Mahindra Electric Scooter লঞ্চ করতে চলেছে ভারতে, তার আগেই পথে দেখা মিলল তার

Mahindra Electric Scooter লঞ্চ করতে চলেছে ভারতে, তার আগেই পথে দেখা মিলল তার
HIGHLIGHTS

শীঘ্রই লঞ্চ হতে চলেছে মাহিন্দ্রা ইলেকট্রিক স্কুটার

টেস্ট ড্রাইভের সময় এই স্কুটারকে দেখা গেল রাস্তায়

Ather 450X এর সঙ্গে এটিকে টক্কর দিতে দেখা যাবে

Mahindra কোম্পানি শীঘ্রই তাদের ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে। আর সেই ইলেকট্রিক স্কুটার আনার জন্য দারুন তোড়জোড় করছে এই কোম্পানি। জানা গিয়েছে এই সংস্থা এই ইলেকট্রিক স্কুটারের মধ্যে বর্তমান সময়ের দারুন সব অফার এবং ফিচারকে তুলে ধরবে। Peugeot স্টেবল থেকেই হয়তো মাহিন্দ্রা ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে। এই স্কুটারের নাম হতে পারে Peugeot Kisbee। এই স্কুটারটিকে টেস্ট ড্রাইভের সময় দেশের পথে দেখা গিয়েছে।

বর্তমান সময়ে ভারতে ইলেকট্রিক বাইক থেকে স্কুটার কিংবা গাড়ির চাহিদা দিন দিন বেড়েই চলেছে। গ্রাফটা ঊর্ধ্বমুখী। আর সেই কথা মাথায় রেখেই মাহিন্দ্রা দুই চাকা বিভাগের জন্য তৈরি করতে পারে ইলেকট্রিক পাওয়ার ট্রেন।

মনে করা হচ্ছে আগামীদিনে Ather 450X এবং Bounce Infinity E1 নামক যে দুটি জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার রয়েছে সেগুলোকে জোর টক্কর দেবে মাহিন্দ্রার এই নতুন ইলেকট্রিক স্কুটার Peugeot Kisbee। লঞ্চ করার আগে আবারও এই স্কুটারকে টেস্ট ড্রাইভ করতে দেখা গেল দেশের পথে। এই নিয়ে দ্বিতীয়বার টেস্ট ড্রাইভ করা হল স্কুটারটির। প্রথমবার এই স্কুটারটিকে স্পাইড টেস্ট ড্রাইভ করা হয়েছিল ICE চালিত এবং ইলেকট্রিক ফর্ম ফ্যাক্টরে।

mahindra electric scooter

50CC ICE স্কুটার হিসেবে এই Peugeot Kisbee বিক্রি হবে দেশে। আন্তর্জাতিক মানের অভিজ্ঞতা দেবে এক স্কুটার, এমনটাই মনে করা হচ্ছে। 3.35 bhp পাওয়ার এবং 3.2nm টর্ক এবং 7500rpm উৎপন্ন করতে সক্ষম হবে এই স্কুটার। 50CC ইলেকট্রিক স্কুটারের যে বিভাগ আছে সেখানে গাড়ির সংখ্যা খুব কম এবং আগামীতে লঞ্চ করার সম্ভাবনা কম। ভারতের বাজারে এখন এই প্রোডাক্টের চাহিদা খুব বেড়েছে। ফলে সেখানে মাহিন্দ্রার এই প্রোডাক্ট একটা বিকল্প হতে পারে।

Peugeot আন্তর্জাতিক বাজারে যে স্কুটার বিক্রি করে সেটার নাম হল ই-লুডিক্স। 1.6kwh ব্যাটারি আছে এই স্কুটারে। এই স্কুটারের সর্বোচ্চ স্পিড 45 কিলোমিটার প্রতি ঘণ্টা এবং এটি এক চার্জ 42 কিলোমিটার চলতে পারে। উন্নতমানের পারফরমেন্স পাওয়ার জন্য এই স্কুটারে উন্নতমানের ব্যাটারি ব্যবহার করা যায়। সেই তুলনায় মাহিন্দ্রার স্কুটারে বড় ব্যাটারি থাকবে তাই আশা করা হচ্ছে এই স্কুটারে বেশি রেঞ্জ পাওয়া যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo