McLaren ভারতে প্রথম শোরুম খুলল, কোন শহরে জানেন? দেখুন

Updated on 20-Nov-2022
HIGHLIGHTS

ভারতে খুলল McLaren এর প্রথম এবং নতুন শোরুম

শীঘ্রই এই কোম্পানি দেশে তাদের গাড়ি লঞ্চ করতে চলেছে

খুব সীমিত সংখ্যক গাড়ি ভারতে আনা হবে বলে জানা গিয়েছে

করোনা পরিস্থিতির পর থেকে সব কিছুতেই যেন বদল ঘটেছে। এই যেমন সাধারণ মানুষ গাড়ি কেনার দিকে ঝুঁকেছেন। এর মূল কারণ যদিও ভিড় এড়িয়ে চলা। কিন্তু কারণ যাই হোক বিগত কয়েক মাসে ভারতে গাড়ি কেনার এবং গাড়ির চাহিদা দুই বেড়েছে। আর সেই কথা মাথায় রেখেই কম বেশি সমস্ত গাড়ি প্রস্তুতকারক সংস্থগুলো দেশে একটার পর একটা দুর্দান্ত সব গাড়ি লঞ্চ করেছে। আর তাতে এবার নাম লেখাতে চলল McLaren। বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারক সংস্থা McLaren Automotive ভারতে তাদের প্রথম শোরুম খুলতে চলেছে। 

জানা গিয়েছে মুম্বাইয়ে McLaren তাদের প্রথম গাড়িটি লঞ্চ করবে। McLaren এর তরফে যে প্রথম গাড়িটি ভারতে লঞ্চ করা হবে সেই গাড়িটি হবে Artura Supercar। জানা গিয়েছে এটি একটি হাই পারফরমেন্স হাইব্রিড সুপারকার। McLaren এর প্রথম হাই পারফরমেন্স হাইব্রিড সুপারকার হচ্ছে এই Artura Supercar। আগামী বছর ভারতে লঞ্চ করতে চলেছে এই গাড়ি। তবে ভারতে তৈরি করা হবে না গাড়িটি। বিদেশ থেকে আমদানি করা হবে। কিন্তু সেটাও খুব সীমিত সংখ্যায়। গ্রাহকরা এই গাড়িতে পাবেন 720nm টর্ক এবং 680PS ক্ষমতা। 

ভারতের বাণিজ্য নগরীতেই এই সংস্থা তাদের প্রথম শোরুম খুলেছে। সেখানে রাখা হয়েছে 765LT Spider গাড়িটিকে। এই গাড়ির ছাদ সম্পূর্ণ খোলা যায়। মাত্র 11 সেকেন্ডে এই গাড়ির সিঙ্গেল পিস হার্ড টপ গাড়ির ছাদ খুলতে। তবে McLaren যে কেবল Artura গাড়ি ভারতে লঞ্চ করবে এমন নয়। একই সঙ্গে তারা McLaren GT ও লঞ্চ করা হবে ভারতে। এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা মুম্বাইয়ে Infinity Cars এর মাধ্যমে এই শোরুম খুলেছে। 

শুধু শোরুম নয়, একটি সার্ভিস সেন্টারও খোলা হবে এই সংস্থার। সেই সার্ভিস সেন্টারটিও Infinity Car এর মাধ্যমে খোলা হবে বলে জানা গিয়েছে। ফলে এই সংস্থা যে একাধিক ধরনের সার্ভিস দিতে চলেছে ভারতে সেটা এখান থেকেই স্পষ্ট। McLaren এর দুর্দান্ত ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে তারা গ্রাহকদের যে চাহিদা আছে সেগুলো সব পূরণ করবে বলেই জানানো হয়েছে সংস্থার তরফে। এমনটা McLaren এর মুম্বাইয়ের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর ললিত চৌধুরী। 

ভারতের বাজারে এখন পেট্রোল, ডিজেল, ইলেকট্রিক গাড়ির সঙ্গে এখন হাইব্রিড গাড়িরও দেখা মিলছে। বর্তমানে যদিও ইলেকট্রিক গাড়ির চাহিদা একটু বেশিই আছে দেশে। তবে এই হাইব্রিড গাড়িটি আসলে কী? এই গাড়ি যেমন পেট্রোলে চলতে পারে, তেমনই এটি ব্যাটারিতেও চলতে পারে। কিন্তু ব্যাটারি কীভাবে চার্জ হয়? যখন গাড়ি পেট্রোলে চলে তখন সেটার থেকে যে শক্তি উৎপন্ন হয় তার থেকেই এই গাড়ির ব্যাটারি চার্জ হয়। ফলে পেট্রোল ফুরিয়ে গেলেও তখন গাড়িটি ব্যাটারির সাহায্যে বেশ কিছুটা পথ যেতে পারবে। তাই এখান থেকেই বোঝা যাচ্ছে যে এই গাড়িতে গ্রাহকরা অতিরিক্ত মাইলেজ পাবেন অন্যান্য গাড়ির তুলনায়।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :