Mahindra-র দুই গাড়ির মধ্যে যুদ্ধ! এগিয়ে কে Mahindra Scorpio N নাকি Scorpio Classic?

Updated on 25-Aug-2022
HIGHLIGHTS

Mahindraর দুটো গাড়ি নিজেদের মধ্যেই প্রতিযোগিতা করছে, কে কাকে টক্কর দেবে?

প্রতিযোগিতায় নেমেছে মাহিন্দ্রা স্করপিও এন এবং ক্লাসিক

তবে মাহিন্দ্রা স্করপিও এন হচ্ছে ক্লাসিকের নবীনতম সংস্করণ তাই সেক্ষেত্রে দুটো গাড়ির তুলনা করা যায় না

Mahindra কোম্পানির দুই গাড়ির মধ্যে চলছে জোর প্রতিযোগিতা, একদিকে আছে Mahindra Scorpio N আরেকদিকে 2022 Mahindra Scorpio Classic। তবে দেখতে গেলে এই দুই গাড়ির মধ্যে সেই অর্থে কোনও তুলনা হয় না কারণ, Scorpio N হচ্ছে ক্লাসিকের New Generation ভার্সন। তবুও এই দুটো গাড়ির মধ্যে যদি আপনাকে বাছতে বলা হয় কোনটা কেন বাছবেন দেখে নিন।

দুটো গাড়ির কোনটি সাইজে বড়?

Mahindra Scorpio N একটি প্ল্যাটফর্মে তৈরি হয়েছে, 2022 Mahindra Scorpio Classic আরেকটিতে তাই এটা সহজেই বোঝা যাবে। ক্লাসিকের থেকে স্করপিও এন বেশ বড় সাইজে কারণ এতে আছে দীর্ঘ হুইলবেস। এছাড়া স্করপিও এনর ডিজাইনটাও বেশ প্রিমিয়াম, অন্যদিকে ক্লাসিকে আছে একটি রেট্রো ফিল। যদিও এই মডেলটিকে এখন আপডেট করা হয়েছে।

এই দুটো গাড়ির মধ্যে কার স্পেস বেশি?

মাহিন্দ্রা স্করপিও এন গাড়িটি একটি দীর্ঘ হুইলবেস সহ বড় SUV গাড়ি, ফলে এর জায়গাও বেশি। কিন্তু অন্যদিকে ক্লাসিক গাড়িটিও এই ক্ষেত্রে বিশেষ পিছিয়ে নেই।

Scorpio N নাকি Classic কোনটায় বেশি ফিচার আছে?

Classic গাড়িটিতে আছে Scorpio N এর তুলনায় বড় টাচস্ক্রিন। অন্যদিকে স্করপিও এনে আছে কানেকটেড কার প্রযুক্তি, ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং, সানরুফ সহ 12 স্পিকারের সোনির অডিও সিস্টেম, ইত্যাদি। এছাড়া রয়েছে 6টা এয়ারব্যাগ। অন্যদিকে ক্লাসিক গাড়িতে একাধিক ফিচার পেলেও রিয়ার পার্কিং সেন্সর এবং ক্রুজ কন্ট্রোল নেই।

কোন গাড়ির দাম বেশি?

Mahindra Scorpio N গাড়িটির ডিজেল ভার্সনের দাম শুরু হয় 12.5 লাখ টাকা থেকে, আর Scorpio Classic এর দাম শুরু হয় 11.9 লাখ টাকা থেকে। স্করপিও এনে ক্লাসিকের তুলনায় আছে ভাল মানের ইন্টিরিয়র।

কোনটা বেশি শক্তিশালী?

Mahindra Scorpio N এ রয়েছ 2.0I টার্বো পেট্রোল এবং 2.2I ডিজেল ইঞ্জিন, যেখানে দুটোতেই আছে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন। অন্যদিকে ক্লাসিক গাড়িটিতে আছে কেবল ম্যানুয়াল গিয়ার বক্স এবং 2.2I ডিজেল ইঞ্জিন। দুটো গাড়ির পাওয়ার আউটপুট এক। তবে Scorpio N এর যে প্রিমিয়াম ভার্সন আছে সেখানে ড্রাইভ মোড এবং 4WD+ টেরেন মোড পাওয়া যায় সঙ্গে 175BHP এর সংস্করণ।

Connect On :