Sanjay Dutta Shamshera:ক্যান্সারের সঙ্গে লড়াই এবং শ্যুটিং দুটোই একসঙ্গে করেছিলেন সঞ্জয় দত্ত

Sanjay Dutta Shamshera:ক্যান্সারের সঙ্গে লড়াই এবং শ্যুটিং দুটোই একসঙ্গে করেছিলেন সঞ্জয় দত্ত
HIGHLIGHTS

আসতে চলেছে শামশেরা, এই ছবিতে দেখা যাবে সঞ্জয় দত্তকে

পরিচালক করণ মালহোত্রা জানিয়েছেন এই ছবির শ্যুটিং চলাকালীন সঞ্জয় দত্তের ক্যান্সার ধরা পড়ে

ক্যান্সারের সঙ্গে লড়াই করতে করতেই তিনি শ্যুটিং করেছিলেন

80-90 এর দশকের অন্যতম জনপ্রিয় অভিনেতা হচ্ছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। একাধিক ছবিতে তিনি খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনয় বরাবর দর্শকদের মুগ্ধ করেছে। এবার তিনি নব সাজে বড় পর্দায় ফিরতে চলেছেন। তিনি এবার আসছেন শুদ্ধ সিংহ হয়ে। আসতে চলেছে নতুন ছবি শামশেরা (Shamshera) । এই ছবিতে অভিনয় করেছেন রণবীর কাপুর (Ranbir Kapoor) , সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। শামশেরা ছবিটির যে ঝলক সামনে এসেছে তাতেই নজর কেড়েছেন সঞ্জয় দত্ত। কিন্তু একটা কথা অনেকেরই অজানা। সঞ্জয় দত্ত এই ছবির শ্যুটিংয়ের সময় ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। আর সেই কথাই এবার এই ছবি পরিচালক করণ মালহোত্রা (Karan Malhotra) সকলের সঙ্গে ভাগ করে নেন।

করণ মালহোত্রা জানিয়েছেন তাঁরা যখন সঞ্জয় দত্তের ক্যান্সারের কথা জানতে পারেন তাঁরা রীতিমত অবাক হয়ে যান। আরও অবাক হন অভিনেতাকে দেখে। তিনি অত্যন্ত সহজ ছিলেন। দারুন ভাবে কাজ করেছেন। আর তিনি তখন সহজ ছিলেন বলেই হয়তো বর্তমানে এই বিপদ থেকে তিনি জয়লাভ করেছেন। এমনটাই মনে করেন ছবির পরিচালক। তিনি নাকি তাঁর কোনও ভাল কিছুকে হেলায় ছাড়তে চান না। আর তাঁর এই ব্যক্তিত্বই সবাইকে অনুপ্রেরণা জোগায় বলে জানিয়েছেন করণ।

দীর্ঘ বছর নিপুণ কাজ করার পর তাঁর থেকে অনেক কিছুই শেখার আছে বলে জানান করণ মালহোত্রা। তিনি এও জানাতে ভোলেন না যে সঞ্জয় দত্ত এখন সবাইকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সঠিক পথে চালনা করেন। তিনি তাঁর নিজের কাজ, আচরণের মাধ্যমে অন্যকে বুঝিয়ে দেন নিজেকে কী করে পরিচালনা করা উচিত। শামশেরা ছবিতে দেখা গেছে তাঁর অনবদ্য রূপ। অভিনয়ের সময় তিনি এমন মেজাজে থাকতেন যেন সব কিছুই তিনি জয় করে নিতে পারেন। তাঁর শরীর ঠিক ছিল না তবুও সেই বিষয়ে একটাও মন্তব্য করেননি তিনি। কাউকে বুঝতে দেননি তিনি কোন অসুবিধার মধ্যে দিয়ে যাচ্ছেন। এমনকি সেটের আলোর মধ্যেও নিজের মেজাজ ধরে রেখেছিলেন।

sanjay dutt shamshera

করণ মালহোত্রা শামশেরা ছবিটি সম্পর্কে বলেন এটি একটি এমন ছবি যার সঙ্গে ভারতের ঐতিহ্য এবং ইতিহাস ওতপ্রোত ভাবে জড়িয়ে আছেন। এই ছবিটিতে ফুটে উঠেছে 1800 সালের সময়কাল। তাই এই ছবির অ্যাকশন দৃশ্যগুলোর সময় এটা মনে রেখেই শ্যুট করা হয়েছে বলেই জানান পরিচালক। এই ছবির মাধ্যমে শামশেরার গোটা টিম দর্শকদের একদম নতুন ধরনের একটি ছবি উপহার দিতে চলেছে। এই ছবির জন্য যা যা করা উচিত তাই করা হয়েছে বলে জানান পরিচালক। এই ছবির গল্পে রণবীর কাপুরকে দেখা যাবে হিন্দি ছবির নায়কের ভূমিকায়। রণবীরকে শামশেরায় একাধিক অ্যাকশন দৃশ্য শ্যুট করতে হয়েছে। এই অ্যাকশন দৃশ্যগুলোর মধ্যে একটি দৃশ্যে কালারিপাইআট্টু (Kalaripayattu) এর ব্যবহার করা হয়েছে। ধুলো ভর্তি মাঠে শ্যুটিং এই ছবির। আর কিছুদিন পরেই মুক্তি পেতে চলেছে ছবিটি।

Digit.in
Logo
Digit.in
Logo