিফিকেশন অফার করা হত। এতে ক্রিয়েটার, কোম্পানি এবং ব্র্যান্ডও রয়েছে।

টুইটার ইতিমধ্যে শুরু করে দিয়েছে পেইড সার্ভিস

এর আগে, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার সম্প্রতি পেইড সাবস্ক্রিপশন পরিষেবা টুইটার ব্লু (Twitter blue ) শুরু করেছিল। ভারতে মোবাইল ইউজারদের ব্লু টিক পেতে এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবার ফিচার ব্যবহার করতে প্রতি মাসে 900 টাকা খরচ করতে হয়। এছাড়া, কোম্পানি 650 টাকায় সবচেয়ে কম দামের প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানও শুরু করেছে। এই প্ল্যানটি ওয়েব ইউজারদের জন্য আনা হয়েছে।

বলে দি যে সংস্থাটি গত বছরই টুইটার ব্লুকে একটি নতুন রুপে প্রকাশ করেছে। এটি এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জাপান সহ কয়েকটি দেশে চালু হয়েছিল।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo