Maruti Suzuki Jimny শীঘ্রই আসতে চলেছে ভারতে, কী কী ফিচার থাকবে এই গাড়িতে?

Maruti Suzuki Jimny শীঘ্রই আসতে চলেছে ভারতে, কী কী ফিচার থাকবে এই গাড়িতে?
HIGHLIGHTS

কিছুদিন আগে ইন্দোনেশিয়ার পথে দেখা মিলল মারুতি সুজুকি জিমনির

এই বহু প্রতীক্ষিত গাড়িটি হয়তো শীঘ্রই ভারতে আসতে চলেছে, এমনটাই মত অটো ব্লগারদের

এই গাড়িতে থাকবে 5টি দরজা এবং একটি হাইব্রিড ইঞ্জিন

Maruti Suzuki এর বহু প্রতীক্ষিত মডেল Maruti Suzuki Jimny এর দেখা মিলল ইন্দোনেশিয়ায়। ইন্দোনেশিয়ার বাজারে এই মডেলের দেখা পাওয়া গেল কিছুদিন আগেই। মনে করা হচ্ছে আগামীদিনে শীঘ্রই এই গাড়িটি, অর্থাৎ মারুতি সুজুকি জিমনি ভারতের বাজারেও আসতে চলেছে। অটো ব্লগাররা এমনটাই মনে করছেন। জেনে নিন এই গাড়ির সম্পর্কে বিস্তারিত তথ্য।

কেমন লুক হবে মারুতি সুজুকি জিমনির?

ইতিমধ্যেই গোটা বিশ্বের বাজারে তিনটে দরজা যুক্ত সংস্করণ জিমনির। অফরোডার হিসেবেও এই গাড়ির ব্যাপক চাহিদা আছে গোটা বিশ্ব জুড়ে। এছাড়া এতে আছে একটি দারুন হেড ল্যাম্প যার আকার হচ্ছে গোল। এছাড়া আছে রাগেড গ্রিল ডিজাইন। এই বিষয়ে উল্লেখযোগ্য গাড়িটি কিন্তু মোটেই কোনও সাধারণ কমপ্যাক্ট এসইউভি নয়। তাহলে এটা কী ভাবছেন? এটা আসলে একটি অফরোডার। এতে আর কী থাকছে যদি জানতে চান অ্যাথলে বলি, এতে আছে 2WD High, 4WD High, এবং 4WD low মোড আছে। এছাড়া রয়েছে অ্যাপ্রোচ বা ডিপার্চার অথবা ব্রেক ওভার অ্যাঙ্গেল সহ 210 mm ground clearance। এই গাড়িটি আদতে আপনাকে ব্যয়বহুল কোনও অফরোডারের থেকে অতিরিক্ত এবং ভাল অপশন দেবে। সাইজে হয়তো ছোট কিন্তু দারুন অফরোডার হিসেবে এই গাড়ির যথেষ্ট সুখ্যাতি আছে।

এই গাড়ি কবে ভারতে আসবে?

মারুতি সুজুকি এর আগে বহুবার আশা জাগিয়েও নিরাশ করেছে। ভারতে এর আগেও Maruti এর একটি টিজারে এই গাড়িটির বিষয়ে ইঙ্গিত পেয়েছিল। কিন্তু শেষ অবধি এই সংস্থা জানায় যে টিজারে যে গাড়িটি দেখা গিয়েছিল সেটা আদতে এসক্রসের নতুন মডেল। মারুতি সুজুকি জিমনি ছিল না সেই ভিডিওতে। কিন্তু এবার শোনা যাচ্ছে হয়তো 2023 সালেই ভারতের পথে এই গাড়ির দেখা মিলতে পারে, অর্থাৎ Maruti Suzuki Zimny 5 Door আসবে ভারতে।

maruti suzuki jimny

এই গাড়ি ভারতেই তৈরি হয়?

আপনি কি জানেন ভারতে মারুতি সুজুকির যে কারখানা আছে সেখান থেকেই জিমনি বিদেশে রফতানি করা হয়ে থেকে। তাও ভারত এই গাড়িটি পায় না। কিন্তু বিদেশে সাধারণত তিন দরজার জিমনি দেখা যায়, সেই গাড়িতে থাকে 4 speed automatic কিংবা 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। 5 দরজার মারুতি সুজুকি জিমনি আসছে ভারতে, এমনটাই দাবি করছে অটো সাইটগুলো।

এই গাড়িতে কি আলাদা ইঞ্জিন থাকবে?

হালকা হাইব্রিড ইঞ্জিন থাকতে চলেছে এই 5 দরজার মারুতি সুজুকি জিমনি গাড়িটিতে, এমনটাই জানা গিয়েছে। সামনের আর পিছনের দরজার থাকবে আলাদা ধরনের ডিজাইন। এছাড়া থাকবে একটি লম্বা হুইলবেস। বিশ্ব বাজারের তুলনায় নাকি এই গাড়িটি অনেক বেশি চওড়াও হতে চলেছে।

Digit.in
Logo
Digit.in
Logo