Mark Zuckerberg লিখিত ভাবে নিজের ভুল স্বীকার করেছে, তিনি বলেছেন যে আমি এই সবের জন্য ক্ষমা চাইছি

Updated on 10-Apr-2018
HIGHLIGHTS

Zuckerberg বলেছেন, “আমি ফেসবুক শুরু করেছিলাম, আমি এটি চালাই আর এখানে যা হচ্ছে সে সবের জন্য আমি দায়ি”

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গ সোশাল নেটওয়ার্ক সাইটের প্রাইভেসি সুরক্ষিত না থাকার কথা স্বীকার করেছেন। নিজের একটি লিখিত বয়ানে তিনি বলেছেন যে, “ আমরা আমাদের দ্বায়িত্ত সম্পূর্ণ ভাবে রক্ষা করতে পারিনি। যা একটি বড় ভুল। এটা আমার ভুল আর আমি এর জন্য ক্ষমা চাইছি। আমি ফেসবুক শুরু করেছিলাম, আমি এটি চালাই আর এখানে যা হচ্ছে সে সবের জন্য আমি দায়ি” ।

Mark Zuckerberg মঙ্গলবার সেনেটারদের সামনে নিজের কথা বলেন আর হাউস প্যানেলে স্বাক্ষি দেন যে ফেবুক ইউজার্সদের ব্যক্তিগত তথ্য Donald Trump য়ের ক্যাম্পেনের সময় কাজ করা ব্রিটিশ কোম্পানি Cambridge Analytica য়ের কাছে পৌঁছে গেছে। জুকেরবার্গ নিজের লিখিত বক্তব্যে লিখেছেন যে “ফেসবুক একটি আদর্শবাদী আর আসাবাদী কোম্পানি আর আমাদের লোকেদের এক সঙ্গে রাখার জন্য কাজে নিযুক্ত”।

Amazon আর Flipkart এই স্মার্টফোন গুলির ওপর ডিস্কাউন্ট দিচ্ছে

তিনি একথাও স্বীকার করেছেন যে এই ধরনের খতির হাত থেকে বচারা জন্য দরকারি কাজ কড়া হয়নি। যাতে মিথ্যা খবর, ভোটের সময় বাইরের হস্তক্ষেপ, মিথ্যা ডাটা প্রাইভেসি এই সব আছে। জুক্রবার্গ ফেসবুকের অ্যা নাউন্স লিস্টে সেই স্টেপের কথা বলেন যা থার্ড পার্টি Cambridge Analytica ইত্যাদির ডাটার অনুপযুক্ত হওয়ায় ব্যবহার কড়া হয়েছে। আর এগুলি যাচাই করাও যায়”।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

Zuckerberg এও বলেন যে, “ সবার বলা যথেস্ট নয় আর এর বদলে এও খেয়াল রাখা দরকার যে অন্যদের ক্ষতির মুখে ফেলার জন্য যেন এর ব্যবহার না কড়া হ্য। মানুষের ডাটা কন্ট্রোল দেওয়া যথেষ্ট নয় আর বরং এও খেয়াল রাখা দরকার যে ডেভ্লাপার্সরাও এটি সুরক্ষিত রাখে”। 

Connect On :