Maruti Grand Vitara: গ্র্যান্ড লঞ্চের আগেই প্রকাশ হল ভিতারার লুক, 11000 টাকায় বুকিং শুরু

Maruti Grand Vitara: গ্র্যান্ড লঞ্চের আগেই প্রকাশ হল ভিতারার লুক, 11000 টাকায় বুকিং শুরু
HIGHLIGHTS

আগামী 20 জুলাই লঞ্চ হবে Maruti Suzuki Grand Vitara

তার আগেই কোম্পানির তরফে প্রকাশ্যে আনা হল এই গাড়ির লুক

জানা গেল কেমন হতে চলেছে এর টেল ডিজাইন

বর্তমানে ভারতের গাড়ির বাজারে মারুতি সুজুকির গ্র্যান্ড ভিতারা (Maruti Grand Vitara) গাড়িটিকে নিয়ে জল্পনার অন্ত নেই। হবে নাই বা কেন, কোম্পানি যে নিজেই টুকরো টুকরো ছবি প্রকাশ করছে। 20 জুলাই মুক্তির আগে এই কোম্পানি প্রকাশ্যে আনল এই নতুন SUV, Grand Vitara এর টিজার। এই সদ্য প্রকাশিত টিজারে দেখা গিয়েছে গাড়িটির টেল লাইট কেমন হতে চলেছে। Maruti Suzuki Grand Vitara এ LED টেল লাইটে থাকছে দুর্দান্ত এক ডিজাইন। এই ডিজাইনটি এর আগে কোনও গাড়িতে দেখা যায়নি সম্প্রতি। এই গাড়িটি বাজারে আসার পরই Hyundai Creta, Kia Seltos ইত্যাদির মতো একাধিক গাড়িকে জোর টক্কর দেবে যে তা বোঝাই যাচ্ছে। মারুতি এর তরফে যে টিজার প্রকাশ্যে আনা হয়েছে সদ্য সেখানে দেখা গিয়েছে LED টেল লাইট ক্লাস্টার এবং তার সঙ্গে তিনটে ইউনিট। এই গাড়ির বুট স্প্রেডিংয়ের গোটা লেন্থ জুড়ে রয়েছে একটি LED স্ট্রিপ যেটা একমাত্র আলাদা করা যেতে পারে সুজুকির লোগো দিয়ে। প্রথমবারের জন্য মারুতি তাদের কোনও প্রোডাক্ট লঞ্চ হওয়ার আগেই তার টেল লাইটের ঝলক দেখাল।

এই টিজারের আগে মারুতি সুজুকির তরফে এই সাব কমপ্যাক্ট SUV এর সামনের অংশটি প্রকাশ্যে আনা হয়েছিল। সেখানে গাড়িতে কেমন LED DRL ও LED হেড লাইট সম্পর্কে জানা গিয়েছিল। রিয়ারের টেল লাইটের মতো গাড়িটির সামনে দেখা গিয়েছিল মোট তিনটে ইউনিট। একটা বড় গ্লাস এরিয়া এবং সি পিলার ডিজাইন দেখা গিয়েছিল গ্রিল ও SUV প্রোফাইলটিতে দেখা গেছিল। এই গাড়িতে থাকবে একটা বড় চাকা যার সাইজ 16-17 ইঞ্চি হবে। তবে এত কিছু প্রকাশ্যে আনলেও মারুতি এই গাড়ির অন্দরে কী থাকতে চলেছে সেটা এখনও জানায়নি।

maruti grand vitara

Maruti suzuki Grand Vitara এর বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আপাতত 11000 টাকা দিয়েই বুকিং করা যাচ্ছে এই গাড়িটি। মারুতি কোম্পানি তাদের এই নতুন গাড়ির নাম নিয়েছে পুরনো দিনের একটি কমপ্যাক্ট SUV থেকে। সেই গাড়িটি 2000 সালে বাজারে আনা হয়েছিল। যদিও পরবর্তী সময়ে এই গাড়িটি বাজার থেকে তুলে নেওয়া হয়। এই নতুন সাব কমপ্যাক্ট SUV গাড়িটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে আনা হচ্ছে। একটি তো স্ট্যান্ডার্ড মডেল থাকছেই। সঙ্গে থাকছে একটি নতুন K15C পেট্রোলের ইঞ্জিন।

এই গাড়িটি টয়োটার Toyota Urban Cruiser Hyryder এর উপর ভিত্তি করে বানানো হয়েছে। এতে থাকছে টয়োটা কোম্পানির হাইব্রিড সিস্টেম। যার মধ্যে থাকবে 1.5 লিটারের একটি পেট্রোল ইঞ্জিন। এর ফলে গাড়িটি 68kW শক্তি উৎপন্ন করতে সক্ষম হবে। সঙ্গে 122nm টর্কও তৈরি করবে।

Digit.in
Logo
Digit.in
Logo