Maruti suzuki Grand Vitara: ভারতে এল মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা, থাকছে দারুন মাইলেজ

Maruti suzuki Grand Vitara: ভারতে এল মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা, থাকছে দারুন মাইলেজ
HIGHLIGHTS

অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা

দুর্দান্ত ডিজাইন সহ একাধিক আকর্ষণীয় ফিচার থাকছে এই গাড়িতে

28 কিলোমিটারের মাইলেজ দেবে এই গাড়ি

অবশেষে সমস্ত জল্পনা, অপেক্ষার অবসান ঘটিয়ে আত্মপ্রকাশ করল Maruti Suzuki Grand Vitara। ভারতের বাজারে লঞ্চ হল মারুতি সুজুকির এই নতুন গাড়ি, গ্র্যান্ড ভিটারা। Toyota Urban Cruiser Hyryder যে প্ল্যাটফর্মে তৈরি হয়েছে সেই একই প্ল্যাটফর্মে তৈরি হয়েছে এই গাড়িটিও। 11000 টাকা দিয়েই অগ্রিম বুকিং সেরে রাখা যাবে এই গাড়ির।

হিসাশি তাকাউচি, মারুতি সুজুকির ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও এই গাড়ির লঞ্চের অনুষ্ঠানে বলেন এই গাড়িটি একটি মাঝারি সাইজের SUV । ভারতে এই গাড়িটি Nexa ডিলারশিপ এর মাধ্যমেই বিক্রি করা হবে। এই তথ্যের সঙ্গে তাকাউচি এও জানান যে গাড়িটিতে একটি হাইব্রিড ইঞ্জিন থাকতে চলেছে। তাঁর দাবি অনুযায়ী মারুতি সুজুকির এই নতুন গাড়িটি এক লিটার পেট্রোলে 27.97 কিলোমিটার মাইলেজ দেবে। আর একবার যদি কেউ মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারার ট্যাঙ্কের পুরোটা পেট্রোল দিয়ে ভরিয়ে দেয় তাহলে সে 1200 কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারবে একবারে।

কী কী স্পেশাল ফিচার থাকছে এই গাড়িতে?

মারুতি এর এই নতুন গাড়িতে থাকছে বড় প্যানারোমিক সানরুফ। এর ফলে অন্যান্য SUV গাড়ির তুলনায় এটি এগিয়ে থাকবে। মারুতি সুজুকি এর অন্যতম মডেল Brezza তে প্রথমবার সানরুফ ব্যবহার করা হয়েছিল। তবে Maruti Suzuki Grand Vitara এ প্রথম প্যানারোমিক সানরুফ থাকতে চলেছে। এছাড়াও থাকছে অন হুইল ড্রাইভের একটি অপশন। All Grip AWD সিস্টেম রয়েছে এই গাড়িতে। এই সুবিধাটি ড্যাশবোর্ড ডায়ালের সাহায্যে ব্যবহার করা যাবে, যার সাহায্যে চালক বিভিন্ন ধরনের মোড ইউজ করতে পারবেন। এই গাড়ির চাকায় বিভিন্ন মোড অনুযায়ী শক্তি অস্থাবর এই সিস্টেম, এর মধ্যে রয়েছে বরফ, স্পোর্টস এবং অটো। যখন অফরোডিং করা হবে গাড়িটির তখন গ্র্যান্ড ভিটারার চাকা লক করে রাখতে পারবেন চালক। 360 ডিগ্রির পার্কিং ক্যামেরা রয়েছে গাড়িতে। 9 ইঞ্চির একটি Infotainment system থাকবে সঙ্গে থাকবে 6 টি Airbag।

maruti suzuki grand vitara

কী কী ইঞ্জিন থাকছে এই গাড়িতে যার কারণে হাইব্রিড ইঞ্জিন বলা হচ্ছে?

Maruti suzuki Grand Vitara এ থাকছে একটি ম্যানুয়াল 1.5 পেট্রোল ইঞ্জিন। থাকছে প্যাডেল শিফটার। এছাড়াও গাড়িটিতে থাকবে 6 স্পিড অপশনাল অটো গিয়ার বক্স। ম্যানুয়ালটিতে থাকছে 5 স্পিড গিয়ারবক্স। এই গাড়ির আরেকটি যে ভ্যারিয়েন্ট রয়েছে সেখানে থাকবে 1.5 লিটারের একটি ইঞ্জিন, ECVT গিয়ার বক্স। ফলে এখানে একটি শক্তিশালী হাইব্রিড ইঞ্জিন থাকবে। Toyota Urban Cruiser Hyryder এর মতো এই গাড়িটিও ইলেকট্রিক মোডে চালাতে পারবেন গ্রাহক।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo