Maruti Vitara 2022: হাইব্রিড গাড়ি আসছে! উদ্যোক্তা মারুতি, চলবে পেট্রোল-বিদ্যুতের ” ফিউশন” মোটর ইঞ্জিনে

Updated on 08-Jul-2022
HIGHLIGHTS

মারুতি ভিটারা ব্রেজার পর আনতে চলেছে মারুতি ভিটারা

আগামী 20 জুলাই গাড়িটি লঞ্চ হতে চলেছে বিশ্ব জুড়ে

গাড়িটি চলবে হাইব্রিড ইঞ্জিনে যা আসলে পেট্রোল এবং বিদ্যুতের মিশেলে চলা ফিউশন ইঞ্জিন

কদিন আগেই Vitara Brezza মডেলটির আপগ্রেড ভার্সন হিসেবে মারুতি নতুন Brezza 2022 লঞ্চ করেছে। তার সঙ্গেই এই সংস্থা আরও একটি মাঝারি সাইজের এসইউভি (SUV) গাড়ি আনতে চলেছে। সেই গাড়ির নাম দেওয়া হয়েছে Vitara। চলতি মাসের 20 তারিখ গাড়িটি লঞ্চ হবে। ওই দিনই বিশ্ব জুড়ে আত্মপ্রকাশ করবে মারুতির এই গাড়ি। আপাতত তাই মারুতি সুজুকির (Maruti Suzuki) এর এই নতুন গাড়ি, Vitara 2022 এর অপেক্ষা শুরু হয়ে গিয়েছে। 

বিগত বেশ কয়েক বছর ধরেই মারুতি সুজুকি একের পর এক সাব কমপ্যাক্ট SUV আনছে বাজারে। এবং এই প্রতিটা গাড়ি দারুন সাড়া ফেলেছে। এক কথায় বলতে গেলে বাজার কাঁপাচ্ছে মারুতি সুজুকি এর সাব কমপ্যাক্ট SUV গুলো। সাব কমপ্যাক্ট SUV বিভাগের ব্রেজা ভাল ব্যবসা করছে দেশ জুড়ে। গত বৃহস্পতিবার এই ব্রেজার আপগ্রেডেড ভার্সন Brezza 2022 লঞ্চ হয়েছে।

 Hyundai Creta এবং Kiya Seltos কে কড়া টক্কর দেবে এই গাড়ি। উল্লিখিত গাড়ি দুটোর প্রতিযোগী হিসেবেই মারুতি সুজুকি এই গাড়িটিকে বাজারে নিয়ে আসছে। এই মাসেই নতুন গাড়িটি লঞ্চ হবে। Toyota এর সঙ্গে গাঁটছড়া বেঁধে মারুতি এই গাড়িটি বানাচ্ছে। শোনা যাচ্ছে ভারতের কর্নাটকে টয়োটা কিরলোস্কারের যে ম্যানুফ্যাকচারিং ইউনিট আছে সেখানে তৈরি হবে এই গাড়িটি। 

এই গাড়িটিকে হাইব্রিড বলা হচ্ছে কেন?

Maruti suzuki এর নতুন গাড়ি Vitara 2022 একটি হাইব্রিড গাড়ি হতে চলেছে। এটি একটি মিড সাইজ হাইব্রিড SUV। হাইব্রিড গাড়ি তাকেই বলা হয় যার মধ্যে পেট্রোল এবং ইলেকট্রিক দুটি ইঞ্জিন থাকে। শোনা যাচ্ছে এই গাড়িতে প্রাইমারি ভাবে পেট্রোল ইঞ্জিন থাকবে। আর চার পাঁচটা সাধারণ গাড়ির মতোই এই গাড়িতেও রয়ে বে সাধারণ কম্বাশন ইঞ্জিন। আরেকটি ইঞ্জিন থাকবে ইলেকট্রিক। যেমন ইলেকট্রিক গাড়িগুলোতে দেখা যায়। গাড়িটি যেহেতু দুটো ইঞ্জিনের সাহায্যে চলে তাই এটিকে হাইব্রিড গাড়ি বলে। গাড়িটি যখন পেট্রোলে চলে তখনই এর ব্যাটারি চার্জ হয়ে যায় নিজে থেকেই।

Connect On :