Mahindra-র লেটেস্ট SUV মডেল Scorpio N ভারতে লঞ্চ, দেখে নিন দাম এবং ফিচার

Updated on 29-Jun-2022
HIGHLIGHTS

ভারতের বাজারে এল মাহিন্দ্রার নতুন স্করপিও

11.91 লাখ টাকা থেকে শুরু হচ্ছে এই SUV এর দাম

কী কী ফিচার এবং স্পেসিফিকেশন আছে জেনে নিন

Mahindra and Mahindra অবশেষে সমস্ত অপেক্ষার অবসান ঘটাল। এতদিন ধরে যে SUV গাড়ির অপেক্ষা ছিল সেটা অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল। ভারতের গাড়ির বাজার পেল নতুন স্করপিও। এই নতুন মডেলটির নাম দেওয়া হয়েছে Scorpio N। বর্তমানে ভারতের গাড়ির বাজারে এক সঙ্গে দুটো স্করপিও বিক্রি হবে, Scorpio Classic অর্থাৎ ইতিমধ্যেই যে Next Generation স্করপিও গাড়িটা আছে সেটা এবং সদ্য লঞ্চ হওয়া Scorpio N।

এই স্করপিও গাড়িটি একদম বোল্ড ডিজাইন সহ ফ্রেশ লুকে বাজারে নিয়ে আসা হয়েছে। এর আগের SUV এর থেকে বক্সি সিলুয়েট এবং বুচ স্ট্যান্স SUV এর অংশ হলেও Scorpio N গাড়িটি আরও অনেক বেশি আপ মার্কেট। এতে রয়েছে আগের গাড়িগুলোর তুলনায় প্রিমিয়াম অনুভূতি।

এই নতুন SUV মডেলের গাড়িতে কী কী ফিচার এবং স্পেসিফিকেশন আছে জেনে নেওয়া যাক। সঙ্গে এর দাম বা ডিজাইন কেমন সেদিকেও নজর রাখা যাক।

ফিচার এবং স্পেসিফিকেশন

Scorpio N এর সামনের দিকে আছে মসৃণ হেড ল্যাম্পের একটি সেট আছে। সেটার সঙ্গে ছয়টি ক্রোম স্ল্যাটের সঙ্গে দারুন এক আক্রমণাত্মক লুক গ্রিলের পাশে রয়েছে। DRL গুলো আছে এই গাড়ির বাম্পারের একদম নিচে। এবং ফগ লাইটের পাশে। এছাড়াও রয়েছে টুইন পিকস লোগো যা আরও আকর্ষণীয় লুক দিয়েছে গাড়িটিকে। Scorpio N এর যে শার্প লাইন আছে সেটাকে আরও অনেক বেশি মসৃণ করা হয়েছে। এর পাশাপাশি এই গাড়ির কালো ক্ল্যাডিং যেটা রয়েছে সেটা বেশ সরু এবং পাতলা। কিন্তু তবুও দারুন ভাবে সেটাকে এক্সিকিউট করা হয়েছে। এই গাড়ির যে শোল্ডার কাট রয়েছে সেটা একদম নিখুঁত, সি পিলারের কাছে এই কাটকে আরও অনেক মসৃণ করা হয়েছে।

Scorpio N এর যে ব্যাক গেট আছে সেটাকে একটু টুইক করা হয়েছে। এই গাড়িতে 18 ইঞ্চির ডায়মন্ড কাল অ্যালয় দেওয়া হয়েছে। এই গাড়ির ভিতরে যে ড্যাশবোর্ড (Dashboard) টি আছে সেখানে রয়েছে অনবদ্য এক ফিনিশিং। কালো এবং খয়েরি রঙে ডুয়াল টোনের সঙ্গে সিলভার হাইলাইট ব্যবহার করা হয়েছে। এই ড্যাশবোর্ডের মাঝেই রয়েছে একটি 8 ইঞ্চির Infotainment system। এই সিস্টেমটি টাচস্ক্রিন এবং এতে এই সংস্থার যে নতুন Adrinox Connected car technology আছে সেটা দেওয়া হয়েছে। পাশাপাশি রয়েছে ক্লাইমেট কন্ট্রোল, রিমোট ইঞ্জিন স্টার্ট আপ সহ একাধিক ফিচার।

ফোনের সাহায্যে যাতে একাধিক কাজ করা যায় তার জন্য এই গাড়িটিকে উপযোগী করে তোলা হয়েছে। Scorpio N এ রয়েছে দুটো পার্কিং লিভার, দুটো USB পোর্ট, কাপ হোল্ডারের মতো অত্যাধুনিক ফিচার। একই সঙ্গে রয়েছে 12 স্পিকার Sony sound system। এই গাড়ির যে মাল্টি ফাংশন চাকা রয়েছে তার ঠিক পিছনে দেওয়া হয়েছে একটি digital instrument cluster।

শুধু এই কটা ফিচার নয়, রয়েছে আরও একাধিক ফিচার। নতুন এত ফিচার রয়েছে যা বলে শেষ করা সম্ভব নয়। টপ ভ্যারিয়েন্ট যেটা রয়েছে তাতে রয়েছে আরও দারুন কিছু স্পেসিফিকেশন। হিল ডিসেন্ট কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, পার্কিং সেন্সর সহ মাল্টিপল ড্রাইভ মোড, LED কেবিন লাইটিং, ব্লোয়ার কন্ট্রোল ইত্যাদির মতো অত্যাধুনিক সমস্ত ফিচার রয়েছে scorpio N এ।

Mahindra mstallion পেট্রোল এবং Gen II mHwak ডিজেল ইঞ্জিন সমৃদ্ধ পাওয়ার অপশন আছে এই গাড়িতে।  6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সুবিধা থাকছে দুটো ইঞ্জিনই। 2 লিটারের যে Turbo petrol মডেলটি আছে তাতে সর্বাধিক 200hp পাওয়ার তৈরি করা যাবে। এই গাড়ি যখন ম্যানুয়াল গিয়ার বক্সের সঙ্গে যুক্ত করা থাকবে তখন টর্কের 370nm আউটপুট হবে। কিন্তু অটোমেটিক ট্রান্সমিশনের সঙ্গে যুক্ত থাকলে তখন 380nm টর্ক তৈরি করতে পারবে।

এই গাড়ির যে 2.2 লিটারের ডিজেল মডেল থাকছে তাতে দু ধরনের টিউন থাকবে। এর ফলে গাড়িটি যখন ম্যানুয়াল ট্রান্সমিশন (Manual transmission) এ থাকবে তখন সেটা 370 nm এবং যখন অটোমেটিক ট্রান্সমিশন (Automatic transmission) এর সঙ্গে যুক্ত থাকবে তখন 400nm পিক টর্ক দেবে। এই গাড়ির যে দুটো ডিজেল টিউন থাকছে তার মধ্যে প্রথমটি 172 hp ক্ষমতার পাওয়ার তৈরি করতে পারে। অন্যদিকে আরেকটি যে ডিজেল রয়েছে সেটাই 130hp এর পাওয়ার তৈরি হয় যাতে পিক টর্ক থাকবে 300nm।

জুনের 30 তারিখ থেকে Scorpio N বুক করা যাবে। 30জুন Mahindra and Mahindra এর এই নতুন SUV মডেলের বুকিং শুরু হলে টেস্ট ড্রাইভও শুরু হবে গোটা দেশ জুড়ে। এই টেস্ট ড্রাইভ আগামী মাসের 5 তারিখ থেকে শুরু হবে। Scorpio N আপাতত দুটো লেআউটে পাওয়া যাচ্ছে। 6 এবং 7 সিটার গাড়ি আছে। 

দাম কত Scorpio N এর?

Z2 মডেল যেটি Scorpio N এর অর্থাৎ সেটা এন্ট্রি লেভেল মডেল সেটার দাম হচ্ছে 11.91 লাখ টাকা। এই টাকা থেকেই এই গাড়ির দাম শুরু হচ্ছে। এরপর Z8L মডেলের যেটা টপ স্পেকের গাড়ি তার দাম হচ্ছে 19.49 লাখ টাকা। তবে এই গাড়ির যে অটোমেটিক ভ্যারিয়েন্ট আছে তার 4 হুইল ড্রাইভ গাড়িগুলোর দাম এখনও সংস্থার তরফে জানানো হয়নি। সেই দাম আগামী মাসের 21 তারিখ ঘোষণা করা হবে। এই প্রত্যেকটা দামই introductory দাম। 25000 টাকা দিয়ে বুকিং শুরু হবে এক গাড়ির।

Connect On :