ডুয়াল 4G VoLTE সাপোর্ট যুক্ত মিডিয়াটেক MT6739 বাজেট চিপসেট লঞ্চ করেছে

ডুয়াল 4G VoLTE সাপোর্ট যুক্ত মিডিয়াটেক MT6739 বাজেট চিপসেট লঞ্চ করেছে
HIGHLIGHTS

মিডিয়াটেক MT6739 একটি কোয়াড কোর চিপসেট যা কার্টেক্স A53যুক্ত আর যার কল্ক স্পিড 1.3/1.5GHz

চিপসেট তৈরির কোম্পানি মিডিয়াটেক একটি নতুন বাজেট চিপসেট নিয়ে এসেছে, এই চিপসেটটি অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশান) যুক্ত স্মার্টফোনের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এই নতুন চিপসেটটির নাম মিডিয়াটেক MT6739 দেওয়া হয়েছে। মিডিয়াটেক ভারতে এই নতুন প্রসেসারটির কথা ঘোষনা করেছে। এটি একটি কোয়াড চিপসেট যা কার্টেক্স A53 কোর্স যুক্ত যার কল্ক স্পিড 1.3/1.5GHz। এটি প্রথম চিপসেট যা ডুয়াল 4G VoLTE সাপোর্ট করে। ফ্লিপকার্টে এই হেডফোন গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

আর এর সঙ্গে MT6739 HD+ ডিসপ্লে সাপোর্ট করে যার রেজিলিউশান 1440 x 720 পিক্সাল। এতে ডুয়াল ক্যামেরা (13MP + 2MP) সাপোর্ট পাওয়া যায়। এটি ফেস আনলকও সাপোর্ট করে। মিডিয়াটেক এর স্পেশিফিকেশানে কিছু সহজ জিনিস দিয়েছে, যা একটি অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশান) থাকবে। এর র‍্যাম 1GB আর 8GB স্টোরেজ, HD+ ডিসপ্লে, 13MP আর 8MP’র ক্যামেরার মতন ফিচার্স আছে।

এই নতুন চিপসেটটি ছাড়া মিডিয়াটেক মোবাইল ডিভাইসের জন্য একটি নতুন বায়োসেন্সার মডিউলও নিয়ে এসেছে, যার নাম সেন্সিয়ো MT6381 রাখা হয়েছে। এই বায়োসেন্সার হার্ট রেট, ব্লাড প্রেসার, ECG, PPG, SPO2, ইত্যাদি মাপা যায়। এই নতুন বায়োসেন্সারকে স্মার্টফোনের মাধ্যমে ডিভাইসে ব্যবহার করা যেতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo